শনিবার, ২ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
টাওয়ার হ্যামলেটসের নতুন বাজেটে হাউজিং, শিক্ষা, অপরাধ দমন, তরুণ, বয়স্ক ও মহিলাদের জন্য বিশেষ কর্মসূচিতে বিপুল বিনিয়োগ প্রস্তাব  » «   আজীবন সম্মাননা পেলেন সৈয়দ আফসার উদ্দিন এমবিই  » «   লন্ডন বাংলা স্কুলের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «   লন্ডনবাসী প্রবীণ মুরব্বী জমির উদ্দিন( টেনাই মিয়া)র ইন্তেকাল  » «   কবি সংগঠক ফারুক আহমেদ রনির পিতা মুমিন উদ্দীনের ইন্তেকাল  » «   একসেস ট্যু জাস্টিস নিশ্চিত করা আইনের শাসনের প্রধান স্তম্ভ  » «   বৃহত্তর সিলেট এডুকেশন ট্রাস্টের নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত  » «   বিশ্ব ভালোবাসা দিবসে প্যালেষ্টাইনের জনগণের প্রতি উৎসর্গ করে লন্ডনে সমাবেশ  » «   এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন যুক্তরাজ্যে আসছেন  » «   হিলালপুর গ্রামে সড়ক বাতি উদ্বোধন  » «   বিয়ানীবাজার জনকল্যাণ সমিতি ইউকের কার্যকরী কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত  » «   পূর্ব মুড়িয়া উচ্চ বিদ্যালয়ে এসএসসিপরীক্ষার্থীদের মধ্যে পরীক্ষা উপকরণ বিতরণ  » «   গুচ্ছ কবিতা ।। আতাউর রহমান মিলাদ  » «   ব্রিটেনের রাজা চার্লস ক্যান্সারে আক্রান্ত  » «   গুচ্ছ কবিতা ।। আবু মকসুদ  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

স্পেনে জাতীয় শোক দিবস পালন করেছে বাংলাদেশ দূতাবাস



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

 

বৃহস্পতিবার (১৫ আগষ্ট) সকালে স্পনেের দূতাবাস প্রাঙ্গনে জাতীয় পতাকা অর্ধনমিত করার মাধ্যমে শোক দিবসের কার্যক্রম শুরু হয়।সকাল ১১টায় দূতাবাস হলরুমে এ উপলক্ষে আলোচনা সভা ও দোয়ার আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার।

মিনিস্টার ও দূতালয় প্রধান এম হারুণ আল রাশিদের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্রপ্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শুনান বাণিজ্যিক সচিব রেদওয়ান আহমেদ ও প্রথম সচিব (শ্রম) মোহাম্মদ শরিফুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার বলেন, ১৯৭৫ সাল থেকে ১৯৯৬ সাল পর্যন্ত ২১ বছর বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ কিংবা স্বাধনিতার চেতনা সঠিকভাবে উপস্থাপন করা হয়নি। তাই ঐ সময়ের প্রজন্মকে দোষারূপ না করে তাদেরকে সঠিক ইতিহাস জানালে সে প্রজন্মও পথভ্রষ্ট হবেনা। তিনি প্রবাসে নতুন প্রজন্মকে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরে বঙ্গবন্ধু সম্পর্কে জানানোর জন্যও গুরুত্ব আরোপ করেন।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অগ্রযাত্রায় প্রবাসীদেরও অবদান রাখার আহ্বান জানান তিনি।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন এর ভারপ্রাপ্ত সভাপতি জহিরুল ইসলাম নয়ন, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, আওয়ামী লীগ স্পেন শাখার যুগ্ম আহ্বায়ক আব্দুল কাইয়ূম সেলিম, মো. বদরুল মাস্টার, আব্দুর রহমান, সদস্য আইয়ূব আলী সোহাগ, আওয়ামী লীগ নেতা ইফতেখার আলম, হানিফ মিয়াজী, ছাত্রলীগ স্পেন শাখার প্রাক্তন সভাপতি ইসমাইল হোসেন রায়হান প্রমূখ।

বঙ্গবন্ধুর খুনীদের অন্যতম শরিফুল হক ডালিমের স্পেনে অবস্থান নিশ্চিত কি না- অনুষ্ঠান শেষে স্থানীয় সাংবাদিকদের এমন প্রশ্নে রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার সরাসরি কোন মন্তব্য না করে বলেন, বাংলাদেশ দূতাবাস এ ব্যাপারে অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন