বুধবার, ৩ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২০ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
এক দিনে ২২৭ কর্মকর্তাকে চাকুরিচ্যুত করল প্রাইম লাইফ ইন্সুরেন্স কোম্পানি  » «   আদর্শের বিপরীতেই দাঁড়িয়ে যাচ্ছে আদর্শ  » «   করোনায় সৌদি প্রবাসী বাংলাদেশিদের অসহায়ত্ব  » «   সোয়া ছয় কোটি মানুষের হাতে সরকারের ত্রাণ  » «   শারজাহর মসজিদগুলিতে পরিচ্ছন্নকরণ অব্যাহত  » «   ‘আলোকিত ৯৫ মাদারীপুর’ এর প্রতিষ্ঠা বার্ষিকী ২০২০ উদযাপন  » «   পরিবহন কল্যাণ তহবিলের টাকা নিয়ে সিলেটে শ্রমিকদের মধ্যে সংঘর্ষ, ভাঙচুর  » «   আমিরাত নিউজ এজিন্সিতে বাংলা ভাষা সংযুক্ত করা হয়েছে  » «   নিজ খরছে দেশে যেতে ইচ্ছুক প্রবাসীদের তালিকা করা হবে  » «   করোনা থেকে বাঁচতে সর্বোচ্চ সতর্ক থাকার আহ্বান পরিবেশমন্ত্রীর  » «   লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা: মানব পাচারকারী চক্রের হোতা হাজী কামাল গ্রেফতার  » «   করোনার দুর্যোগে আরব আমিরাতে ভিসা নিষেধাজ্ঞা তোলে নেয়া হয়েছে  » «   ইতালীতে শুরু হয়েছে বৈধকরণের আনুষ্ঠানিক কার্যক্রম  » «   বিয়ানীবাজারের ৫৩১টি মসজিদ পাবে প্রধানমন্ত্রীর অনুদান  » «   সারাদেশে ২৪ ঘন্টায় মৃত্যু ২২, সিলেটে ১ জন  » «  

আমিরাতে সব ধরণের ভিসা ডিসেম্বর পর্যন্ত জরিমানা নেই!

আমিরাতের বাইরে আছেন যারা তাদেরকেও ডিসেম্বর পর্যন্ত মেয়াদ বাড়ানো হয়েছে



আমিরাতে যাদের রেসিডেন্স পারমিট বা ভিজিট ভিসা বা এমিরেটস আইডির মেয়াদ মার্চ ১ এর পর শেষ হয়েছে তাদের ভিসার মেয়াদ ৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত বাড়ানো হয়েছে।

আর যারা এই মুহূর্তে দেশের বাইরে আছেন তাদের রেসিডেন্স পারমিট বা এমিরেটস আইডির মেয়াদ মার্চ ১ এর পর শেষ হয়ে থাকলে, তাদের জন্যেও ৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত সময় বাড়ানো হয়েছে। নতুন এ দু আইনের জন্য অন্যান্য দেশের প্রবাসিদের মতো বাংলাদেশিরাও উপকৃত হবেন বলে মন্তব্য করেছেন প্রবাসিরা।

এদিকে, সংযুক্ত আরব আমিরাতে আরো ২৩,৩৮০ করোনা পরীক্ষা করা হয়েছে । আক্রান্তের মধ্যে থেকে নতুন করে সুস্থ হয়েছেন ১৭২ জন এবং আরো ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। দেশটিতে প্রতিদিন ১০০০০ পরীক্ষা করার ক্ষমতা রয়েছে বলে মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

দেশটিতে এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা এখন ৪১২৩ জন। সুস্থ হয়েছেন ৮৫২ জন এবং এ রোগে মৃত্যু হয়েছে মোট ২৫ জনের।

সংযুক্ত আরব আমিরাত কোভিড ১৯ এর চিকিৎসার জন্য প্লাজমা থেরাপির পরীক্ষামূলক চেষ্টা শুরু করেছে এবং এর কার্যকারিতা নিয়ে গবেষণা করা হচ্ছে। সংযুক্ত আরব আমিরাত সরকার বিশ্বজুড়ে যে চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে এ নিয়ে আরও তদন্ত করতে আগ্রহী।

দেশটির রাজধানী আবুধাবিতে নতুন আইন জারি করা হয়েছে।  শ্রমিকরা আবুধাবি থেকে বের হতে পারবে না আর অন্য কোনো প্রদেশ থেকেও রাজধানীতে প্রবেশ নিষেধ করা হয়েছে।

আবুধাবি অর্থনৈতিক উন্নয়ন বিভাগ জানিয়েছে, “সংস্থাগুলিকে আর আবুধাবি থেকে কর্মী প্রেরণের অনুমতি নেই এবং তাদের ভ্রমণ আবুধাবি, আল আইন ও আল ধফ্রার মধ্যে সীমাবদ্ধ রাখতে হবে।”এছাড়াও আবুধাবিতে অন্যান্য আমিরাত থেকে শ্রমিকদের প্রবেশ নিষিদ্ধ।

করোনা ভাইরাস ছড়িয়ে পড়া এবং সংক্রমণের সম্ভাবনা কমাতে শ্রমিকদের স্বাস্থ্য ও সুরক্ষা রক্ষার জন্য সতর্কতা ও প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে এই উদ্যোগ এমনটি জানানো হয়েছে।