বুধবার, ৮ ফেব্রুয়ারী ২০২৩ খ্রীষ্টাব্দ | ২৬ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
বেশ্যাবিদদের ‘এলিট সিস্টেম’!  » «   কিং চার্লস ও কুইন কনসোর্ট বাংলা টাউন আসছেন  » «   অসুস্থ চারখাই ইউপি চেয়ারম্যান হোসেন মুরাদ চৌধুরীর আশু সুস্থতা কামনায় লন্ডনে দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   আলীনগর ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে‘র আত্নপ্রকাশ  » «   অমর একুশে বইমেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   তরুণদের উচ্চশিক্ষায় সহায়তা: মেয়র লুৎফুর রহমান এবার চালু করলেন ইউনির্ভাসিটি বার্সারি স্কিম  » «   ‘টি আলী স্যার’কে নিয়ে হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ে গানের চিত্রায়ণ  » «   বিবিসিজিএইচ এর বিয়ানীবাজারের মোল্লাপুর-এ বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান  » «   কবিকণ্ঠের সুবর্ণরেখায় শিক্ষাব্রতী শীর্ষক সুহৃদ আড্ডায় বক্তারা- অগণন প্রাণে আলো জ্বেলেছেন মো. শওকত আলী  » «   স্পেন-বাংলাদেশ প্রাতিষ্ঠানিক সম্পর্কের পরিধি বিস্তৃত হচ্ছে  » «   টি আলী স্যারকে নিয়ে লেখা আব্দুল গাফফার চৌধুরী’র গানে সুর দিলেন মকসুদ জামিল মিন্টু  » «   লন্ডনে প্রকাশক ও গবেষক মোহাম্মদ নওয়াব আলীর সাথে মতবিনিময় ও ‘বাসিয়ার বই আলোচনা‘র  মোড়ক উন্মোচন  » «   ঢাকা এন আর বি ক্লাবে – ‘বাঙালীর বিয়েতে বাংলাদেশের পোশাক’ ক্যাম্পেইনের নেটওয়ার্কিং মিটিং  » «   প্রধানমন্ত্রীর সাথে ঢাবি অ্যালামনাই ইন দ্য ইউকে’র সভাপতির সাক্ষাৎ  » «   লন্ডনে গোলাপগঞ্জের কমিউনিটি নেতৃবৃন্দের সাথে সরওয়ার হোসেনের মতবিনিময়  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

সংযুক্ত আরব আমিরাতে বিদেশী নাগরিকদের জন্য ব্যবসায় শত ভাগ মালিকানার অনন্য সুযোগ 



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

 

 

বিদেশি বিনিয়োগকারীরা এখন থেকে আমিরাতের স্পনসর ছাড়াই মূলভূমিতে সম্পূর্ণ ব্যবসা প্রতিষ্ঠানে একশ ভাগ মালিকানা পেতে পারেন।
সংযুক্ত আরব আমিরাতের মহামান্য রাষ্ট্রপতি শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের একটি নির্দেশ জারির মাধ্যমে এই আইনটি পাশ হওয়াতে দেশটিতে এখন যেকোনো বিদেশি নাগরিক স্থানীয় পৃষ্টপোষক ছাড়াই ১০০% মালিকানা নিয়ে যেকোনো ব্যবসা প্রতিষ্ঠান খুলতে পারবেন ।

২০১৫ সালের বাণিজ্যিক সংস্থা আইন এর আওতায় বিদেশী শেয়ার হোল্ডাররা মূল ভূখণ্ডের একটি সংস্থার সর্বাধিক ৪৯ শতাংশ মালিক হতে পারতো ।
নতুন এই আইন অনুযায়ী পূর্বের মত এখন আর স্থানীয় স্পন্সরকে ৫১% মালিকানা দিতে হবে না যা আগে বলবদ ছিল । নতুন এই আইনটি কার্যকর হবে ১ ডিসেম্বর ২০২০ থেকে ।

মূলত এই নির্দেশটি এসেছে আমিরাতে আন্তর্জাতিক বিনিয়োগকারীর জন্য অনুকূল পরিবেশ আরও মজবুত এবং বিশ্বব্যাপী সংযুক্ত আরব আমিরাতের অবস্থানকে আরো আকর্ষণীয় গন্তব্য হিসেবে গড়ে তোলার লক্ষ্যে । এই আইনের সাথে আরও কিছু পরিবর্তন এসেছে , যেমন কোনও সংস্থার প্রধান না চেয়ারম্যান পদে আমিরাতি নাগরিক হওয়া বাধ্যতামূলক নয় এবং প্রতিষ্ঠান পরিচালনায় পরিষদেও আমিরাতি সংখ্যাগরিষ্ঠের প্রয়োজন নেই বলে বলা হযেছে।

তেল ,গ্যাস, ইউটিলিটি , পরিবহন এর মত খাতে ও এই আইন প্রযোজ্য বলে নির্দেশনায় উল্লেখ করা হয় । একজন আমিরাতি ব্যক্তি প্রতিষ্ঠানটির বাকী ৫১ শতাংশ রাখতে পারে।

এই সংস্কারের মধ্য দিয়ে আমিরাতে বৈদেশিক বিনিয়োগকে আরো আকৃষ্ট করবে বলে আশা করা হচ্ছে।

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন