সোমবার, ২৪ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

বাংলাদেশ ক্রীড়া পরিষদ ইউকের ষষ্ঠ ক্রীড়া মেলা ২৭ আগস্ট  স্মল হিথ পার্কে 



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

২০১০ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশ ক্রীড়া পরিষদ ইউকে সিআইসি ‘দেহ-মনের সুস্থতা ক্রীড়া’ শ্লোগানকে ধারণসহ দেশ-বিদেশে প্রবাসীদের স্বার্থ রক্ষায় কাজ করে যাচ্ছে। শুরু থেকে সিলেট বিভাগীয় ক্রিকেট স্টেডিয়ামকে আন্তর্জাতিককরণে সবচেয়ে বেশী ভুমিকা রাখে। মুলত আমাদের আন্দোলনসহ নানান কার্যক্রম এ সফলতা এনেছে। এ সফলতায় ব্রিটেনের বাংলাদেশী কমিউনিটি, সাংবাদিক, গণমাধ্যমের অবদান সফলতার অগ্রভাগের থাকবে আজীবন।

বর্তমানে ঐ স্টেডিয়ামে একটি গ্যালারীর নাম ‘প্রবাসী গ্যালারি’ নামকরণে আমাদের আন্দোলন চলমান। এ আন্দোলনেও আপনাদের সহযোগিতা চাই। অতীতে বার্মিংহামে একসাথে নয়টি শহরের পারস্পরিক বন্ধুত্বের সেতু বন্ধনে টুর্ণামেন্ট, বার্মিংহাম সংবাদকর্মী বনাম লন্ডন বাংলা প্রেস ক্লাবের ফুটবল ম্যাচ আয়োজন সহ দেশের ক্রীড়া এবং গৌরবের অর্জনে আনন্দসভা করে থাকে। এবারও আমাদের আয়োজনের অন্যতম আকর্ষণ বার্মিংহাম বাংলাদেশ সহকারি হাইকমিশন বনাম লন্ডন বাংলা প্রেসক্লাবের মধ্যে জাতীয় খেলা হাডুডু এর আয়োজন রয়েছে। ব্রিটেনের নতুন প্রজন্মকে বাংলাদেশের গ্রামীন খেলাধুলার সাথে পরিচয় করিয়ে দিতে বাংলাদেশ ক্রীড়া পরিষদ ইউকে সিআইসি আয়োজন করছে ক্রীড়া মেলা ২০২৩। আগামী ২৭ আগস্ট ২০২৩, রোববার ঐতিহাসিক স্মল হিথ পার্কে ষষ্ঠ বারের মতো ‘ক্রীড়া মেলা’ অনুষ্ঠিত হবে।

পরপর পাঁচ বার সফলতার পর এবারে সোনালী ষষ্ঠ ক্রীড়ামেলা ২০২৩ আরও বাপক পরিসরে ও সফলতার লক্ষ্যে বরাবরের মতো সবার সহযোগিতা কামনা করা হয়েছে।

বাংলাদেশের ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকান্ডের বিলুপ্ত ও বিলুপ্ত-প্রায় ঐতিহ্যের অনেক খেলাধূলা ও সাংস্কৃতিক কর্মকান্ডের পুনঃপ্রচলন ও সেসবের প্রতি আগ্রহ জাগাতে চায়  এ সংগঠন। যে কোনো বয়সের যে কেউ নিজেদের পছন্দমত এক বা একাধিক খেলায় অংশ গ্রহণ করার সুযোগ রয়েছে। খেলাগুলোর মধ্যে রয়েছে: কাবাডি, কানামাছি, মোরগের লড়াই, বিস্কুট দৌড়, সুই-সুতা দৌড়, হাড়ি় ভাঙ্গা, চেয়ার দৌড়, দৌড়, বালিশ দৌড়, মার্বেল দৌড়, লুডু, দড়ি লাফ প্রভৃতি। সবগুলো খেলাতেই কোন ধরণের এন্ট্রি ফি ছাড়া অংশগ্রহণের সুযোগ রয়েছে। খাবারের স্টল সহ নানান রকমের স্টল থাকার পাশাপাশি শিশুদের জন্য বাউন্সি ক্যাসল, রাইড সহ সফট প্লে খেলার সুযোগ থাকবে। তাছাড়া খেলার ফাঁকে ফাঁকে ব্রিটেনের শিল্পীরা গান পরিবেশন সহ শৈশবের ছড়া এবং কবিতা পাঠ করার সবার সুযোগ রয়েছে। প্রতিটি খেলায় বিজয়ীদের আকর্ষণীয় পুরষ্কারের ব্যবস্থা রয়েছে।

দিনব্যাপী অর্থাৎ দুপুর ১২:৩০ মিনিট থেকে বিকাল ৮:০০টা পর্যন্ত চলবে এ উৎসব। এতে নিজেদের পছন্দমত খেলাধূলায় অংশগ্রহণ ও দিনব্যাপী আনন্দ-উৎসবে-ফূর্তিতে মেতে ওঠাসহ শৈশবের স্মৃতি ফিরে পাবার এ উৎসবটি বার্মিংহামে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত ঐতিহাসিক স্মলহিথ পার্কে অনুষ্ঠিত হবে। স্মলহিথ পার্কের ঠিকানা ই ১০ ০খখ এবং স্টল বুকিং সহ যে কোন তথ্যের জন্য যোগাযোগের নাম্বার ০৭৯৮৫২৫৬৩৯৫।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ ক্রীড়া পরিষদ ইউকের (সিআইসি) সদস্য সচিব সাহিদুর রহমান সুহেল।
বক্তব্য রাখেন, বাংলাদেশ ক্রীড়া পরিষদ ইউকের (সিআইসি) ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মারুফ, সদস্য বদরুল আলম ও সদস্য সৈয়দ নাদির আহমদ।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন