সোমবার, ২৭ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
যুক্তরাজ্যে ঈদের ছুটির দাবীতে  আলতাব আলী পার্কে সমাবেশ অনুষ্ঠিত  » «   পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে স্পেনে দূতাবাসের বিশেষ আয়োজন  » «   পদ্মা সেতুর স্মারক নোট বাজারে আসবে রবিবার  » «   পদ্মা সেতুর জন্য অভিনন্দন বিশ্বব্যাংক প্রতিনিধির  » «   অদম্য বাংলাদেশ, খুলল পদ্মার দ্বার  » «   আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী  » «   রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «   লন্ডনে বিশ্বসাহিত্য কেন্দ্র ইউকের বিশ বছরপূর্তি উদযাপন  » «   মধ্যপ্রাচ্যের প্রতিবাদ এবং সাধারণ জনগণ  » «   স্পেনে ঢাকা ফ্রুতাস (Frutas) এর ১৬ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত  » «   সিলেটে বন্যা : বৃষ্টি হয়েছে নদ-নদীর পানি কমেছে  » «   সিলেটে রানওয়েতে বন্যার পানি, বন্ধ বিমানের ফ্লাইট  » «   যুক্তরাজ্যে ঈদে ছুটির দাবীতে আলতাব আলী পার্কে সমাবেশ ২২শে জুন  » «   বিয়ানীবাজারে বিদ্রোহী প্রার্থী ও গোলাপগন্জে নৌকা বিজয়ী  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


ইতালি প্রবাসীদের পাসপোর্ট সমস্যা সমাধানে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা, দূতাবাসে স্মারকলিপি প্রদান



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

ইতালিতে তথ্য সংক্রান্ত জটিলতা থাকায় বৈধতা পাচ্ছেন না প্রায় দশ হাজার বাংলাদেশি। বিশেষ করে বয়স পরিবর্তনের ফলে পাসপোর্ট করতে পারছেন না তারা। ভুক্তভোগীরা বলছেন ইতালি সরকার তাদের বৈধতার সুযোগ দিলেও পাসপোর্ট না থাকায় বৈধতা হারাতে হচ্ছে।

এদিকে বাংলাদেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সবশেষ নির্দেশনায় বলা হয়েছে, আগামী ২৮ এপ্রিল থেকে পাসপোর্টে কোনরকম পরিবর্তনের আবেদন গ্রহণ করা হবে না। আর তাই, তথ্য সংশোধনের সুযোগ চেয়ে রোম দূতাবাসের সামনে মানব বন্ধন করছেন ইতালির বিভিন্ন অঞ্চলে হোম শেল্টারে থাকা প্রবাসী বাংলাদেশিরা।

মানব বন্ধনের শেষে ভুক্তভোগী প্রবাসীদের পক্ষ থেকে বাংলাদেশ সমিতি ইতালির সভাপতি আফতাব বেপারী রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে লেখা একটি স্মারকলিপি তুলে দেন। এই সময় দূতাবাসের রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান এর পক্ষ থেকে কাউন্সিলর জসিম উদ্দিন ও প্রথম সচিব সাইফুল ইসলাম তা গ্রহণ করেন। এই সংকট সমাধানে ভুক্তভোগীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

ইতালিতে আছেন প্রায় দুই লাখ বাংলাদেশি। তাদের মধ্যে অবৈধ অভিবাসীর সংখ্যা প্রায় ১২ হাজার। অবৈধদের বেশিরভাগই ভূমধ্য সাগর পাড়ি দিয়ে আসা। তাদের ক্ষোভ, দালালদের খপ্পরে পড়ে নাম ঠিকানা এমনকি জন্ম তারিখ পরিবর্তন করার কারণেই আজ এই দুর্দিন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন