সোমবার, ১৭ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

সৈয়দ নবীব আলী মহাবিদ্যালয় অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগ তুলে এমপি নাহিদকে প্রতিবাদ লিপি



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

যুক্তরাজ্যে সিলেট বিয়ানীবাজার উপজেলার আলীনগর ইউনিয়নবাসীর সামাজিক সংগঠন আলীনগর ইউনিয়ন ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে তাদের ইউনিয়নে প্রতিষ্ঠিত  সৈয়দ নবীব আলী মহাবিদ্যালয় এর অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগ তুলে এমপি নাহিদকে প্রতিবাদ লিপি প্রেরণ করেছেন।  এটির অনুলিপি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেট,  শিক্ষা সচিব, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিপালক, জেলা প্রশাসক, সিলেট, উপজেলা নির্বাহি কর্মকর্তা ( ইউএনও) বিয়ানীবাজার, চেয়ারম্যান, আলীনগর ইউনিয়ন পরিষদ কে দেয়া হয়েছে বলে  আলীনগর ইউনিয়ন ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে প্যাডে সভাপতি ও সাধারণ সম্পাদক কর্তক প্রতিবাদ লিপিতে উল্লেখ করা হয়েছে।

একই সাথে কলেজ প্রতিষ্ঠার ত্রিশ বছরেও কলেজটি  এখনও  একাদশ শ্রেণী থেকে দ্বাদশ  শ্রেণীতে উত্তীর্ণ করতে নানা পারাকে তার অযোগ্যতা বলে অভিযোগ তুলে সাবেক শিক্ষামন্ত্রী  নুরুল ইসলাম নাহিদ এমপির সহযোগিতা চেয়েছেন ।

আলীনগর ইউনিয়ন ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে প্যাডে স্বাক্ষরিত প্রতিবাদ লিপিটি  তুলে ধরা হলো-

কলেজের অধ্যক্ষ জনাব দেলোয়ার হুসেনের সমস্ত অন্যায় কাজের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই

প্রতিবাদ লিপি

বরাবর,

জনাব নুরুল ইসলাম নাহিদ, সম্মানিত সংসদ সদস্য মহোদয় সিলেট ৬ আসন (গোলাপগঞ্জ – বিয়ানীবাজার) ।

প্রতিবাদে যুক্তরাজ্যে বসবাসরত আলীনগর ইউনিয়ন ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে এর সকল সদস্যসহ অত্র অঞ্চলের সকল শিক্ষানুরাগীগণ ।

সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার ১ নং আলীনগর ইউনিয়নে ১৯৯০ ইং সালে প্রতিষ্ঠিত হয় সৈয়দ নবীব আলী মহাবিদ্যালয় ।

তখন আলীনগর ইউনিয়নে শিক্ষা ব্যবস্থার জন্যে বেশ কয়েকটি প্রাথমিক বিদ্যালয় , হাইস্কুল ,ও মাদ্রাসা ছিল। ১৯৯০ ইং সালের পূর্বে অনেক শিক্ষার্থী হাইস্কুলের শিক্ষা শেষ করে কলেজে লেখাপড়া করার সুযোগ হয়ে উঠে নাই। কারণ আশে পাশে কোন কলেজ ছিল না , বিশেষ করে মেয়ে শিক্ষার্থীদের জন্যে কলেজে লেখা পড়া করা বেশ দুরূহ ব্যাপার ছিল, হাইস্কুলের শিক্ষা শেষ করে অত্র অঞ্চলে কলেজ না থাকার কারণে অনেকের এখানেই পড়া লেখার ইতি টানতে হয়।

এলাকার ছাত্র- ছাত্রীদের উচ্চ শিক্ষার কথা চিন্তা করে সৈয়দ নবীব আলী পরিবার তাদের সমস্ত সম্পত্তি সৈয়দ নবীব আলী মহাবিদ্যালয়ের জন্যে বিনা স্বার্থে , বিনা পয়সায় দান করে দেন। তাদের এই মহানুভবতা আজীবন অত্র এলাকার সাধারণ মানুষ কৃতজ্ঞতার সাথে মনে রাখবে। মহান আল্লাহ তাদের এই দান কে কবুল করুন । আমিন।

কিন্তু আজ অত্যন্ত দুঃখের সাথে জানাতে হচ্ছে কলেজের বর্তমান অধ্যক্ষ জনাব দেলোয়ার হুসেন কলেজে যোগদান করার পর থেকে বেশ কিছু নিয়ম বহির্ভূত কাজে জড়িয়ে পড়েন, এবং সাথে উনার নিজস্ব কিছু দুর্নীতিবাজ লোক যাদের কে সাথে নিয়ে তিনি রীতিমত হরিলুট চালিয়েছেন। আর এই লোকগুলো সব সময় উনার এই দুর্নীতিকে উৎসাহ দিয়েছে। এই সব দুর্নীতি ও অপকর্মের কিছু নমুনা সবার সামনে তুলে ধরার চেষ্টা করছি।

আপনারা সবাই জানেন প্রতিটি প্রতিষ্ঠানের কিছু নিদৃষ্ট নিয়ম নীতি আছে, কিন্তু  কলেজের অধ্যক্ষ কোন নিয়ম শৃঙ্খলার তোয়াক্কা না করে নিজের মনগড়া নিয়মে কলেজ পরিচালনা করে আসছেন। অধ্যক্ষের বিরুদ্ধে ভর্তি বাণিজ্য, লক্ষ লক্ষ টাকার হিসাবের গড়মিল, স্বজন প্রীতি সহ নানা দুর্নীতির অভিযোগ আছে। যা এই এলাকার কারও অজানা নয়। গত  কয়েকদিন পূর্বে ছাত্ররা অধ্যক্ষের অন্যায়ের প্রতিবাদ করতে গেলে অধ্যক্ষ বহিরাগত ভাড়াটিয়া মাস্তান দিয়ে কলেজের শিক্ষার্থীদের মারধর করায়।

কলেজে মেয়ে শিক্ষার্থীদের সাথে অশালীন আচরণের বেশ প্রমাণ আছে। তার অন্যায় কাজের প্রতিবাদ করতে গেলে এলাকার সম্মানিত ব্যক্তিদের বিরুদ্ধে সে  মামলা করে , তাদের কে কোটের কাঁটগড়ায় দাড় করায়। এলাকার মানুষের মধ্যে বিভাজন সৃষ্টি করে রেখেছে। এমন কি অনেক বছর যাবৎ কলেজে পরিচালনা কমিটি মামলা মোকদ্দমার মাধ্যমে বন্ধ করে রেখেছে। আলীনগর ইউনিয়ন তথা সমস্ত অঞ্চলের জন্য ইহা অত্যন্ত লজ্জা ও অপমানের বিষয়।

কলেজ প্রতিষ্ঠার ত্রিশ বছর অতিক্রম হয়ে গেছে, অথচ এখন পর্যন্ত একাদশ শ্রেণী থেকে দ্বাদশ  শ্রেণীতে উত্তীর্ণ করাতে পারেন নাই, এর একমাত্র কারণ অধ্যক্ষের ডিগ্রী লেভেল চালানোর মতো শিক্ষাগত যোগ্যতা নাই। আজ ডিগ্রী শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে শত শত শিক্ষার্থী , বঞ্চিত হচ্ছে অত্র এলাকার উন্নয়ন ।

আমরা যুক্তরাজ্যে বসবাসরত সকল প্রবাসী তথা আলীনগর ইউনিয়ন ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে কলেজের অধ্যক্ষ জনাব দেলোয়ার হুসেনের সমস্ত অন্যায় কাজের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সাথে সাথে এই অদক্ষ দেলোয়ার হোসেন কে অপসারণ করে যোগ্য একজন অধ্যক্ষ নিয়োগ দিয়ে এই কলেজের সুনাম রক্ষা করে দ্বাদশ শ্রেণী পর্যন্ত উত্তীর্ণ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের  দৃষ্টি আকর্ষণ করছি।

আমরা সবাই এলাকার উন্নয়নের স্বার্থে, ঐতিহ্যবাহী সৈয়দ নবীব আলী মহাবিদ্যালয়ের সুনাম রক্ষার স্বার্থে, পরবর্তী প্রজন্মের উচ্চ শিক্ষার স্বার্থে, সবাই কে প্রতিবাদে অংশ নেওয়ার জন্যে বিনীত অনুরোধ জানাচ্ছি।

অনুলিপি

১) মাননীয় সংসদ সদস্য সিলেট -৬  ।

২)মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেট ।

৩) শিক্ষা সচিব ।

৪) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিপালক ।

৫) জেলা প্রশাসক, সিলেট ।

৬) উপজেলা নির্বাহি কর্মকর্তা ( ইউএনও) বিয়ানীবাজার।

৭) চেয়ারম্যান, আলীনগর ইউনিয়ন পরিষদ

প্রতিবাদে

আলীনগর ইউনিয়ন ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন