বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
ব্রিটেন প্রবাসে ঈদ ছুটি নিয়ে ভাবনা ও আমাদের করণীয়  » «   ঈদে ছুটি নাই  » «   কমিউনিটি ও পরিবারের স্বার্থকে প্রাধান্য দিলে ঈদের ছুটি নিয়ে দ্বি-মত থাকবে না- শায়খ আব্দুল কাইয়ুম  » «   ব্রিটেনে ঈদ হলিডে : আকাঙ্ক্ষা ও বাস্তবতা  » «   দয়া নয়, ঈদের ছুটি শ্রমজীবি মুসলমানদের অধিকার  » «   ব্রিটেনে ঈদের ছুটি নিয়ে কমিউনিটি ও মানবাধিকার নেতারা যা বলেন  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক বন্যা দুর্গতদের চিকিৎসার্থে বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   যুক্তরাজ্যে ঈদের ছুটির দাবীতে  আলতাব আলী পার্কে সমাবেশ অনুষ্ঠিত  » «   পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে স্পেনে দূতাবাসের বিশেষ আয়োজন  » «   পদ্মা সেতুর স্মারক নোট বাজারে আসবে রবিবার  » «   পদ্মা সেতুর জন্য অভিনন্দন বিশ্বব্যাংক প্রতিনিধির  » «   অদম্য বাংলাদেশ, খুলল পদ্মার দ্বার  » «   আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী  » «   রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


৫০ হাজার শ্রমিক নেবে স্পেন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

শ্রমিক সঙ্কটে ভুগছে স্পেন। তাই বিদেশি শ্রমিকদের কাজের অনুমতি দেওয়ার নিয়ম শিথিলের পরিকল্পনা করেছে দেশটি। শুক্রবার স্পেনের সামাজিক নিরাপত্তা ও অভিবাসন মন্ত্রী এ ঘোষণা দিয়েছেন।

হোসে লুইস এসক্রিভা সাংবাদিকদের জানিয়েছেন, যেসব খাতে কর্মী প্রয়োজন সেসব খাতে বিদেশি শ্রমিকদের জন্য আরও অস্থায়ী ভিসা প্রদান করতে চায় সরকার।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, স্পেনের পর্যটন, কৃষি, নির্মাণ ও প্রযুক্তি শিল্পে শ্রমিকের ঘাটতির খবর পাওয়া গেছে। সরকার ইউরোপীয় ইউনিয়নের বাইরের দেশগুলো থেকে ৫০ হাজার শিক্ষার্থীকে অনুমতি দিতে চায়, যাতে তারা পড়াশোনার পাশাপাশি কাজ করতে পারে। এছাড়া যারা স্পেনের নাগরিক বা পারিবারিক সূত্রে সম্পর্ক দেখাতে পারবেন কিংবা অবৈধভাবে অন্তত দুই বছর কাজ করেছেন তাদেরকেও কাজের অনুমতি দেবে সরকার।

টেলিমার্কেটিং, বিক্রয় প্রতিনিধি, ডেলিভারি গাড়ির চালক ও সফটওয়্যারসহ যেসব খাতে জনবল সঙ্কট বেশি সেসব খাতের তালিকা তৈরি করা হচ্ছে। স্পেনের পর্যটন খাত অনেক লাভজনক হলেও প্রতিষ্ঠানগুলো ওয়েটার ও রুম পরিচ্ছন্ন কর্মী সঙ্কটে ভুগছে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন