রবিবার, ৩ জুলাই ২০২২ খ্রীষ্টাব্দ | ১৯ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
বিলেতে কারী শিল্পে ঈদের ছুটি সময়ের দাবি  » «   ঈদের ছুটি  » «   ইউরোপে জ্বালানি সংকট চরমে, বিকল্প ভাবতে হচ্ছে ইউরোপকে  » «   হাইডে প্রবীণদের স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল  » «   ঈদের দিন হোক সবার উৎসবের দিন  » «   ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হসপিটাল সিলেটের সার্টিফিকেট বিতরণী অনুষ্ঠিত  » «   নেদারল্যান্ডস বাংলাদেশী সমিতি’ ইউকে’র যাত্রা শুরু  » «   ব্রিটেন প্রবাসে ঈদ ছুটি নিয়ে ভাবনা ও আমাদের করণীয়  » «   ঈদে ছুটি নাই  » «   কমিউনিটি ও পরিবারের স্বার্থকে প্রাধান্য দিলে ঈদের ছুটি নিয়ে দ্বি-মত থাকবে না- শায়খ আব্দুল কাইয়ুম  » «   ব্রিটেনে ঈদ হলিডে : আকাঙ্ক্ষা ও বাস্তবতা  » «   দয়া নয়, ঈদের ছুটি শ্রমজীবি মুসলমানদের অধিকার  » «   ব্রিটেনে ঈদের ছুটি নিয়ে কমিউনিটি ও মানবাধিকার নেতারা যা বলেন  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক বন্যা দুর্গতদের চিকিৎসার্থে বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   যুক্তরাজ্যে ঈদের ছুটির দাবীতে  আলতাব আলী পার্কে সমাবেশ অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


জলঢুপে যুক্তরাজ্য  প্রবাসীদের ‘রমজানে স্বজনদের ঘরে ভালোবাসার উপহার’



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

পবিত্র রমজানকে সামনে রেখে নিজ গ্রামের নিন্মবিত্ত  প্রতিবেশী ও স্বজনদের  রমজানের খাদ্য সামগ্রি উপহার দিয়েছেন যুক্তরাজ্য প্রবাসী সিলেট বিয়ানীবাজার উপজেলার জলঢুপ  গ্রামের প্রবাসীরা।

‘রমজানে স্বজনদের ঘরে ভালোবাসার উপহার’- শিরোনামে মানবিক কাজটির আয়োজক জলঢুপ ওয়েলফেয়ার ট্রাস্ট  ইউকে। ভালোবাসার এই উপহারটি দান করা হয়েছে লোক চক্ষুর আড়ালে এবং  প্রতিবেশী ও স্বজনদের নাম পরিচয় গোপন রেখে।

কমলা আনারস খ্যাত ঐতিহ্যবাহি জলঢুপ অঞ্চল- শিক্ষা,সামাজিক, সাংস্কৃতিক ক্ষেত্রে কয়েক শতকের ঐতিহ্য লালন ও চর্চার পাশাপাশি এই মানবিক কাজেও রেখেছেন অনুকরণীয় ছাপ। গ্রামের ১৭০জন  নিডি স্বজনদের তালিকায় রাখা হয়নি  ‘হিন্দু- মুসলমান ’  ধর্মীয় কোন ভেদাবেদ।

ইউনিয়নের নির্বাচিত জনপ্রতনিধি এবং গ্রামের নির্বাচিত বর্তমান, সাবেক মেম্বার ও  কয়েকজন সংগঠক মিলে  গোপনে করা  সার্বজনীন তালিকাটিও কার্যক্রমটির দায়িত্বশীলরা ব্যতীত  প্রকাশ করা হয়নি  সচেতনভাবে।

২ এপ্রিল শনিবার জলঢুপ দ্বি -পাক্ষিক উচ্চ বিদ্যালয় প্রাঙ্গন স্বজনদের জন্য ভালোবাসার উপহার কার্যক্রমটি শুরুর সময় উপস্থিত ছিলেন ১১ নং লাউতা ইউনিয়নের চেয়ারম্যান দেলওয়ার হোসেন, জলঢুপ দ্বি – পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জালাল উদ্দিন, সহকারী প্রধান শিক্ষক মুছব্বির আলী, জলঢুপ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়নুল হক, জলঢুপ ওয়েলফেয়ার ট্রাস্ট এর ট্রাস্টি যুক্তরাজ্য প্রবাসী বেলাল আহমদ, লাউতা ইউনিয়নের প্যালেন চেয়ারম্যান সাদিকুর রহমান, সাবেক মেম্বার ছফর উদ্দিন ও সমছুল হক, জলঢুপ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি জাবেদ আহমদ,জলঢুপ দ্বি পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য আক্তারুল ইসলাম ,মামুনুর রশীদ অলি ও সাহাব উদ্দিন প্রমুখ।

জলঢুপ ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকের সভাপতি সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম অভি ও কোষাধ্যক্ষ শরিফুল ইসলাম রবিন  ট্রাস্ট্রের সকল সদস্য ও দাতাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করে বলেছেন সকলের সার্বিক সহযোগিতায় এই মানবিক কাজটি সফলভাবে সম্পন্ন করা সম্ভব হয়েছে। ট্রাস্টের পক্ষ থেকে কাজটির সাথে জড়িত  বাংলাদেশের  সকল স্বেচ্চাসেবীদের প্রতিও আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানানো হয়।

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন