সোমবার, ১৩ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৯ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
শারজাহ থেকে সুজন মিয়ার লাশ দেশে প্রেরণ ও দাফন সম্পন্ন  » «   নিউইয়র্কে জালাল স্মৃতি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত  » «   টানা বৃষ্ঠি আর পাহাড়ি ঢলে সিলেট বন্যার সম্ভাবনা  » «   ইতালিতে সড়ক দূর্ঘটনায় এক বাংলাদেশী যুবকের আশঙ্কাজনক অবস্থা  » «    ক্রিকেট ওয়েলফেয়ার এসোসিয়েশন বড়লেখা উপজেলা শাখার নতুন কমিটি গঠিত  » «   হায়া সোফিয়া মসজিদ হবেই, কোনও চাপে নড়বেন না এরদোয়ান  » «   বিদেশে গমনকারী সকল বাংলাদেশিকে করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে যেতে হবে  » «   দুবাইতে অনলাইনে পাওয়া যাবে কোরবানির পশু  » «   ১৫ জুলাই থেকে শারজাহ মিউনিসিপলিটির ভার্চুয়াল সেবা শুরু  » «   দুবাই থেকে পালিয়ে গিয়ে গ্রেপ্তার চট্টগ্রামের আজম খান  » «   সাবরিনাকে জিজ্ঞাসাবাদ: চেয়ারম্যান পদ অস্বীকার, দাম্পত্যে ফাটল  » «   বড়লেখায়  ইয়াং স্টার এসোসিয়েশনের লাইটিং কর্মসূচি  » «   হোয়াইচ্যাপেলে তিন তরুণের  উদ্যোগে  ফামোস ক্যাফে‘র যাত্রা  » «   করোনা নেগেটিভ সনদ এবং ভিনদেশে বাংলাদেশ  » «   সংযুক্ত আরব আমিরাতের ভিসা পরিষেবাগুলিতে ফি ও জরিমানা পুনরায় সক্রিয় হচ্ছে  » «  

জিয়াউর রহমানের ৩৯তম শাহাদাৎ বার্ষিকীতে ইতালী বি এন পি’র দোয়া ও মিলাদ মাহফিল



সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমান এর ৩৯তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ইতালী শাখার উদ্যোগে ৩০শে মে রবিবার রাজধানী রোমের মসজিদে মক্কি তে স্থানীয় সময় বাদ মাগরিব দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এতে ইতালী বিএনপির সভাপতি হাজী আব্দুর রাজ্জাক এর সভাপতিত্বে ও পরিচালনা করেন সাধারণ সম্পাদক ঢালী নাসির উদ্দিন। দোয়া মাহফিলে প্রয়াত শহীদ জিয়াউর রহমান এবং তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর আত্মার মাগফিরাত এবং বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের সুসাস্হ ও দীর্ঘায়ু কামনায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মসজিদ এ মক্কির খতিব মুফতি ওয়ালি উল্লাহ।

এ সময় দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন ইতালী বিএনপির সাবেক সভাপতি শাহ মোঃ তাইফুর রহমান ছোটন, রোম মহানগর বিএনপির সভাপতি হুমায়ন কবির, ইতালি বিএনপির সহ সভাপতি হাসানুজ্জামান, আবুল কালাম, এডঃকামরুজ্জামান, মইনুল আলম খোকন, মাসুম বিল্লাহ, ফিরোজ খান,যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম সায়মন, রায়হান মোল্লা, আল আমিন, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান রতন, বিএনপি নেতা আবুল কাশেম পাটোয়ারী,যুবনেতা জাকির হোসেন গনি, মাহামুদুল হাসান, সিরাজ পঞ্চায়েত, মোহাম্মদ বাহার সহ ইতালি বিএনপির বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

দোয়া মাহফিলে সংক্ষিপ্ত বক্তব্যে ইতালী বিএনপির সভাপতি আব্দুর রাজ্জাক বলেন, বাংলাদেশ স্বাধীন হওয়ার পিছনে মুক্তিযোদ্ধের ইতিহাসে জিয়াউর রহমান এক অনন্য নাম। পৃথিবী যতদিন থাকবে এই নাম ততদিন মানুষের কাছে স্বরনীয় হয়ে থাকবে। পাশাপাশি তিনি বলেন, শহীদ জিয়াউর রহমান শাহাদাৎ বার্ষিকী ও করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যু সকলের জন্য আমরা ইতালী বি এন পির পক্ষ থেকে গভীর ভাবে শোক ও সমবেদনা জ্ঞাপন করছি।

পরে সাধারণ সম্পাদক ঢালী নাসির বলেন, ৩০ মে বাংলাদেশের মানুষের কাছে খুবই শোকাবহ একটি দিন। বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক, বিএনপির প্রতিষ্ঠাতা, দেশের প্রথম নির্বাচিত সফল প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীরউত্তম। শহীদ জিয়াউর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা ও আত্মার মাগফিরাত করে তিনি বলেন, আজকের জাতীয় জীবনের চলমান সংকটে শহীদ জিয়ার প্রদর্শিত পথ ও আদর্শ বুকে ধারণ করেই সামনে এগিয়ে যেতে হবে এবং জাতীয় স্বার্থ এবং গনত্রন্ত্র পুনরুদ্ধারে ইস্পাতকঠিন গণঐক্য গড়ে তুলতে হবে। তিনি বলেন, শহীদ জিয়াউর রহমানের আদর্শ উন্নয়ন ও অগ্রগতি এবং দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব সুরক্ষার নিশ্চয়তা দেয়। এবং তিনি গণতন্ত্র পুনরুদ্ধারে সকলকে আপসহীন নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ঐক্যবদ্ধ হতে এবং গনত্রন্ত্র পুনরুদ্ধারে সকলকে ইস্পাতকঠিন গণঐক্য গড়ে তোলার আহবান জানান।

পরিশেষে মিলাদ মাহফিলে সাবেক রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত জিয়াউর রহমান এবং বর্তমানে অসুস্থ বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তার সহোদর মরহুম আরাফাত রহমান কোকো সহ বিএনপি এবং অঙ্গসংগঠনের নেতৃবৃন্দদের জন্য বিশেষভাবে দোয়া করা হয়।