শনিবার, ২৬ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
লীলা নাগের স্মৃতি রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্যোগ নেবে  » «   ফুসফুস-ক্যান্সার পরীক্ষার জন্য মাইল এন্ড লেজার সেন্টারে স্থাপন করা হচ্ছে বিশেষ ‘স্ক্রিনিং মেশিন’  » «   অলি-মিঠু-টিপু প্যানেলের পরিচিতি ও ইশতেহার ঘোষণা  » «   ২০ নভেম্বর লন্ডনের রয়েল রিজেন্সিতে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার  » «   একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখা গঠিত  » «   টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পেলেন সিলেটের ২৪গুণী শিক্ষক  » «   নওয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফুল, ফল ও ঔষধি বৃক্ষরোপণ  » «   আলোকিত মানুষ শিক্ষক মো. সমছুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী  » «   সিলেটের বিয়ানীবাজারে একটি পরিত্যক্ত কূপে তাজা গ্যাসের মজুদ আবিষ্কৃত  » «   বাংলাদেশী কারী  ব্রিটেনের প্রবৃত্তি ও খাবার সংস্কৃতিতে অনন্য  অবদান রাখছে  » «   পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নারীবাদের প্রতিবন্ধকতা  » «   রিষি সুনাক এশিয়ান বংশদ্ভোত, কনজারভেটিভ এবং ধনীদের বন্ধু  » «   গোলাপগঞ্জ প্রেসক্লাব নিয়ে বিভ্রান্তি সৃষ্টিকারীদের ব্যাপারে সতর্ক থাকার আহবান  » «   স্পেনে যুবলীগের উদ্যোগে আলোচনা ও কর্মীসভা অনুষ্ঠিত  » «   ইতালিতে সিলেট বিভাগ জাতীয়তাবাদী ফোরামের আংশিক কমিটি ঘোষণা  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


অভাবে বৌয়ের ওড়না পরেন স্বামী, পাশে দাড়ালো  টিপিবি



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

নতুন কাপড় কেনার টাকা না থাকায় বৌয়ের ওড়না পরেন স্বামী। তাও মানুষের পুরনো কাপড়। এভাবেই জীবন চলছে পটুয়াখালী শহরের ১ নম্বর ওয়ার্ডের প্রথম লেন বোহালগাছিয়া এলাকার পঁচানব্বই  ঊর্ধ্ব সুলতান ডাক্তার ও সত্তর ঊর্ধ্ব ভিক্ষুক দম্পতির। বিষয়টি নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর নজরে আসে স্বেচ্ছাসেবী সংগঠন ‘টিম পজিটিভ বাংলাদেশে’র প্রধান সংগঠক, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও ডাকসুর সাবেক জিএস গোলাম রাব্বানী।

তারপর বৃদ্ধ সুলতান ডাক্তার ও সকিনা বেগম ভিক্ষুক দম্পতির পাশে দাঁড়ানোর জন্য সর্বাত্মক চেষ্টা শুরু করেন রাব্বানী। টিপিবির পেইজ, গ্রুপ ও অনেকের টাইমলাইনে শেয়ার দিয়ে তাঁদের জন্য মানবিক সহায়তার হাত বাড়াতে আহ্বান জানানো হয়।

বিষয়টি নিয়ে গোলাম রাব্বানী যোগাযোগ করেন টিম পজিটিভ বাংলাদেশ এর সদস্য ও সমাজসেবা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) সাফায়েত হোসাইনের সাথে।

এ সময় সমাজসেবা অধিদপ্তরের পরিচালক সাফায়েত হোসাইন তৎক্ষনাৎ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার তাগিদ দিলে পটুয়াখালী সদর উপজেলা সমাজসেবা অফিসার , ইউএনও সহ উপজেলা প্রশাসনের অন্যান্যদের সাথে নিয়ে বৃদ্ধ দম্পতির জীর্ণ কুটিরে ছুটে যান ।

পরিদর্শনকালে বৃদ্ধ দম্পতির জন্য ৪০ কেজি চাল, ২ কেজি ডাল, ২ কেজি তেল, ২ কেজি চিনি, ২ কেজি ময়দা, ২ কেজি লবন, ২ প্যাকেট নুডলস, শাড়ি ২ টি, লুঙ্গি ২ টি, গামছা,শীতের পোষাক ২ সেট সহ ২ টি কম্বল উপহার হিসেবে দেয়া হয়েছে এবং দুজনকেই নতুনভাবে বয়স্ক ভাতার আওতায় আনা হয়েছে।

জানা গেছে, এই অসহায় বৃদ্ধ দম্পতি আগে থেকেই বয়স্ক ভাতার আওতায় ছিল, তবে উপজেলা থেকে পৌরসভার বাসিন্দা হিসেবে বই হস্তান্তর করায় আইডি স্থানান্তর জটিলতায় তারা ভাতা পাচ্ছিলেন না। সদর উপজেলা থেকে পৌর এলাকায় ডাটা এন্ট্রি সম্পন্ন করে তাদের বই হস্তান্তর আগামীকাল করা হবে।

এ বিষয়ে গোলাম রাব্বানী বলেন, আমাদের টিম পজিটিভ বাংলাদেশ পরিবারের সকল সদস্য দেশের অসহায়,বিপদগ্রস্ত মানুষের সেবা করার জন্য সব সময় প্রস্তুত। যে কোন সমস্যা সমাধানের জন্য আমাদের প্রত্যেকে দ্রুত সমাধানের চেষ্টা করে থাকে।তারই ধারাবাহিকতায় আমাদের টিপিবির একজন সন্মানিত সদস্য হিসেবে সমাজসেবা অধিদপ্তরের পরিচালক সাফায়েত হোসাইন ভাইয়ের চেষ্টায় আজ বৃদ্ধ দম্পত্তির মুখে হাসি ফুটেছে। যা সত্যি খুব আনন্দের। এছাড়াও স্থানীয় টিম পজিটিভ বাংলাদেশ এর সদস্যরা সকিনা বেগম ভিক্ষুক দম্পতির নিয়মিত খোঁজ খবর রাখবে।

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন