সোমবার, ৫ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কসবা-খাসা ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের ত্রি-বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত  » «   যুক্তরাজ্যে বাংলাদেশের নারী শিক্ষার্থীদের ভিসা ও দক্ষতা বৃদ্ধিমূলক বৃত্তি বাড়ানোর আহ্বান  » «   আজিজুর রহমান চৌধুরি স্মারক সম্মাননায় ভূষিত বাংলাদেশের স্থপতি ও লেখক, নাট্যকার শাকুর মজিদ  » «   কেসি সলিসিটর্সের দশক পূর্তি উদযাপন  » «   বঙ্গবন্ধু স্কলারশিপ আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশের উন্নয়নের প্রতিচ্ছবি  » «   লীলা নাগের স্মৃতি রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্যোগ নেবে  » «   ফুসফুস-ক্যান্সার পরীক্ষার জন্য মাইল এন্ড লেজার সেন্টারে স্থাপন করা হচ্ছে বিশেষ ‘স্ক্রিনিং মেশিন’  » «   অলি-মিঠু-টিপু প্যানেলের পরিচিতি ও ইশতেহার ঘোষণা  » «   ২০ নভেম্বর লন্ডনের রয়েল রিজেন্সিতে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার  » «   একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখা গঠিত  » «   টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পেলেন সিলেটের ২৪গুণী শিক্ষক  » «   নওয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফুল, ফল ও ঔষধি বৃক্ষরোপণ  » «   আলোকিত মানুষ শিক্ষক মো. সমছুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী  » «   সিলেটের বিয়ানীবাজারে একটি পরিত্যক্ত কূপে তাজা গ্যাসের মজুদ আবিষ্কৃত  » «   বাংলাদেশী কারী  ব্রিটেনের প্রবৃত্তি ও খাবার সংস্কৃতিতে অনন্য  অবদান রাখছে  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


রমফোর্ডের আকলু প্লাজায় ২৫ জুন বৈশাখী মেলা : চলছে ব্যাপক প্রস্তুতি



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

আগামী ২৫ জুন শনিবার পূর্ব লন্ডনের রমফোর্ডের আকলু প্লাজার সুবৃহৎ পরিসরে অনুষ্ঠিত হতে যাচ্ছে বৈশাখী মেলা ১৪২৯ । একদল উদ্যমী তরুণের উদ্যোগে ‘নেক্সট স্টেজ ইভেন্ট’র  ব্যানারে মেলা আয়োজনে চলছে ব্যাপক প্রস্তুতি । ২৫ জুন দুপুর ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে বৈশাখী মেলা ।
৩১ মে মঙ্গলবার বিকেলে বাংলা টাউনে লন্ডন বাংলা প্রেস ক্লাব কার্যালয়ে নেক্সট স্টেইজ ইভেন্ট গ্রুপের পক্ষ থেকে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মেলা আয়োজনের আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হয় । এতে লিখিত বক্তব্য পাঠ করেন নেক্সট স্টেইজ ইভেন্ট গ্রুপের স্পোকসপার্সন আব্দুল্লাহ মাহমুদ । এসময় উপস্থিত ছিলেন আকলু প্লাজার চেয়ারম্যান আকলু মিয়া,  নেক্সট স্টেইজ ইভেন্ট গ্রুপের সদস্য ফারহানা সারওয়ার, মুশরাত রহমান, ক্যামেলিয়া জাহান, শাহনাজ শিমুল রহমান, উজ্জ্বল আফজাল মিল্কি ও নীলাঞ্জন দাশ।
সংবাদ সম্মেলনে বলা হয়, গত দুই বছর করোনা মহামারির কঠিন সময় পার করে আমরা স্বাভাবিক জীবনে ফিরে এসেছি । আমাদের জীবনে যেমন রঙ ফিরেছে তেমনি ফিরে এসেছে প্রাণের সব উৎসব । আমরা জানি, আবহমান বাংলার সবচেয়ে বড় উৎসবটির নাম হচ্ছে বৈশাখী মেলা। বিশ্বের যেখানে বাঙালিরা গেছেন তাঁরা সঙ্গে করে নিয়ে গেছেন এই উৎসবটি। তাই আজকে সংবাদ সম্মেলনের মাধ্যমে অত্যন্ত আনন্দের সাথে বৈশাখী মেলা আয়োজনের ঘোষণা করছি ।
আমাদের মূল উদ্দেশ্য হচ্ছে,  প্রবাসে বাংলার গৌরবময় ঐতিহ্য এবং বর্ণাঢ্য সংস্কৃতিকে তুলে ধরা । বাঙালির সংস্কৃতিকে প্রাণের রঙে রাঙানো । মেলায় আগাগোড়া সেই রঙকে প্রাধান্য দেয়া হবে।
মেলায় এক্সক্লুসিভ ফ্যাশন, বাংলাদেশী হস্ত ও কারুশিল্পের প্রদর্শনীর পাশাপাশি থাকবে বৃহৎ আকারে ঐতিহ্যবাহী বাঙালি খাবারেরও প্রদর্শন। মেলার স্টলগুলোতে মিলবে বাংলার চেনা পোশাক, রঙ বেরঙের কারুপণ্য। থাকবে গরম গরম খাবারের সমারোহ।
বৈশাখী মেলা মানেই বাংলার সুর, সংগীত, নৃত্য । আমাদের মেলার মঞ্চ নাচে গানে মাতিয়ে রাখবেন যুক্তরাজ্যসহ দেশ বিদেশের খ্যাতনামা মেধাবী শিল্পীরা। সবমিলিয়ে ২৫ জুন আকলু প্লাজার বৈশাখী মেলা উচ্ছাস এবং উৎসবের একটি পরিপূর্ণ প্যাকেজ। তাই উৎসবমুখর এই আয়োজনে সর্বস্তরের প্রবাসী বাংলাদেশীদেরকে অংশগ্রহণের অনুরোধ জানাচ্ছি ।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন