বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২১ আগস্টের ঘটনা ছিল গভীর নীলনকশার অংশ : রিজভী  » «   বৃহস্পতিবার প্রত্যাবাসনের জন্য কোন রোহিঙ্গা পাওয়া যায় নি  » «   ২১ আগস্ট নিয়ে সংহতি আমিরাতের প্রতিবাদি কবিতার আয়োজন  » «   রোহিঙ্গাদের প্রত্যাবাসন প্রক্রিয়া শুরু হচ্ছে বৃহস্পতিবার  » «   শিক্ষার আলো পৌছাতে শিক্ষকের প্রতিদিন ১৮ মাইল ঘোড়ায় চড়া  » «   মাদ্রিদে হবিগঞ্জ এসোসিয়েশন এর আনন্দ ভ্রমণ  » «   কাতালোনিয়া মহিলা সমিতির বনভোজন ও ঈদ পুনর্মিলনী  » «   চামড়া শিল্পের জন্য সহায়ক নীতি প্রয়োজন  » «   উপমহাদেশের এক মহানায়ক হাওরের সন্তান আনন্দমোহন বসু  » «   একশ প্রতিবন্ধীর মুখে হাসি ফুটিয়েছে গোলাপগঞ্জ উপজেলা হেল্পিং হ্যান্ডস ইউকে  » «   চন্দরপুর ফ্রি সেলাই প্রশিক্ষণ কেন্দ্র স্বনির্ভরতার পথ দেখাবে  » «   বার্মিংহামে কসবা-খাসা ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র প্রীতি সমাবেশ  » «   কাতালোনীয়া সান্তা কলমা আওয়ামী লীগের জাতীয় শোক দিবস পালন  » «   পর্তুগাল আওয়ামী লীগের জাতীয় শোক দিবস  » «   মদিনায় বাস দূর্ঘটনায় নিখোঁজ ১ জনের পরিচয় পাওয়া গেছে  » «  

হজের সফরে জন্ম নিলো দ্বিতীয় শিশু ‘মুহাম্মাদ’



পবিত্র নগরী মক্কায় ৩৩ বছর বসয়ী এক আফগানি নারী জন্ম দিয়েছেন ফুটফুটে পুত্র সন্তান। এবারের হজের সফরের প্রথম শিশু ‘মাদিনা’র জন্মের পর আফগানি মায়ের কোল আলো করতে আসা সন্তানের নাম রাখা হয়েছে ‘মুহাম্মাদ’। খবর সৌদি প্রেস এজেন্সি।

৬ আগস্ট  মঙ্গলবার  পবিত্র নগরী মক্কা মুকাররমার একটি মা ও শিশু হাসপাতালে ভূমিষ্ট হয় এ শিশু। এবারের হজে সন্তান ভূমিষ্ঠের দ্বিতীয় ঘটনা এটি। মক্কায় ভূমিষ্ঠ হওয়া নবজাতক ও মা উভয়ে সুস্থ রয়েছেন।

প্রতি বছরই হজের সফরে অনেক নারীর সন্তান ভূমিষ্ঠ হয়। হজের সফরে এটিই কোনো আফগানি নারীর প্রথম সন্তান লাভ।

আফগানি এ নারী সন্তান ভূমিষ্ঠের পর প্রসূতি ও শিশু হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে উন্নত সেবা লাভের পর সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রশংসা করেছেন।

চলতি বছর ভারতীয় এক দম্পতির কোল আলো করে জন্ম নেয় প্রথম শিশু। তার নাম রাখা হয় ‘মাদিনা’।