শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

লেবাননে বাংলাদেশের নবনিযুক্ত রাষ্ট্রদূতকে স্বাগত জানানো হয়েছে



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

বাংলাদেশ সরকারের নিযুক্ত বৈরুত লেবানন বাংলাদেশ দূতাবাসের নবনিযুক্ত রাষ্ট্রদূত মেজর জেনারেল জনাব মোঃ জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান (পিএসসি) ৬ই জুলাই সোমবার লেবাননে এসে পৌঁছেন।এ সময় লেবাননের পররাষ্ট্র মন্ত্রণালয় পক্ষ থেকে তাঁকে স্বাগত জানানো হয়।

এছাড়াও সেই সময়ে দূতাবাসে ও UNIFIL বিজয়ের কর্মকর্তাগণ তাঁকে ফুল দিয়ে স্বাগত জানান।

গত ৩০ এপ্রিল মেজর জেনারেল মোঃ জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান (পিএসসি) কে লেবাননে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দেয় সরকার।

মুস্তাহিদুর রহমান ২৫ ডিসেম্বর ১৯৮৬ সালে সেনাবাহিনীতে কমিশনপ্রাপ্ত হন। তিনি ইতিপূর্বে বাংলাদেশ মেশিন টোলস ফ্যাক্টরি লি. এর ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান ছিলেন।

মো: জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান ১৯৬৭ সালের ৫ জুলাই টাঙ্গাইল জেলায় জন্মগ্রহণ করেন। বাংলাদেশ মিলিটারি একাডেমিতে যোগ দেন এবং ১৯৮৬ সালের ২৫ ডিসেম্বর কর্পস অব ইনফেনট্রিতে কমিশন লাভ করেন। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ডিফেন্স সার্ভিসেস কমাণ্ড অ্যান্ড স্টাফ কলেজ থেকে প্রতিরক্ষা অধ্যয়নে মাস্টার ডিগ্রি অর্জন করেন এবং পাকিস্তানে কমান্ড প্রশিক্ষণ গ্রহণ করেন।

তিনি সরবরাহ ও পরিবহন ব্যাটালিয়নের অধিনায়ক হিসাবে দায়িত্ব পালন করেন। স্টেশন সাপ্লাই ডিপোয়ের কমান্ডিং অফিসার ছিলেন।

বাংলাদেশ সেনাবাহিনীর সদর দপ্তরে সহকারী সামরিক সচিব হিসেবে কাজ করেন। সামরিক গোয়েন্দা সংস্থা প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।তিনি বাংলাদেশ মিলিটারি একাডেমী ও আর্মি সার্ভিস কর্পস স্কুলে প্রশিক্ষক হিসাবে কাজ করেন। ১৯৯১ সালে জাতিসংঘ ইরাক-কুয়েত পর্যবেক্ষণ মিশনে নিযুক্ত হন। তাকে আর্মি সার্ভিস কর্পস সেন্টার ও স্কুল কমান্ডার পদে উন্নীত করা হয়। এরপর তাকে সেনা সদর দফতরে স্থানান্তর করা হয় যেখানে তিনি সরবরাহ ও পরিবহন অধিদফতরের পরিচালক হিসেবে কাজ করেন।

সুদান জাতিসংঘ মিশনের ডেপুটি চীফ সাপ্লাই অফিসার হিসাবে দায়িত্ব ছিলেন। তিনি লাইবেরিয়ায় জাতিসংঘের মিশনে ইন্টিগ্রেটেড সাপোর্ট সার্ভিসেসের উপ-প্রধান হিসাবে দায়িত্ব পালন করেন।২০ মার্চ ২০১৮ সালে তিনি বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান নিযুক্ত হন।

গত ২০ ফেব্রুয়ারী ২০২০ সালে দীর্ঘ সাড়ে চার বছর সফলতার সাথে দায়িত্ব পালন শেষে দেশে ফিরে গেলেন লেবাননের রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার। তিনি ২০১৫ সালের ১২ আগষ্ট লেবাননের বাংলাদেশ দূতাবাসে রাষ্ট্রদূত হিসেবে যোগদান করেন। একই সঙ্গে তিনি সাইপ্রাসেরও রাষ্ট্রদূতের দায়িত্বে ছিলেন।মোঃ জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান রাষ্ট্রদূত হিসেবে তাঁর স্থলাভিষিক্ত হলেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন