মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «   রোটারিয়ান মোহাম্মদ খতিবুর রহমান বার্লিন যাচ্ছেন  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন বাজেটে হাউজিং, শিক্ষা, অপরাধ দমন, তরুণ, বয়স্ক ও মহিলাদের জন্য বিশেষ কর্মসূচিতে বিপুল বিনিয়োগ প্রস্তাব  » «   আজীবন সম্মাননা পেলেন সৈয়দ আফসার উদ্দিন এমবিই  » «   লন্ডন বাংলা স্কুলের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «   লন্ডনবাসী প্রবীণ মুরব্বী জমির উদ্দিন( টেনাই মিয়া)র ইন্তেকাল  » «   কবি সংগঠক ফারুক আহমেদ রনির পিতা মুমিন উদ্দীনের ইন্তেকাল  » «   একসেস ট্যু জাস্টিস নিশ্চিত করা আইনের শাসনের প্রধান স্তম্ভ  » «   বৃহত্তর সিলেট এডুকেশন ট্রাস্টের নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

একুশে উপলক্ষে নেপলীতে জালালাবাদ এসোসিয়েশনের শিশু-কিশোরদের অনুষ্ঠান



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

ফেব্রুয়ারি বাঙ্গালী জনগনের গৌরেবোজ্জ্বল একটি মাস। ১৯৫২ সালের একুশে ফেব্রুয়ারি যে চেতনায় উদ্দীপিত হয়ে বাঙালির রক্ত দিয়ে মাতৃভাষাকে মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করেছিল, আজ তা দেশের গন্ডি পেরিয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছ থেকে স্বীকৃতি লাভ করেছে।

ভাষা শহীদের রক্তস্রোত আর মায়ের অশ্রুভেজা অমর একুশ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন উপলক্ষে জালালাবাদ এসোসিয়েশন নাপোলী শাখার আয়োজনে অনুষ্ঠিত হয়েছে শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভা।

অনুষ্ঠানের প্রথম পর্বে সকাল ১০ ঘটিকায় ‘ক’ ও ‘খ’ দুইটি শাখায় শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

দ্বিতীয় পর্বে বিকাল ৫ ঘটিকায় স্হানীয় একটি হলরুমে অমর একুশের পটভূমিকায় বাংলা ভাষা ও সংস্কৃতির প্রভাব এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের তাৎপর্য সহ বিশ্ব জুড়ে জালালাবাদ এসোসিয়েশনের কার্যক্রম নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতেই কোরআন তেলাওয়াত করেন পালমা জামে মসজিদের খতিব মোঃ জাহেদুর রহমান খান, পরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

২৩ ফেব্রুয়ারি রবিবার আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জালালাবাদ এসোসিয়েশন ইতালীর সভাপতি অলি উদ্দিন শামীম। এতে জালালাবাদ এসোসিয়েশন নাপোলী শাখার সভাপতি সরফ উদ্দিন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈয়দ আব্দুল খালিক এর পরিচালনায় বিশেষ অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন জালালাবাদ এসোসিয়েশন ইতালীর সহ সভাপতি গৌছ উদ্দিন, দেলওয়ার মোহাম্মদ, সহ সাংগঠনিক সম্পাদক আরিফিন আহমেদ আরিফ, প্রচার সম্পাদক মিনহাজ হোসেন, ক্রীড়া সম্পাদক মুন্না হোসেন, সাংস্কৃতিক সম্পাদক আবু হোসেন, অল ইউরোপিয়ান বাংলা প্রেস ক্লাবের সভাপতি এনটিভি’র ইতালী বুরো প্রধান মনিরুজ্জামান মনির, মহিলা সংস্থা ইতালী ভারপ্রাপ্ত সভাপতি জেসমিন সুলতানা মিরা প্রমুখ।

এছাড়াও আরো বক্তব্য রাখেন জালালাবাদ এসোসিয়েশন নাপোলী শাখার প্রধান সমন্নয়কারী আব্দুল্লাহ আল মনছুর ওয়েছ, জাহাঙ্গির আলম শেখ, হুমায়ুন কবির, মাসুদ আহমেদ, আব্দুস শুক্কুর আব্দুল্লাহ, জুবের আহমেদ, বুল বুল আহমেদ, আব্দুল হাছিব, নাজমুল আলম, হাফিজুর রহমান শিশু, দবির হাছান, মিলু আহমেদ, নোমান উদ্দিন সহআরো অনেকেই।

উল্লখ্যে, জালালাবাদ এসোসিয়েশন সিলেট বিভাগের জনগোষ্ঠীর প্রাচীনতম সংগঠন ১৯৪৭সালে ঢাকায় বসবাসরত বৃহত্তর সিলেটবাসীর উদ্যোগে এই সংগঠনের যাত্রা এবং ১৯৪৮সালে ঢাকা থেকে আনুষ্ঠানিক ভাবে আত্মপ্রকাশ তাঁরই ধারাবাহিকতায় সারা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা জালালাবাদবাসীদের এই সংগঠন সুনামের সাথে কাজ করে যাচ্ছে । জালালাবাদ এসোসিয়েশন ইতালীতে ১৯৮৯সালে বাংলাদেশীদের প্রথম ইতালী সরকার কতৃক রেজিস্ট্রি কৃত ৪০৮০ প্রাচীনতম সংগঠন জালালাবাদ এসোসিয়েশন মানবতার কল্যানে কাজ করে যাচ্ছে ।বর্তমানে ইতালীর বিভিন্ন বিভাগীয় শহরে জালালাবাদ এসোসিয়েশনের শাখা গঠিত হয়েছে যেমন নাপলী,পালেরমো,এছাড়া ও মিলান,ভেনিস,আনকোনা ভিছেনচ্ছা সহ অন্যান্য বিভাগীয় শহরে প্রক্রিয়াধীন ।

প্রধান অতিথি অনুষ্ঠানে তাঁর বক্তৃতায় বলেন, আমরা বৃহত্তর সিলেটবাসী ঢাকা সহ সারা বিশ্বের সাথে ঐক্যবদ্ধ ভাবে ইতালীতেও জালালাবাদ এসোসিয়েশনের কার্যক্রম চালিয়ে যাচ্ছি । পরিশেষে শিশু কিশোরদের পুরস্কার বিতরণের মাধ্যমে সভাপতি সরফ উদ্দিন সকলের সহযোগিতা কামনা করে সভার সমাপ্তি ঘোষণা করেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন