রবিবার, ২১ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
বাংলাদেশে বিপুল সংখ্যক শিক্ষার্থী ও সাংবাদিকের প্রাণহানি এবং সৃষ্ট অস্থিরতা-সহিংসতায় লন্ডন বাংলা প্রেস ক্লাবের ক্ষোভ-নিন্দা  » «   সৃজনের আলোয় মুস্তাফিজ শফি, লন্ডনে বর্ণাঢ্য সংবর্ধনা  » «   বৃটেনে বাংলাদেশি বংশোদ্ভূত তাহমিনার অসাধারণ সাফল্য  » «   দুই বঙ্গকন্যা ব্রিটিশ মন্ত্রীসভায় স্থান পাওয়ায় বঙ্গবন্ধু লেখক এবং সাংবাদিক ফোরামের আনন্দ সভা ও মিষ্টি বিতরণ  » «   কেয়ার হোমের লাইসেন্স বাতিলের বিরুদ্ধে আইনী লড়াইয়ে ল’ম্যাটিক সলিসিটর্সের সাফল্য  » «   যুক্তরাজ্যে আবারও চার ব্রিটিশ-বাংলাদেশী  পার্লামেন্টে  » «   আমি লুলা গাঙ্গ : আমার আর্তনাদ কেউ  কী শুনবেন?  » «   বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের প্রতিবাদে লন্ডনে ইউনিভার্সেল ভয়েস ফর হিউম্যান রাইটসের সেমিনার অনুষ্ঠিত  » «   লন্ডনে বাংলা কবিতা উৎসব ৭ জুলাই  » «   হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

মুহাম্মদ শাহেদ হোসাইন। একজন অ্যাকাউন্ট্যান্ট, ফাইনান্স কন্সালটেন্ট এবং রাজনীতিবিদ। কাজের অভিজ্ঞতা রয়েছে আমেরিকা, ইউকে এবং কানাডাতে।
কম সময় ইউকেতে নিজের একাউন্টেন্ট ফার্ম ব্যবসায় অনেক সুনাম অর্জন করেছেন। কাজ করছেন বিশ্বের বিভিন্ন কর্পোরেট কোম্পানিগুলোতে। সবকিছু ছাড়িয়ে তিনি একজন সমাজসেবক এবং রাজনীতিবিদ। তাইতো রাজনীতির মাধ্যমে জনগণের এবং কমিউনিটির সেবা করতে চান।

শাহেদ হোসাইন এবার প্রার্থী হয়েছেন সেন্ট্রাল লন্ডনের একেবারে কাছেই হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে। যুদ্ধ বিরোধী নেতা জর্জ গ্যালওয়ের দল ওয়ার্কার্স পার্টি ব্রিটেনের মনোনিত প্রার্থী তিনি। এবারের নির্বাচনে জয়ের ব্যাপারে তিনি খুবই আশাবাদী। বিশেষ করে তার দল গাজা ইস্যুতে সোচ্চার ভূমিকা রাখছে ব্রিটেনজুড়ে।

এছাড়াও সেন্ট্রাল লন্ডনের একেবারে কাছে থাকার পরও হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনটি অনেক ক্ষেত্রেই সুবিধা বঞ্চিত বলে মনে করেন তিনি। এই আসনের জনগণের সত্যিকারের ভাগ্য উন্নয়নে তিনি কাজ করতে চান। বিশেষ করে স্থানীয় এলাকায় ক্রাইম কমিয়ে আনা, সব ক্ষেত্রে ফান্ডিং বাড়ানো এবং এনএইচএস এর সার্ভিস মান আরো উন্নত করতে চান। তরুনদের জন্য কাজের সুবিধা, বয়স্কদের সেবার পরিধি বাড়ানো এবং মহিলাদের জন্য সুযোগ সুবিধা বাড়ানোর ক্ষেত্রে কাজ করতে চান শাহেদ হোসাইন। সর্বোপরি হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনটিকে লন্ডনের মধ্যে একটি স্মার্ট এবং মডেল আসনে পরিনত করতে চান তিনি। এই আসনটিতে বিগত দিনে স্থানীয় এমপির ব্যর্থতার চিত্র তুলে ধরেন শাহেদ হোসাইন।

শাহেদ হোসাইন দুই সন্তানের জনক। উচ্চ শিক্ষিত, ভদ্র এবং পরিমার্জিত শাহেদ হোসাইন কানাডায় পড়ালেখা করেছেন। মাত্র ২০ বছর আগে ইউকেতে পাড়ি জমান তিনি। এদেশে এসে সফলতার সাথে আরো পড়াশোনার পর ব্যবসায় মনোনিবেশ করেন। গড়ে তুলেন নিজের একাউন্টেন্সি ফার্ম। স্বাবলম্বী হয়ে উঠেন অর্থনৈতিকভাবে। কমিউনিটি এবং সমাজসেবায় তার অগ্রণী ভূমিকা রয়েছে। তার চারিটি সংস্থা এথনিক ইণ্ট্রিগ্রেশন সোসাইটির মাধ্যমে অবিভাসিদের কল্যানে কাজ করছেন। তাদের অধিকার আদায়ে ক্যাম্পেইন চালিয়ে যাচ্ছেন।

শাহেদ হোসাইন একটি রাজনৈতিক পরিবারের সন্তান। তার পৈত্রিক নিবাস সিলেটের বিয়ানীবাজারে। তার বড় ভাই সারোয়ার হোসাইন কানাডা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। গত নির্বাচনে তিনি এমপি প্রার্থী ছিলেন বিয়ানীবাজার এবং গোলাপগঞ্জ আসনে।

শাহেদ হোসাইন মনে করেন নির্বাচনে তার বিজয়ের অনেকটাই সম্ভাবনা রয়েছে। ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির প্রতি জনগন অনেকটাই বিরক্ত এবং লেবার পার্টি গাজা ইস্যুতে মানবতাবাদী মানুষকে হতাশ করেছে। তাদের ভূমিকার কারণে মানুষ মুখ ফিরিয়ে নিয়েছে লেবার পার্টি থেকে। তিনি আশাবাদী এবার ওয়ার্কার্স পার্টি ব্রিটেনকে বেছে নিবেন ভোটাররা।

শাহেদ হোসাইনের নির্বাচনী প্রতিশ্রুতির মধ্যে রয়েছে রাস্তাঘাটসহ অবকাঠামোর উন্নয়ন, জনগনের সঠিক মজুরী বৃদ্ধি, অপরাধ দমন করে তরুণদের জন্য সুযোগ সৃষ্টি করা, টেক্স থ্রেশল্ড বাড়ানো এবং প্যালেস্টাইন ইস্যুতে সোচ্চার ভূমিকা রাখা।

 

লন্ডনে ঈদে ছুটির দাবীতে বাঙালীরা রাজপথে !

 

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন