শনিবার, ৩০ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
করোনায় শামসুদ্দিন হাসপাতালের নার্সিং কর্মকর্তার মৃত্যু  » «   দুঃসহ সময়, তবুও ব্রিটেন যেন বেরিয়ে আসতে চায়  » «   ইউরোপের পর দুবাইও স্বাভাবিক হচ্ছে  » «   লিবিয়ায় নিহত বাংলাদেশিদের পরিচয় পাওয়া গেছে  » «   সৌদি আরবে মসজিদ খোলার বিষয়ে সতর্কতামূলক ব্যবস্থা ও বিধিনিষেধ  » «   লিবিয়ায় মানবপাচারকারীর হাতে ২৬বাংলাদেশি সহ ৩০ জনকে গুলি করে হত্যা  » «   পূর্ব লন্ডনের অগ্নিকাণ্ডের ঘটনায় নিরাপদ আছেন বাসিন্দারা  » «   বাংলাদেশে সীমিত আকারে গণপরিবহনও চলবে  » «   বৈরুত বাংলাদেশ দূতাবাসের কৃতজ্ঞতা প্রকাশ  » «   বেলজিয়ামে জনজীবন স্বাভাবিক হতে শুরু করেছে  » «   লন্ডনে একইদিনে বিয়ানীবাজারের দুই প্রবীণ ব্যক্তি মারা গেছেন  » «   অবৈধদের বৈধতার দাবিতে স্পেনে মানববন্ধন  » «    বিসিএ‘র প্রসংশায় হাউস অফ লর্ডস  » «   নাদেল ও আজাদের রোগমুক্তি কামনায়  পর্তুগাল ছাত্রলীগের দোয়া মাহফিল  » «   স্পেনে ১০ দিনের জাতীয় শোক ঘোষণা  » «  

গ্রীস দূতাবাসের উদ্যেগে সমাধান সভা অনুষ্ঠিত



প্রবাসীদের বিভিন্ন সমস্যা সমাধানের লক্ষ্যে বাংলাদেশ দূতাবাস গ্রীস এর উদ্যোগে প্রবাসী বাংলাদেশী নাগরিকদের মাথে এক সমাধান সভা অনুষ্ঠিত হয়। গতকাল শুক্রবার বিকাল ৫টা ৩০ মিনিটের সময় দূতাবাস মিলনায়তনে মান্যবর রাষ্ট্রদূত মো: জসীম উদ্দিন এনডিসি এর সভাপতিত্বে দূতাবাস কাউন্সিলর ড.সৈয়দা ফারহানা নূর চৌধুরীর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ এর অতিরিক্ত সচিব মো:আজহারুল হক।এতে দূতাবাসের বিভিন্ন কার্যক্রম এর প্রামাণ্য চিত্র উপস্থাপন করেন দূতাবাসের প্রথম সচিব সুজন দেবনাথ।

উক্ত আলোচনা সভায় অংশগ্রহণ করেন বাংলাদেশ কমিউনিটি ইন গ্রীস এর সভাপতি হাজী মোঃ আব্দুল কুদ্দুস, সাধারণ সম্পাদক আব্দুল খালেক মাতব্বর, সাবেক সভাপতি গোলাম মাওলা, গ্রীস আওয়ামী লীগের সভাপতি মান্নান মাতব্বর,সহ-সভাপতি সামাদ মাতব্বর, আওয়ামী লীগ, যুবলীগ ছাত্রলীগ।এছাড়াও এতে ইউরো বাংলা প্রেস ক্লাব, দোয়েল একাডেমি, গ্রিক বাংলা এডুকেশন সেন্টার সহ বিভিন্ন সামাজিক, আঞ্চলিক সংগঠন এর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি আজহারুল হক তাঁর বক্তব্য পাসপোর্ট এর বিভিন্ন সমস্যা সহ প্রবাসীদের বিবিন্ন সমস্যা সমাধানের আশ্বাস প্রদান করে বলেন, সরকার প্রবাসীদের জন্য অত্যন্ত আন্তরিক। প্রবাসীদের সেবা প্রদানের জন্য বিভিন্ন আইন করা হয় কিন্তু আইনের অপব্যাখ্যা করে দালাল তথা অসাধুরা বিভিন্ন অপকর্ম করে বেড়ায় , অসাধু ও দুর্নীতিবাজদের লাগাম টেনে ধরার লক্ষ্যে সরকার ই-পাসপোর্ট ব্যবস্থা চালু করতে যাচ্ছে। ই-পাসপোর্ট চালু হলে এতে আংগুলের-হাতের চাপ থাকবে। ইউনিয়ন পরিষদ পর্যায়ে ই পাসপোর্ট এর সেবা প্রদান করা হবে।সিলেট, চট্টগ্রাম, শাহজালাল আন্তর্জাতিক এয়ারপোর্ট এ -ই গেট চালু করা হবে। তাতে করে প্রবাসীদের ইমিগ্রেশন সমস্যার সমাধান হবে বলে সচিব তাঁর বক্তব্যে উল্লেখ করেন।

রাষ্ট্রদূত মোহাম্মদ জসিম উদদ্দনও ডিজিটাল পাসপোর্টের বিভিন্ন সুযোগ-সুবিধার কথা তোলে ধরেন তাঁর আলোচনায়। মায়ানমারের নাগরিক দেখিয়ে বাংলাদেশের অনেক নাগরিক নাগরিক বৈধ হবার সুযোগ নিযে যারা এখন বাংলাদেশে যেতে বিভিন্ন প্রতিবন্ধকতার মাঝে পড়েছেন, সে নিয়ে দুঃখ প্রকা্শ করেছেন তিনি।পাশাপাশি তিনি দেশকে মায়ের সাথে তুলনা করে দেশের নাম পরিবর্তন করে অন্য দেশের নাম ব্যবহার করাকে মায়ের নাম পরিবর্তনের সাথে তুলনা করে  সরকারের পাশাপাশি নাগরিক হিসেবে নিজের দায়ীত্ববোধের প্রতি সচেতন হবারও আহবান জানান।