রবিবার, ১৯ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

টরন্টোতে বিসিএসসির ফ্লাওয়ার (কর্ক) উৎসব



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

পর্দা নামলো -পঞ্চম স্বাধীনতা কাপ ব্যাডমিন্টন টুর্নামেন্ট ২০২৩ এর। নর্থ আমেরিকার সবচাইতে বড় এই টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন ৮০ জনেরও বেশী শাটলার।

দুটি ভিন্ন ক্যাটাগরিতে দিনব্যাপী খুবই উৎসব মুখর, তারুণ্যময় কর্মতৎপরতার মধ্যে দিয়ে কানাডার টরন্টো শহরে  এই ফ্লাওয়ার (কর্ক) উৎসব অনুষ্ঠিত হয়েছে।

নিউ ইয়র্ক -মিশিগান -বাফেলো -মন্ট্রিল -টরন্টোসহ নর্থ আমেরিকার প্রতিটি প্রান্তের  শাটলাদের মিলনমেলায় এপিক স্পোর্টস জোন একই সাথে হয়ে উঠেছিল একখন্ড বাংলাদেশ।

বাংলাদেশী স্পোর্টস ক্লাব কানাডা( BCSC) এর এই আয়োজনে ছিল হাজারের বেশী স্পোর্টস লাভারদের উপস্থিতি।

বিসিএসসি এর অন্যতম একজন পরিচালক ছাদ  চৌধুরী কমিউনিটিতে নবীন ও প্রবীনের মাঝে  এক সেতুবন্ধনের কাজ করছেন দীর্ঘ দিন থেকে।

মার্চ মাসে এই বিশাল স্পোর্টিং ইভেন্ট নিয়ে তিনি বলেন, দেশ থেকে আসা এবং এখানেই জন্ম এবং বেড়ে উঠা তারুণ্যকে স্পোর্টস এর মতো একটি  পরিচ্ছন্ন বিনোদনের মাধ্যমে গড়ে তোলার পাশাপাশি দেশপ্রেম জাগ্রত করা এবং বাংলাদেশের স্বাধীনতা দিবসকে ধারণ করার চেষ্টা থেকেই এই টুর্নামেন্টের নাম করণ করা হয়েছে -স্বাধীনতা কাপ।

প্রবীন আর নবীনের এই যাত্রায় যুক্ত আছেন ইন্টারন্যাশনাল স্টুডেন্টদের মধ্য থেকে সৈয়দ শুয়েইব, দিলশাদ, তানভির ,মারজান সহ অনেকে।তেমনি আপ্যায়ন আর সার্বিক কাজে ব্যস্ত ছিলেন রিয়েলেটর জবরুল ইসলাম।

ফুটবল- ক্রিকেট সহ অন্যান্য স্পোর্টস এর সাথে যুক্ত সৈয়দ শুয়েইব জানান প্রবাসের এই যাণ্ত্রিক কর্মব্যস্থতার মাঝেও  শরীর চর্চার মাধ্যমে বিনোদনের চেষ্টা থেকেই এই আয়োজনের প্রয়াস ।একই সাথে বিসিএসসির ফ্লাওয়ার উৎসবটি  আমাদের কমিউনিটির মাঝে একটি মিলনমেলার সুযোগ এনেছে।

দিনব্যাপী টুর্নামেন্টের শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন হন সাধারণ গ্রুপে আমেরিকান শাটলার জুটি এবং ৪৫+ এ চ্যাম্পিয়ন হন -কানাডিয়ান জুটি।

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হন :  নিউইয়র্ক( আমেরিকার )কাদির -জাহিদ জুটি ।

এবং রানারআপ হন: টরন্টো( কানাডার) সাকিল -সোহেল জুটি।

৪৫+ গ্রুপের খেলায় চ্যাম্পিয়ন হন: টরন্টো( কানাডার )ইফতি – রুবেল জুটি

এবং রানার্সাপ হন মিশিগান( আমেরিকার) সায়েল -আলাল জুটি।

পুরো টুর্নামেন্টে- খেলা পরিচালনা কমিটির প্রধান দায়িত্বে ছিলেন সৈয়দ শুয়েইব, জুয়েল আহমেদ এবং জবরুল ইসলাম সহ এ কে এম জহির, মাইনুল ইসলাম, আলি এম তাজামুল, শামিম ভূইয়া, রাজিব দাস, আব্দাল চৌধুরী, হাম্মাদ হোসাইন, হোসাইন আহমেদ, রূপস শামিম, দিলশাদ আহমেদ, আব্দুল বাসিত মারজান, তানভির আহমেদ লিমন, শাকিল এহসান প্রমুখ।

বিসিএসসির পক্ষ থেকে ভলেন্টারি সহযোগীতার জন্য সংশিস্টদের ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করেন ক্লাব কর্তৃপক্ষ।

 

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন