রবিবার, ২১ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
বাংলাদেশে বিপুল সংখ্যক শিক্ষার্থী ও সাংবাদিকের প্রাণহানি এবং সৃষ্ট অস্থিরতা-সহিংসতায় লন্ডন বাংলা প্রেস ক্লাবের ক্ষোভ-নিন্দা  » «   সৃজনের আলোয় মুস্তাফিজ শফি, লন্ডনে বর্ণাঢ্য সংবর্ধনা  » «   বৃটেনে বাংলাদেশি বংশোদ্ভূত তাহমিনার অসাধারণ সাফল্য  » «   দুই বঙ্গকন্যা ব্রিটিশ মন্ত্রীসভায় স্থান পাওয়ায় বঙ্গবন্ধু লেখক এবং সাংবাদিক ফোরামের আনন্দ সভা ও মিষ্টি বিতরণ  » «   কেয়ার হোমের লাইসেন্স বাতিলের বিরুদ্ধে আইনী লড়াইয়ে ল’ম্যাটিক সলিসিটর্সের সাফল্য  » «   যুক্তরাজ্যে আবারও চার ব্রিটিশ-বাংলাদেশী  পার্লামেন্টে  » «   আমি লুলা গাঙ্গ : আমার আর্তনাদ কেউ  কী শুনবেন?  » «   বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের প্রতিবাদে লন্ডনে ইউনিভার্সেল ভয়েস ফর হিউম্যান রাইটসের সেমিনার অনুষ্ঠিত  » «   লন্ডনে বাংলা কবিতা উৎসব ৭ জুলাই  » «   হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

কারী ইন্ড্রাস্টির সংকট মোকাবেলায় দরকার সমন্বিত উদ্যোগ
বিসিএ‘র ৩য় এ্যাপ্রিসিয়েশন ডিনার অনুষ্ঠান



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

ব্রিটেনে বাংলাদেশী কারী শিল্পের প্রতিনিধিত্বকারী সংগঠন বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশন ( বিসিএ) তাদের ৩য়- এ্যাপ্রিসিয়েশন ডিনার অনুষ্ঠানের আয়োজন করে।

২২ মে রবিবার লন্ডনের হিথরো এয়ারপোর্ট সংলগ্ন  অভিজাত শেরাটন স্কাই লাইন হোটেলে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কারী শিল্পের সাথে সংশ্লিষ্ট বিশিষ্টজন,  স্পন্সর প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ ও  ফ্রেন্ডস অফ কারী লাভার্স।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মিনিস্টার অব লন্ডন ও  স্মল বিজনেস,কনজুমারস এন্ড লেবার মারকেটস মিনিস্টার পল স্কলি এমপি ও  বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের সাবেক হাইকমিশনার আনোয়ার চৌধুরী।

বিসিএ‘র সেক্রেটারী জেনারেল মিঠু চৌধুরীর প্রাণবন্ত   সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিসিএ প্রেসিডেন্ট এম এ মুনিম।

বক্তব্য রাখেন বিসিএ’র সাবেক প্রেসিডেন্ট বজলুর রশীদ এমবিই, পাশা খন্দকার এমবিই ও কামাল ইয়াকুব, বিসিএ এওয়ার্ড ও ডিনার কমিটির কনভেনার জামাল উদ্দিন মকদ্দস,  স্বনামধন্য   রেস্টুরেন্ট  মাদুস এর এমডি সানজয় আনান্দ, সাবেক সেক্রেটারী জেনারেল ওলি খান, বাংলাদেশ হাই কমিশনের  কমার্শিয়াল কনস্যুলার এস এম জাকারিয়া হক।

বিশেষ অতিথি  মিনিস্টার অব লন্ডন  পল স্কলি এমপি বলেন, করোনা পরবর্তি সময়ে এধরণের অনুষ্ঠান কারী শিল্পের মন্দায় ব্যবসায়িদের অনুপ্রাণীত করবে। তিনি বলেন, সকলের ঐক্যবদ্ধ কাজের মাধ্যমে যে কোন সংকট মোকাবেলা সম্ভব। নিকট অতীতে, বিশেষ করে করোনা পেনডামিক সময়ে  বাংলাদেশী কারী ইন্ড্রাস্টি ঐক্যবদ্ধভাবে কমিউনিটির পাশে থেকে  অনুকরণীয় উদাহরণ দেখিয়েছে। পল স্কলি বলেন, বিসিএ কারী শিল্পের  বিবদমান সমস্যা নিরসনের জন্য যে সব দাবী জানিয়েছে- সে বিষয়ে আমরা অবগত আছি এবং সংশ্লিষ্টদের গুরুত্ব সহকারে অবগত করা হয়েছে।

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের সাবেক হাইকমিশনার আনোয়ার চৌধুরী  ব্রিটেনের প্রবৃত্তিতে  বাংলাদেশী কারী ইন্ড্রাস্টি গুরুত্বপূর্ণ  অবদান রাখছে উল্লেখ করে বলেন, করোনা উত্তর বর্তমান সময়ে গোটা অর্থনীতি নানা সংকট  সময়ে আছে। এই মুহুর্তে গুরুত্বপূর্ণ হলো- ইন্ড্রাস্টির বিপর্যস্ত  পরিস্থিতি মোকাবেলায়  সমন্বিত ও দূর প্রসারী চিন্তায়  সবাইকে  ঐক্যবদ্ধভাবে কাজ করা।  সাবেক হাইকমিশনার আনোয়ার চৌধুরী বিসিএ আয়োজিত এ্যাপ্রিসিয়েশন ডিনার এর প্রশংসা করে বলেন- এইরকম উদ্যোগে ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক কর্মপরিধি বৃদ্ধি পায় এবং ব্যবসায়িক  নানা ক্ষেত্র বের হয়।

অনুষ্ঠানে করোনায় আক্রান্ত হয়ে  প্রয়াত বিসিএ’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট  এনানুম হক চৌধুরী কে স্বরণ করা হয়। এবং তার সন্তান তামিম উল হক চৌধুরী বিসিএ সহ  তার বাবার আলোকিত কাজের স্মৃতিচারণ করেন।

বিসিএ নেতৃবৃন্দ করোনা কাটিয়ে উঠা ব্রিটেনে কারী শিল্পের সংকট সময়ে সরকারে কাছে ৫টি গুরুত্বপূর্ণ দাবী- হসপিটালিটি খাতে  কমপক্ষে ১০% ভিএটি হ্রাস করা, বিজনেস রেইট ফ্রিজ করা, ভাউন্স ব্যাক লোন ,রেন্ট প্রটেকশন ও ক্যাটারিং শিল্পের জন্য  গ্রান্ট প্রদানের দাবী করে করে আসছে। বিসিএ সম্প্রতি  কনফেডারেশন অফ ব্রিটিশ ইন্ডাস্ট্রি (সিবিআই) এর প্রেসিডেন্ট  লর্ড করণ বিলিমোরিয়া সিবিই, ডিএল, এফসিএ এর সাথে সাক্ষাৎ করে এই দাবীগুলো বিস্তারিত ব্যাখ্যা দিয়ে বাস্তবায়নের জোর দাবী জানিয়েছে। বিসিএ নেতৃবৃন্দ গত ৭ নভেম্বর লন্ডনের বিখ্যাত  ওটু  ইন্টারকন্টিনাল (O2 Intercontinental)-এ ১৫তম বিসিএ  এওয়ার্ড স্পন্সরকারী প্রতিষ্ঠানের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে  আগামীতেও তাদের অব্যাহত সহযোগিতা কামনা করেন।

কমিউনিটির বিশিস্টজনের উপস্থিতিতে  বিসিএ’র স্পন্সর প্রতিষ্ঠানকে সম্মাননা ক্রেস্ট প্রধান করা হয়। সম্মাননা প্রাপ্তরা হলেন- কোবরা এর গ্লোবাল ডাইরেক্টর সামসন সোহেল, মিলব্যাঙ্ক হাউসের ট্রেড চ্যানেল ডিরেক্টর  সামি এল হাকিম, কিংফিশারের হেড অফ সেইল এডরিন ডাবলিন, সিএফওবি এর প্রেসিডেন্ট মুকিম আহমেদ, এটিএন বাংলা ইউরোপ এর ডাইরেক্টর হাফিজ আলম বকত, শেফ অন লাইনের সিইও আব্দুল মালিক ছালিক, এনটিভির ডাইরেক্টর মোস্তফা সারওয়ার বাবু, ইকবো এর জেনারেল ম্যানেজার নাজমুল হোসেন ,স্কোয়ার  মাইল এর ডেভিট রয়স্টন, ওয়ার্ক পারমিট ক্লাউড এর সিইও ব্যারিষ্টার লুতফুর রহমান, পেটাপ এর ডাইরেক্টর সাহেদ উদ্দিন, ওকসোর এনার্জির এমডি ইয়াকুব আহমেদ, গান্ধি ওরিয়েন্টাল ফুড এর আবুল কালাম, রেভ্যুলেশন ফাইনেন্স এর ডাইরেক্টর আব্দুল কালাম,ওইয়া এর সিইও নিতা গরজিওয়ালা, ইয়েরাড এর ডাইরেক্টর জুনায়েদ চৌধুরী, কানসারার ডাইরেক্ট  ইনডিরা কারসারা, রাধুরীর এমডি ফারজানা নীলা, রিলিফ ফাউন্ডেশন  এর হেড অফ কমিউনিটি খায়রুল শাহেদ, সুপার পলো এর ডাউরেক্টর মিস্টার ডেইভ,এম আর প্রিন্টার এর ডাইরেক্টর মিস্টার রাহমান, এরোমা আইস ক্রীম এর ডাইরেক্টর হাসান রুবায়েত।

স্পন্সরদের হাতে পুরস্কার তুলে দেন – বিসিএ ’র সাবেক সেক্রেটারী জেনারেল ওলি খান এমবিই, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ফিরুজুল  হক,কামরুজ্জামান জুয়েল, গোলাম রাব্বানী সোহেল ও সৈয়দ হাসান, প্রেস এন্ড পাবলিকেশন সেক্রেটারী ফরহাদ হোসেন টিপু, কালচারাল সেক্রেটারী নাসির উদ্দিন, কেন্ট রিজওনের কনভেনার জাকির চৌধুরী , কেমব্রিজ রিজওনের কনভেনার আব্দুল হাই, লন্ডন বাংলা প্রেসক্লাবের সাবেক সভাপতি সৈয়দ নাহাস পাশা প্রমুখ।

অনুষ্ঠানে সম্প্রতি যুক্তরাজ্যে লোকাল নির্বাচনে অংশ নিয়ে   বিসিএ’র পরিবারের সদস্য ও কয়েকজন স্বজন নির্বাচিত হওয়ায় তাদেরকে আনুষ্ঠানিকভাবে অভিনন্দন জানানো হয়। তারা হলেন- কাউন্সিলার পারভেজ আহমেদ, কাউন্সিলার জাহাঙ্গীর হক,কাউন্সিলার মুজিবুর রহমান ঝুনু, কাউন্সিলার আব্দুল কাদির,কাউন্সিলার রিটা বেগম।

অনুষ্ঠানে  সঙ্গীত পরিবেশন করেন  জনপ্রিয় কণ্ঠ শিল্পী রুবাইয়েত ও রাজা। বিসিএ এর  প্রীতিভোজের ছিল  যুক্তরাজ্যের ব্রান্ড  রেস্টুরেন্ট মাদুস এর ঐতিহ্যিক  ঐতিহ্যিক খাবারের পরিবেশনা।

৩য় এ্যাপ্রিসিয়েশন ডিনার অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন বিসিএ’র অফিস কো-অর্ডিনেটর আলী বাবর চৌধুরী।

ছবি : খালেদ হোসাইন;৫২বাংলা

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন