সোমবার, ১৭ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

ব্রিটিশ রানির ওবিই খেতাব পেলেন বিসিএ’র প্রেসিডেন্ট  এম এ  মুনিম   



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

২রা জুন ছিল ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের শাসনের সত্তর বছর পূর্তি ও ৯৬তম জন্মদিন। ব্রিটেনে বসবাসরত বাংলাদেশী কমিউনিটির উন্নয়নে বিশেষ অবদানের জন্য এম এ মুনিম রানি এলিজাবেথ সম্মাননা প্রদান করা হয়।

রানি দ্বিতীয় এলিজাবেথের শাসনের সত্তর বছর পূর্তি ও ৯৬তম জন্মদিন উপলক্ষে ব্রিটেনসহ সংশ্লিষ্ট দেশগুলিতে ‘প্ল্যাটিনাম জুবিলি’ পালিত হয়েছে ৫ জুন পর্যন্ত।  ২রা জুন জন্মদিন উপলক্ষে এ বছরের এই দিনটি ব্রিটিশদের জন্য ছিল বিশেষ তাৎপর্যপূর্ণ। এ দিনটিকে স্মরণীয় করে রাখতে ব্রিটেনে বসবাসরত বিভিন্ন গুণী ব্যক্তিদেরকে রানি দ্বিতীয় এলিজাবেথ সম্মাননা প্রদান করেন। তাদের মধ্যে মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার কৃতি সন্তান বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশন ইউকে এর সভাপতি মোহাম্মদ আব্দুল মুনিম কমিউনিটির উন্নয়নে বিশেষ অবদানের জন্য পেলেন ওবিই পদক।

এম এ মুনিম বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়শন ইউকে  এর সম্মানিত সভাপতি, জালালাবাদ এসোসিয়েশন ইউকের ভাইস প্রেসিডেন্টসহ বিভিন্ন সামাজিক সংগঠনের উন্নয়নমূলক কর্মকান্ডে জড়িত। এম এ মুনিম এ পদক পাওয়ায় দেশ-বিদেশের বিভিন্ন গুণী ব্যক্তিবর্গ ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ তাকে অভিনন্দন জানিয়েছেন।

এক বিবৃতিতে মোহাম্মদ মুনিম বলেন, ‘আমি দীর্ঘদিন ধরে কমিউনিটির জন্য বিশেষ করে ক্যাটারার্স এসোসিয়শনের জন্য যে কাজ করে যাচ্ছি তারই স্বীকৃতি হিসাবে এ পদক পেয়েছি বলে আমি গর্বিত। আমি ক্যাটারার্স এসোসিয়শনের সকল সদস্য, কর্মকর্তার কাছে কাজ করার সুযোগ দানের জন্য কৃতজ্ঞ।’

কুলাউড়ার সন্তান হিসাবে এমন সম্মানীত পদক পাওয়ায় তার অনুভূতি জানতে চাইলে বলেন, ‘আমি তো কুলাউড়ারই একজন মানুষ, বাংলাদেশের মানুষ, তাই আমার এ সম্মান প্রাপ্তি, কুলাউড়ার সকল মানুষের জন্যই সম্মান বয়ে এনেছে বলে আমি বিশ্বাস করি।’

মোহাম্মদ মুনিমের ওবিই খেতাব প্রাপ্তিতে অভিনন্দন জানিয়েছেন  বিসিএ এর সাবেক প্রেসিডেন্ট বজলুর রশিদ এমবিই, পাশা খন্দকার এমবিই,  জালালাবাদ এসোসিয়েশন ইউকের প্রেসিডেন্ট মুহিবুর রহমান মুহিব, সেক্রেটারি আমিনুল হক জিল্লু, প্রেস এন্ড পাবলিকেশন সেক্রেটারি মো: আব্দুল মুনিম জাহেদী ক্যারল, ইস্টহ্যান্ডস ইন্টারন্যাশনাল চ্যারিটির চেয়ারম্যান বিশিষ্ট ক্রীড়াবিদ সাংবাদিক নবাব উদ্দিন, বাংলা কাগজের চেয়ারম্যান আজাদ আবুল কালাম, সাধারণ সম্পাদক খছরু মোহাম্মদ খান, নির্বাহী সম্পাদক রিয়াদ আহাদ এবং মৌলবীবাজার জেলা জনকল্যাণ ট্রাস্ট মিডল্যান্ডস-এর সহসভাপতি আব্দুল কাদির আবুল।

উল্লেখ্য যে, একসময়ের সিলেটের তুখোড় ছাত্র নেতা বর্তমান বিসিএ সভাপতি এম এ মুনিম ১৯৫৮ সালে মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার কামার কান্দি গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম আলহাজ্ব মো: আবদুল বারী ছিলেন একজন প্রখ্যাত ঠিকাদার ও সফল ব্যবসায়ী।

শিক্ষা জীবনে এম এ মুনিম কুলাউড়া এনসি হাই স্কুল থেকে ১৯৭৩ সালে প্রথম বিভাগে এসএসসি পাশ করেন। ৭৪ সালে সিলেট এমসি কলেজে ভর্তি হন এবং সেখানেই উদ্ভিদ বিজ্ঞান বিভাগে (অনার্স) অধ্যয়ন করেন।

এম এ মুনিম সিলেট সরকারি কলেজে (এমসি) দু’বার ছাত্রলীগের সভাপতি এবং দু’বার বাংলাদেশ ছাত্রলীগ সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তিনি তখন শিক্ষা আন্দোলন বিশেষ করে সিলেটে একটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবিতে প্রচার কর্মকান্ড পরিচালনা করেন। সিলেট বিভাগ প্রতিষ্ঠার আন্দোলনেও তিনি অগ্রণী ভূমিকা পালন করেছেন।

১৯৯৯ সালে মোহাম্মদ মুনিম বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশনের সাউথ ইস্ট রিজিওনের সভাপতি নির্বাচিত হন। ২০০৪ থেকে ২০০৬ সাল পর্যন্ত তিনি বিসিএ কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি এবং ২০০৭ থেকে ২০১২ সাল পর্যন্ত অর্গানাইজিং সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১২ সালে বিসিএর সেক্রেটারি জেনারেল নির্বাচিত হন। ২০১৭ সাল পর্যন্ত তিনি অত্যন্ত যোগ্যতার সাথে দায়িত্ব পালন করেন। ২০১৭ থেকে ২০১৯ পর্যন্ত নির্বাহী সদস্য এবং ২০১৯ থেকে সভাপতি হিসেবে নেতৃত্ব দিয়ে আসছেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন