বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারী ২০২৩ খ্রীষ্টাব্দ | ২০ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
অমর একুশে বইমেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   তরুণদের উচ্চশিক্ষায় সহায়তা: মেয়র লুৎফুর রহমান এবার চালু করলেন ইউনির্ভাসিটি বার্সারি স্কিম  » «   ‘টি আলী স্যার’কে নিয়ে হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ে গানের চিত্রায়ণ  » «   বিবিসিজিএইচ এর বিয়ানীবাজারের মোল্লাপুর-এ বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান  » «   কবিকণ্ঠের সুবর্ণরেখায় শিক্ষাব্রতী শীর্ষক সুহৃদ আড্ডায় বক্তারা- অগণন প্রাণে আলো জ্বেলেছেন মো. শওকত আলী  » «   স্পেন-বাংলাদেশ প্রাতিষ্ঠানিক সম্পর্কের পরিধি বিস্তৃত হচ্ছে  » «   টি আলী স্যারকে নিয়ে লেখা আব্দুল গাফফার চৌধুরী’র গানে সুর দিলেন মকসুদ জামিল মিন্টু  » «   লন্ডনে প্রকাশক ও গবেষক মোহাম্মদ নওয়াব আলীর সাথে মতবিনিময় ও ‘বাসিয়ার বই আলোচনা‘র  মোড়ক উন্মোচন  » «   ঢাকা এন আর বি ক্লাবে – ‘বাঙালীর বিয়েতে বাংলাদেশের পোশাক’ ক্যাম্পেইনের নেটওয়ার্কিং মিটিং  » «   প্রধানমন্ত্রীর সাথে ঢাবি অ্যালামনাই ইন দ্য ইউকে’র সভাপতির সাক্ষাৎ  » «   লন্ডনে গোলাপগঞ্জের কমিউনিটি নেতৃবৃন্দের সাথে সরওয়ার হোসেনের মতবিনিময়  » «   বিয়ানীবাজার-গোলাপগঞ্জের মানুষের সেবায় আজীবন পাশে থাকবো -সরওয়ার হোসেন  » «   লন্ডনে  EXPLORE BEANIBAZAR প্রদর্শিত হবে ২২ জানুয়ারি  » «   বড়লেখা ফাউন্ডেশন ইউকে এর কমিটি গঠন  » «   লন্ডনে শ্রদ্ধা ও ভালোবাসায় অজয় পালের শেষ বিদায়  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

স্পেনে জাতীয় শোক দিবস পালন করেছে বাংলাদেশ দূতাবাস



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

 

বৃহস্পতিবার (১৫ আগষ্ট) সকালে স্পনেের দূতাবাস প্রাঙ্গনে জাতীয় পতাকা অর্ধনমিত করার মাধ্যমে শোক দিবসের কার্যক্রম শুরু হয়।সকাল ১১টায় দূতাবাস হলরুমে এ উপলক্ষে আলোচনা সভা ও দোয়ার আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার।

মিনিস্টার ও দূতালয় প্রধান এম হারুণ আল রাশিদের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্রপ্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শুনান বাণিজ্যিক সচিব রেদওয়ান আহমেদ ও প্রথম সচিব (শ্রম) মোহাম্মদ শরিফুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার বলেন, ১৯৭৫ সাল থেকে ১৯৯৬ সাল পর্যন্ত ২১ বছর বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ কিংবা স্বাধনিতার চেতনা সঠিকভাবে উপস্থাপন করা হয়নি। তাই ঐ সময়ের প্রজন্মকে দোষারূপ না করে তাদেরকে সঠিক ইতিহাস জানালে সে প্রজন্মও পথভ্রষ্ট হবেনা। তিনি প্রবাসে নতুন প্রজন্মকে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরে বঙ্গবন্ধু সম্পর্কে জানানোর জন্যও গুরুত্ব আরোপ করেন।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অগ্রযাত্রায় প্রবাসীদেরও অবদান রাখার আহ্বান জানান তিনি।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন এর ভারপ্রাপ্ত সভাপতি জহিরুল ইসলাম নয়ন, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, আওয়ামী লীগ স্পেন শাখার যুগ্ম আহ্বায়ক আব্দুল কাইয়ূম সেলিম, মো. বদরুল মাস্টার, আব্দুর রহমান, সদস্য আইয়ূব আলী সোহাগ, আওয়ামী লীগ নেতা ইফতেখার আলম, হানিফ মিয়াজী, ছাত্রলীগ স্পেন শাখার প্রাক্তন সভাপতি ইসমাইল হোসেন রায়হান প্রমূখ।

বঙ্গবন্ধুর খুনীদের অন্যতম শরিফুল হক ডালিমের স্পেনে অবস্থান নিশ্চিত কি না- অনুষ্ঠান শেষে স্থানীয় সাংবাদিকদের এমন প্রশ্নে রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার সরাসরি কোন মন্তব্য না করে বলেন, বাংলাদেশ দূতাবাস এ ব্যাপারে অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন