মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

ব্রিটেনে করোনা রোগিদের জন্য  চার হাজার বেডের হাসপাতাল



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

 

ব্রিটেনে করোনাভাইরাস মহামারি মোকাবেলায়  প্রধানমন্ত্রী  বরিস জনসন সরকারের উদ্যোগে আক্রান্ত রোগীদের জন্য সবচেয়ে বড় কাজটি শুরু হয়েছে গত সপ্তাহে।

১৮ মার্চ বুধবার ঘোষণা দেয়া হয়- ৭০হাজার ধারণ ক্ষমতা সম্পন্ন লন্ডনস্থ বিশ্বখ্যাত এক্সেল কনভেনশন সেন্টারকে  ৪০০০ শয্যায়- করোনা রোগীর বেডে রুপান্তর করার পরিকল্পনা নেয়া হয়েছে।

২৮ মার্চ শনিবার বিকালে সরকারের মূখপাত্র জানিয়েছেন, প্রাথমিক পর্যায়ে ৫০০ রোগীকে আগামী সপ্তাহে হাসপাতালটিতে স্থানান্তর করা হবে পরবর্তি সপ্তাহে  বাকী ধারণ ক্ষমতা সম্পন্নদের জন্য সেন্টারটি  তৈরীর কাজ সম্পন্ন হবে। এবং বাকী রোগীদের যুক্ত করা হবে।

করোনা দুরর্যোগ মোকাবেলায়  ‘এনএইচএস নাইটেঙ্গেল হসপিটাল লন্ডন‘  নামের এই হাসপাতালটি হচ্ছে  বিশ্বের  এযাবৎ কালের সবচেয়ে বড়   হাসপাতাল। যা  যুক্তরাজ্য ন্যাশনাল হেলথ সার্ভিস এর নির্দেশনা অনুসারে  সেনাবাহিনীর সরাসরি   তত্ত্বাবধানে  তৈরী হরা হচ্ছে।

এনএইচএসের চিফ এক্সিকিউটিভ স্যার সাইমন স্টিভেনস বলেছেন-  এটা খুব ‘সংক্ষিপ্ত‘ সময়ে নেয়া করোনাভাইরাস মোকাবেলায় ‘অভূতপূর্ব উদ্যোগ‘।

স্যার সাইমন  গণমাধ্যমকে আরও  জানিয়েছেন-  বার্মিংহামে-  ‘বার্মিংহামস ন্যাশনাল এক্সিবিশন সেন্টার‘ এবং ম্যানচেস্টারে- ‘ম্যানচেস্টারস সেন্টাল কনভেনশন সেন্টার‘ কে এনএইচএস নাইটেঙ্গেল হসপিটাল হিসাবে তৈরীর উদ্যোগ নেয়া হয়েছে।

তিনি বলেন- করোনা প্রাদুর্ভাব শুধু মাত্র লন্ডনেই সীমাবদ্ধ নয়। অবস্থা বিবেচনায়, প্রয়োজনে আরও হাসপাতাল তৈরীর উদ্যোগ নিবে সরকার।

কোভিড-১৯ মোকাবেলায় ন্যাশনাল হ্যালথ সার্ভিস এর বিশেষজ্ঞ টিমের সাথে কাজ করছেন বাংলাদেশি বংশদ্ভুত বিশ্বখ্যাত সার্জন ডক্টর শফি আহমদ।

২৯মে রবিবার ৫২বাংলার সাথে এক সাক্ষাৎকারে জানিয়েছেন-‘এনএইচএস নাইটেঙ্গেল লন্ডন’ এর নিকটস্থ চারটি বিখ্যাত তারকা হোটেল কতৃপক্ষ ইতিমধ্যে বিশেষজ্ঞ ডাক্তার সহ এইএইচএস কর্মীদের জন্য বরাদ্ধ করেছেন।

রোগীদের দ্রুত সময়ে সেবার আওতায় আনতে প্রস্তুত রাখা হয়েছে প্রয়োজনীয় এম্বুলেন্স ও পেরামেডিক টিম।

ড. শফি সকলকে আতন্কিত না হয়ে এনএইচএস ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে এবং প্রবীন এবং শিশুদের প্রতি বাড়তি যত্ন নেবার  প্রতি গুরুত্ব দিয়েছেন।

 

 

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন