সোমবার, ১৭ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

৫০ হাজার শ্রমিক নেবে স্পেন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

শ্রমিক সঙ্কটে ভুগছে স্পেন। তাই বিদেশি শ্রমিকদের কাজের অনুমতি দেওয়ার নিয়ম শিথিলের পরিকল্পনা করেছে দেশটি। শুক্রবার স্পেনের সামাজিক নিরাপত্তা ও অভিবাসন মন্ত্রী এ ঘোষণা দিয়েছেন।

হোসে লুইস এসক্রিভা সাংবাদিকদের জানিয়েছেন, যেসব খাতে কর্মী প্রয়োজন সেসব খাতে বিদেশি শ্রমিকদের জন্য আরও অস্থায়ী ভিসা প্রদান করতে চায় সরকার।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, স্পেনের পর্যটন, কৃষি, নির্মাণ ও প্রযুক্তি শিল্পে শ্রমিকের ঘাটতির খবর পাওয়া গেছে। সরকার ইউরোপীয় ইউনিয়নের বাইরের দেশগুলো থেকে ৫০ হাজার শিক্ষার্থীকে অনুমতি দিতে চায়, যাতে তারা পড়াশোনার পাশাপাশি কাজ করতে পারে। এছাড়া যারা স্পেনের নাগরিক বা পারিবারিক সূত্রে সম্পর্ক দেখাতে পারবেন কিংবা অবৈধভাবে অন্তত দুই বছর কাজ করেছেন তাদেরকেও কাজের অনুমতি দেবে সরকার।

টেলিমার্কেটিং, বিক্রয় প্রতিনিধি, ডেলিভারি গাড়ির চালক ও সফটওয়্যারসহ যেসব খাতে জনবল সঙ্কট বেশি সেসব খাতের তালিকা তৈরি করা হচ্ছে। স্পেনের পর্যটন খাত অনেক লাভজনক হলেও প্রতিষ্ঠানগুলো ওয়েটার ও রুম পরিচ্ছন্ন কর্মী সঙ্কটে ভুগছে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন