সোমবার, ২৭ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
যুক্তরাজ্যে ঈদের ছুটির দাবীতে  আলতাব আলী পার্কে সমাবেশ অনুষ্ঠিত  » «   পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে স্পেনে দূতাবাসের বিশেষ আয়োজন  » «   পদ্মা সেতুর স্মারক নোট বাজারে আসবে রবিবার  » «   পদ্মা সেতুর জন্য অভিনন্দন বিশ্বব্যাংক প্রতিনিধির  » «   অদম্য বাংলাদেশ, খুলল পদ্মার দ্বার  » «   আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী  » «   রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «   লন্ডনে বিশ্বসাহিত্য কেন্দ্র ইউকের বিশ বছরপূর্তি উদযাপন  » «   মধ্যপ্রাচ্যের প্রতিবাদ এবং সাধারণ জনগণ  » «   স্পেনে ঢাকা ফ্রুতাস (Frutas) এর ১৬ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত  » «   সিলেটে বন্যা : বৃষ্টি হয়েছে নদ-নদীর পানি কমেছে  » «   সিলেটে রানওয়েতে বন্যার পানি, বন্ধ বিমানের ফ্লাইট  » «   যুক্তরাজ্যে ঈদে ছুটির দাবীতে আলতাব আলী পার্কে সমাবেশ ২২শে জুন  » «   বিয়ানীবাজারে বিদ্রোহী প্রার্থী ও গোলাপগন্জে নৌকা বিজয়ী  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


রমফোর্ডের আকলু প্লাজায় ২৫ জুন বৈশাখী মেলা : চলছে ব্যাপক প্রস্তুতি



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

আগামী ২৫ জুন শনিবার পূর্ব লন্ডনের রমফোর্ডের আকলু প্লাজার সুবৃহৎ পরিসরে অনুষ্ঠিত হতে যাচ্ছে বৈশাখী মেলা ১৪২৯ । একদল উদ্যমী তরুণের উদ্যোগে ‘নেক্সট স্টেজ ইভেন্ট’র  ব্যানারে মেলা আয়োজনে চলছে ব্যাপক প্রস্তুতি । ২৫ জুন দুপুর ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে বৈশাখী মেলা ।
৩১ মে মঙ্গলবার বিকেলে বাংলা টাউনে লন্ডন বাংলা প্রেস ক্লাব কার্যালয়ে নেক্সট স্টেইজ ইভেন্ট গ্রুপের পক্ষ থেকে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মেলা আয়োজনের আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হয় । এতে লিখিত বক্তব্য পাঠ করেন নেক্সট স্টেইজ ইভেন্ট গ্রুপের স্পোকসপার্সন আব্দুল্লাহ মাহমুদ । এসময় উপস্থিত ছিলেন আকলু প্লাজার চেয়ারম্যান আকলু মিয়া,  নেক্সট স্টেইজ ইভেন্ট গ্রুপের সদস্য ফারহানা সারওয়ার, মুশরাত রহমান, ক্যামেলিয়া জাহান, শাহনাজ শিমুল রহমান, উজ্জ্বল আফজাল মিল্কি ও নীলাঞ্জন দাশ।
সংবাদ সম্মেলনে বলা হয়, গত দুই বছর করোনা মহামারির কঠিন সময় পার করে আমরা স্বাভাবিক জীবনে ফিরে এসেছি । আমাদের জীবনে যেমন রঙ ফিরেছে তেমনি ফিরে এসেছে প্রাণের সব উৎসব । আমরা জানি, আবহমান বাংলার সবচেয়ে বড় উৎসবটির নাম হচ্ছে বৈশাখী মেলা। বিশ্বের যেখানে বাঙালিরা গেছেন তাঁরা সঙ্গে করে নিয়ে গেছেন এই উৎসবটি। তাই আজকে সংবাদ সম্মেলনের মাধ্যমে অত্যন্ত আনন্দের সাথে বৈশাখী মেলা আয়োজনের ঘোষণা করছি ।
আমাদের মূল উদ্দেশ্য হচ্ছে,  প্রবাসে বাংলার গৌরবময় ঐতিহ্য এবং বর্ণাঢ্য সংস্কৃতিকে তুলে ধরা । বাঙালির সংস্কৃতিকে প্রাণের রঙে রাঙানো । মেলায় আগাগোড়া সেই রঙকে প্রাধান্য দেয়া হবে।
মেলায় এক্সক্লুসিভ ফ্যাশন, বাংলাদেশী হস্ত ও কারুশিল্পের প্রদর্শনীর পাশাপাশি থাকবে বৃহৎ আকারে ঐতিহ্যবাহী বাঙালি খাবারেরও প্রদর্শন। মেলার স্টলগুলোতে মিলবে বাংলার চেনা পোশাক, রঙ বেরঙের কারুপণ্য। থাকবে গরম গরম খাবারের সমারোহ।
বৈশাখী মেলা মানেই বাংলার সুর, সংগীত, নৃত্য । আমাদের মেলার মঞ্চ নাচে গানে মাতিয়ে রাখবেন যুক্তরাজ্যসহ দেশ বিদেশের খ্যাতনামা মেধাবী শিল্পীরা। সবমিলিয়ে ২৫ জুন আকলু প্লাজার বৈশাখী মেলা উচ্ছাস এবং উৎসবের একটি পরিপূর্ণ প্যাকেজ। তাই উৎসবমুখর এই আয়োজনে সর্বস্তরের প্রবাসী বাংলাদেশীদেরকে অংশগ্রহণের অনুরোধ জানাচ্ছি ।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন