শুক্রবার, ১৪ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদের বর্ণাঢ্য অভিষেকে ইতালি ও বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

প্রবাসীদের অধিকার আদায়ের সর্ববৃহৎ সংগঠন বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদ ইতালির বর্ণাঢ্য অভিষেক অনুষ্ঠিত হয়েছে। রাজধানী রোমের স্থানীয় একটি হলরুমে আয়োজিত অভিষেক অনুষ্ঠানের প্রথম পর্বে বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদ সেন্টাল কমিটির সভাপতি আশিকুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাইন উদ্দিন আনসারীর পরিচালনায় শুরুতে বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদ ইতালির নবগঠিত কমিটি ঘোষণা করা হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে নবগঠিত সংগঠনের সভাপতি অলি উদ্দিন শামীমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মনোয়ার ক্লার্ক এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে সরাসরি ভিডিও কনফারেন্সে অংশগ্রহণ করেন ইতালির পররাষ্ট্রমন্ত্রী লুইজি দি মাইও, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রী ডঃ এ কে আব্দুল মোমেন ভিডিও বার্তার মাধ্যমে ইতালির পররাষ্ট্রমন্ত্রীকে শুভেচ্ছা ও নবগঠিত কমিটিকে অভিনন্দন জানান। এ সময় বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে ইতালি পররাষ্ট্রমন্ত্রী কে সম্মাননা স্বরূপ একটি গিফট ও বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদ ইউকের পক্ষ থেকে ক্রেষ্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ইতালির পররাষ্ট্রমন্ত্রী লুইজি দি মাইও ও বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড: এ কে আব্দুল মোমেন নবগঠিত কমিটিকে শুভেচ্ছা সহ শুভ কামনা জানান এবং ইতালি ও বাংলাদেশের পঞ্চাশ বছরের সম্পর্ককে আরো দৃঢ় করার আহ্বান জানান।

অনুষ্ঠানে নেতৃবৃন্দরা ইতালির নবগঠিত এই কমিটি প্রবাসীদের স্বার্থরক্ষায় সবসময় কাজ করে যাবে আশা ব্যক্ত করেন। এবং নেতৃবৃন্দরা ইতালির বাংলা কমিউনিটির ইতিহাসে এই প্রথম ইতালির পররাষ্ট্রমন্ত্রী প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করায় সংগঠনের নবনির্বাচিত সাধারণ সম্পাদক মনোয়ার ক্লার্ক‌ কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তারা বলেন মনোয়ার ক্লার্ক ইতালির মূল ধারার রাজনীতির সাথে সম্পৃক্ততা থাকার কারণে আজ বাংলা কমিউনিটি এরকম একটি অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রীকে উপস্থিত করতে পেরেছেন। এ আয়োজন ইতালিতে একটি মাইল ফলক হয়ে থাকবে বলে জানান আমন্ত্রিত অতিথিরা।

অনুষ্ঠানে অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের চার্জ দা এফায়ার্স জসিম উদ্দিন, প্রথম সচিব শ্রম কল্যাণ আসিফ আনাম সিদ্দিকী, সংগঠনের প্রধান উপদেষ্টা মহিবুর রহমান মুহিব, উপদেষ্টা নূরে আলম সিদ্দিকী বাচ্চু, বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদ ইউকে কোষাধ্যক্ষ আব্দুল হালিম চৌধুরী, সিনিয়র সহ সভাপতি জাহাঙ্গীর খান, সহ‌ সভাপতি কাউন্সিলার ফজলুর রহমান, মহিলা সম্পাদিকা কাউন্সিলার ডিনা হুসাইন, সাংস্কৃতিক সম্পাদক সোহেল আহমেদ,
কার্যকরী কমিটির সদস্য সৈয়দ আহমদ হোসেন, সুমনা সুমি,‌ আবু তারক চৌধুরী সহ ব্রিটেন থেকে আগত অতিথি ও রোমের সামাজিক, আঞ্চলিক, রাজনৈতিক, ব্যবসায়ী, সাংস্কৃতিক ও সাংবাদিক সংগঠনের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ।

শেষে নবগঠিত কমিটিকে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়। এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পী বাবু বাঙ্গাল ও সঞ্চারী সঙ্গীতায়নের শিশু শিল্পীদের পরিবেশনায় নাচ ও গানে মাতিয়ে তুলে আমন্ত্রিত অতিথিদের।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন