শনিবার, ১৩ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৯ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


বিশ্ব স্তন ক্যান্সার দিবস পালন করেছে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

অক্টোবর মাস স্তন ক্যান্সার সচেতনতার মাস। বরাবরের ন্যায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল স্তন ক্যান্সারের প্রতি সচেতনতা সৃষ্টির লক্ষ্যে নানাবিধ কর্মসূচী বাস্তবায়নের মাধ্যমে দিবসটি পালন করে আসছে। প্রতি বছর এই দিনে স্তন ক্যান্সার সচেতনতার বহুমুখী কর্মসূচীর অংশ হিসেবে সামাজিক সচেতনতামূলক র‍্যালী ও আলোচনা সভার আয়োজন করা হলেও বর্তমান কোভিড-১৯ পরিস্থিতির সার্বিক বিষয় বিবেচনা করে হাসপাতাল কর্তৃপক্ষ র‍্যালী ও বৃহৎ পরিসরে আলোচনা সভা না করার সিদ্ধান্ত গ্রহন করেন। তবে হাসপাতালের কনফারেন্স হলে বিকেল ৩:৩০টায় স্তন ক্যান্সারের প্রতিরোধ ও সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সীমিত পরিসরে স্থানীয় জনপ্রতিনিধি ও সংবাদকর্মীর পাশাপাশি হাসপাতালের চিকিৎসক এবং কর্মকর্তাগনের সমন্বয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় স্তন ক্যান্সারের ভয়াবহতা ও বাংলাদেশে এই মরণ ব্যাধীর ক্রমবর্ধমান অবস্থা সম্পর্কে আলোকপাত করা হয় এবং বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক স্তন ক্যান্সারের প্রতিরোধ ও সচেতনতা সৃষ্টির নানাবিধ পরিকল্পনা তুলে ধরা হয়।

উক্ত সভায় প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার উপজেলার পরিষদের প্যানেল চেয়ারম্যান  রোকশানা বেগম। বিশেষ অথিতি  ছিলেন বিয়ানীবাজার জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সুয়াইবুর রহমান স্বপন সহ আরো অনেকে।

উল্লেখ্য, আগামী ১২ই অক্টোবর  রাত ৮ টায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের নির্ধারিত ফেইসবুক পেইজে (www.facebook.com/bbcghospitalBD) এ স্তন ক্যান্সার সচেতনতা ও চিকিৎসা শীর্ষক আলোচনা অনুষ্ঠান সরাসরি সম্প্রচারিত হবে।

উক্ত অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত থাকবেন দেশের বরেণ্য ও খ্যাতিমান চিকিৎসক অধ্যাপক ডাঃ ছয়েফ উদ্দিন আহমেদ (অধ্যাপক সার্জিকেল অনকলজি বিভাগ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়,ঢাকা) এবং যুক্তরাজ্যের অন্যতম খ্যাতিমান ক্যান্সার বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ তাজিয়া ইরফান ( ক্যান্সার বিশেষজ্ঞ, রয়েল মার্সডেন হাসপাতাল, যুক্তরাজ্য)। আরও থাকছেন বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের অন্যতম ট্রাস্টি ও সিনিয়র মেডিকেল ডাইরেক্টর ডাঃ কবির মাহমুদ ( প্রিন্সিপাল জেনারেল প্রাক্টিশনার, নিউহাম, লন্ডন)।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন