শনিবার, ১৩ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৯ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


ইতালীতে যথাযোগ্য মর্যাদায় শারদীয় দুর্গা পূজা সম্পন্ন হয়েছে



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সনাতন ধর্মাবলম্বীদের বছরব্যাপী অপেক্ষার শেষে ২২শে অক্টোবর মহাষষ্ঠীর মধ্য দিয়ে শুরু হয়েছে সার্বজনীন শারদীয় দুর্গোৎসব। সনাতন ধর্ম মতে, যা কিছু দুঃখ-কষ্টের বিষয়, যেমন–বাধাবিঘ্ন, ভয়, দুঃখ-শোক, জ্বালা-যন্ত্রণা এসব থেকে ভক্তকে রক্ষা করেন দেবী দুর্গা। এ বছর সেই দেবী দুর্গা এলেন দোলায় চড়ে এবং বিদায় নেন গজে (হাতি) করে।

প্রতি বছরের ন্যায় এবারও রাজধানী রোমে যথাযোগ্য মর্য‍াদার মধ্য দিয়ে হিন্দু ধর্মাবলম্বীদের পবিত্র ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা অনুষ্ঠিত হয়েছে। সর্বাবস্থায় স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দুরত্ব বজায় রেখে স্বল্পসংখ্যক ভক্তকে নিয়ে ওম হিন্দু ইন্টারন্যাশনাল সোসাল এন্ড কালচারাল এসোসিয়েশন আয়োজন করে শারদীয় দুর্গোৎসব।

এ উপলক্ষে রোমের বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দেরা পূজা মন্ডপ পরিদর্শন করতে না পারলেও শারদীয় শুভেচ্ছা জানান
এবারের শারদীয় দুর্গোৎসব উৎসব মুখর ও পূজায় দলভেদে প্রসাদ বিতরণ অঞ্জলি গ্রহণ করা না হওয়াতে সনাতন ধর্মাবলম্বীদের মধ্যে অনেকেই হতাশ। তবে আগামী বছর অন্যান্য বছরের মতোন আবার ও স্বাভাবিক জীবন ও উৎসবের আমেজ ফিরে আসবে বলে আশাবাদ ও প্রার্থনা করেছেন।

২২ শে অক্টোবর ষষ্ঠী পূজা থেকে শুরু করে সপ্তমী, অষ্টমী,নবমী ও ২৬শে অক্টোবর সোমবার দশমী পূজার মধ্যে দিয়ে দেবী দূর্গাকে গজে চড়ে বিদায় করে সম্পন্ন হয় সার্বজনীন দুর্গা উৎসব।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন