বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

বিশ্ব স্তন ক্যান্সার দিবস পালন করেছে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

অক্টোবর মাস স্তন ক্যান্সার সচেতনতার মাস। বরাবরের ন্যায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল স্তন ক্যান্সারের প্রতি সচেতনতা সৃষ্টির লক্ষ্যে নানাবিধ কর্মসূচী বাস্তবায়নের মাধ্যমে দিবসটি পালন করে আসছে। প্রতি বছর এই দিনে স্তন ক্যান্সার সচেতনতার বহুমুখী কর্মসূচীর অংশ হিসেবে সামাজিক সচেতনতামূলক র‍্যালী ও আলোচনা সভার আয়োজন করা হলেও বর্তমান কোভিড-১৯ পরিস্থিতির সার্বিক বিষয় বিবেচনা করে হাসপাতাল কর্তৃপক্ষ র‍্যালী ও বৃহৎ পরিসরে আলোচনা সভা না করার সিদ্ধান্ত গ্রহন করেন। তবে হাসপাতালের কনফারেন্স হলে বিকেল ৩:৩০টায় স্তন ক্যান্সারের প্রতিরোধ ও সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সীমিত পরিসরে স্থানীয় জনপ্রতিনিধি ও সংবাদকর্মীর পাশাপাশি হাসপাতালের চিকিৎসক এবং কর্মকর্তাগনের সমন্বয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় স্তন ক্যান্সারের ভয়াবহতা ও বাংলাদেশে এই মরণ ব্যাধীর ক্রমবর্ধমান অবস্থা সম্পর্কে আলোকপাত করা হয় এবং বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক স্তন ক্যান্সারের প্রতিরোধ ও সচেতনতা সৃষ্টির নানাবিধ পরিকল্পনা তুলে ধরা হয়।

উক্ত সভায় প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার উপজেলার পরিষদের প্যানেল চেয়ারম্যান  রোকশানা বেগম। বিশেষ অথিতি  ছিলেন বিয়ানীবাজার জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সুয়াইবুর রহমান স্বপন সহ আরো অনেকে।

উল্লেখ্য, আগামী ১২ই অক্টোবর  রাত ৮ টায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের নির্ধারিত ফেইসবুক পেইজে (www.facebook.com/bbcghospitalBD) এ স্তন ক্যান্সার সচেতনতা ও চিকিৎসা শীর্ষক আলোচনা অনুষ্ঠান সরাসরি সম্প্রচারিত হবে।

উক্ত অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত থাকবেন দেশের বরেণ্য ও খ্যাতিমান চিকিৎসক অধ্যাপক ডাঃ ছয়েফ উদ্দিন আহমেদ (অধ্যাপক সার্জিকেল অনকলজি বিভাগ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়,ঢাকা) এবং যুক্তরাজ্যের অন্যতম খ্যাতিমান ক্যান্সার বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ তাজিয়া ইরফান ( ক্যান্সার বিশেষজ্ঞ, রয়েল মার্সডেন হাসপাতাল, যুক্তরাজ্য)। আরও থাকছেন বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের অন্যতম ট্রাস্টি ও সিনিয়র মেডিকেল ডাইরেক্টর ডাঃ কবির মাহমুদ ( প্রিন্সিপাল জেনারেল প্রাক্টিশনার, নিউহাম, লন্ডন)।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন