শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কেসি সলিসিটর্সের দশক পূর্তি উদযাপন  » «   বঙ্গবন্ধু স্কলারশিপ আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশের উন্নয়নের প্রতিচ্ছবি  » «   লীলা নাগের স্মৃতি রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্যোগ নেবে  » «   ফুসফুস-ক্যান্সার পরীক্ষার জন্য মাইল এন্ড লেজার সেন্টারে স্থাপন করা হচ্ছে বিশেষ ‘স্ক্রিনিং মেশিন’  » «   অলি-মিঠু-টিপু প্যানেলের পরিচিতি ও ইশতেহার ঘোষণা  » «   ২০ নভেম্বর লন্ডনের রয়েল রিজেন্সিতে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার  » «   একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখা গঠিত  » «   টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পেলেন সিলেটের ২৪গুণী শিক্ষক  » «   নওয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফুল, ফল ও ঔষধি বৃক্ষরোপণ  » «   আলোকিত মানুষ শিক্ষক মো. সমছুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী  » «   সিলেটের বিয়ানীবাজারে একটি পরিত্যক্ত কূপে তাজা গ্যাসের মজুদ আবিষ্কৃত  » «   বাংলাদেশী কারী  ব্রিটেনের প্রবৃত্তি ও খাবার সংস্কৃতিতে অনন্য  অবদান রাখছে  » «   পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নারীবাদের প্রতিবন্ধকতা  » «   রিষি সুনাক এশিয়ান বংশদ্ভোত, কনজারভেটিভ এবং ধনীদের বন্ধু  » «   গোলাপগঞ্জ প্রেসক্লাব নিয়ে বিভ্রান্তি সৃষ্টিকারীদের ব্যাপারে সতর্ক থাকার আহবান  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


ইতালি প্রবাসীদের পাসপোর্ট সমস্যা সমাধানে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা, দূতাবাসে স্মারকলিপি প্রদান



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

ইতালিতে তথ্য সংক্রান্ত জটিলতা থাকায় বৈধতা পাচ্ছেন না প্রায় দশ হাজার বাংলাদেশি। বিশেষ করে বয়স পরিবর্তনের ফলে পাসপোর্ট করতে পারছেন না তারা। ভুক্তভোগীরা বলছেন ইতালি সরকার তাদের বৈধতার সুযোগ দিলেও পাসপোর্ট না থাকায় বৈধতা হারাতে হচ্ছে।

এদিকে বাংলাদেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সবশেষ নির্দেশনায় বলা হয়েছে, আগামী ২৮ এপ্রিল থেকে পাসপোর্টে কোনরকম পরিবর্তনের আবেদন গ্রহণ করা হবে না। আর তাই, তথ্য সংশোধনের সুযোগ চেয়ে রোম দূতাবাসের সামনে মানব বন্ধন করছেন ইতালির বিভিন্ন অঞ্চলে হোম শেল্টারে থাকা প্রবাসী বাংলাদেশিরা।

মানব বন্ধনের শেষে ভুক্তভোগী প্রবাসীদের পক্ষ থেকে বাংলাদেশ সমিতি ইতালির সভাপতি আফতাব বেপারী রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে লেখা একটি স্মারকলিপি তুলে দেন। এই সময় দূতাবাসের রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান এর পক্ষ থেকে কাউন্সিলর জসিম উদ্দিন ও প্রথম সচিব সাইফুল ইসলাম তা গ্রহণ করেন। এই সংকট সমাধানে ভুক্তভোগীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

ইতালিতে আছেন প্রায় দুই লাখ বাংলাদেশি। তাদের মধ্যে অবৈধ অভিবাসীর সংখ্যা প্রায় ১২ হাজার। অবৈধদের বেশিরভাগই ভূমধ্য সাগর পাড়ি দিয়ে আসা। তাদের ক্ষোভ, দালালদের খপ্পরে পড়ে নাম ঠিকানা এমনকি জন্ম তারিখ পরিবর্তন করার কারণেই আজ এই দুর্দিন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন