রবিবার, ১৯ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

রেষ্টুরেন্ট ব্যাবসায়ীদের জন্য  বিসিএ ও কিংফিশার এর বিশেষ উদ্যোগ
৭ থেকে ১৩ অক্টোবর ব্রিটেনে পালিত হবে ন্যাশনাল কারী উইক



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

 

 

ব্রিটেনে আগামী ৭ থেকে ১৩ অক্টোবর সপ্তাহব্যাপী পালিত হচ্ছে ২১তম ন্যাশনাল কারী উইক।  ন্যাশনাল কারী উইক এ বাংলাদেশী রেষ্টুরেন্ট ব্যাবসায়ীদের সক্রিয় অংশ গ্রহনের মাধ্যমে ব্যাবসায় আয় বাড়ানোর সুযোগ কে কাজে লাগানোর জন্য বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশন (বিসিএ) এবং  কিংফিশার যৌথভাবে কাজ করছে।

এ উপলক্ষে পূর্ব লন্ডনের  ল্যি মেডিসন হোটেলে ২৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিসিএ এবং কিংফিশার যৌথভাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে। সংবাদ  সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিসিএ‘র প্রেস এন্ড পাবলিকেশন সেক্রেটারি ফরহাদ হোসেন টিপু।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ ক্যাটারার্স  এসোসিয়েশন (বিসিএ) ব্রিটেনে বাংলাদেশী রেষ্টুরেন্ট গুলোতে  ‘লোকাল  ডিনাসর্‘ দের সাথে আরও বেশী করে সংযোগ স্থাপনের জন্য কিংফিশারের সহযোগিতায় ন্যাশনাল কারী উইক এ  অংশগ্রহনের জন্য সকল রেষ্টুরেন্ট ব্যাবসায়ীদের প্রতি আহবান জানিয়েছে।

কারী লাভার্সদের আকৃষ্ট করতে এই নিদৃষ্ট সময়ে  কাস্টমারদের জন্য  ২৫%  ডিসকাউন্ট এর সুযোগটি সকলের কাজে লাগানোর  অনুরোধ করা হয়।

স্থানীয় কারী লাভার্সদের ‘লোকাল  ডিনার্স’  শিরোনামের এই সুযোগটি নিতে সংশ্লিষ্ট রেষ্টুরেন্ট গুলোকে তাদের ওয়েভসাইটে (http://www.nationalcurryweek.co.uk/ to join) গিয়ে  Trade section’ এ  একটি ফরম পূরণ করতে হবে।  সেখানে সার্চ অপশনে গিয়ে রেষ্টুরেন্ট  এর  পোস্ট কোড  দিয়ে  কাস্টমারগণ প্রমোশনাল ভাউচারটি ডাউনলোড করতে পারবেন।

বিসিএ বিশ্বাস করে দুপক্ষের আন্তরিক অংশগ্রহনে অর্থাৎ রেষ্টুরেন্ট  ব্যাবসায়ী এবং লোকাল কারী লাভার্সরা সমানভাবে  উপকৃত হবেন। ‘উইন – উইন ফর অল’  শিরোনামে বিসিএ  ন্যাশনাল কারী উইক এ সংশ্লিষ্ট সকলকে অনুপ্রাণিতের কাজটি সক্রিয়ভাবে করছে।

আগামী ২৭ অক্টোবর  রবিবার   লন্ডনের   ওয়েসমিনিস্টার ব্রিজ এর অভিজাত পার্ক প্লাজা হোটেলে অনুষ্ঠিত হচ্ছে বিসিএ’র এওয়ার্ড অনুষ্ঠান। ১৪তম  বিসিএ এওয়ার্ডের শিরোনাম হলো  বিসিএ: হোম অফ গ্রেট ব্রিটিশ কারি । ন্যাশনাল কারী উইক এ  বিসিএ  ব্রিটেনের কারী ইন্ড্রাষ্টির  গুরুত্বপূর্ণ  এওয়ার্ড অনুষ্ঠানকে সফলভাবে  মূলধারায় প্রচার করে সরকারের উচ্চ পর্যায়ে বাংলাদেশী কারী শিল্পের বর্তমান সমস্যা এবং সম্ভাবনা গুলোকে তুলে ধরতে চায়।

২১তম  ন্যাশনাল কারী ইউক এ ব্রিটেনের রেষ্টুরেন্ট  ব্যাবসায়ীরা সক্রিয় অংশগ্রহন করলে যে সব সুবিধা পাবেন তাহলো-

এক. রেষ্টুরেন্টগুলো ব্রিটেনের জাতীয় কারী ম্যাপ এ অন্তর্ভূক্তির মাধ্যমে  কাস্টমারদের কাছে নিজেদের কারী ডিস গুলোকে উপস্থাপনের সুযোগ নেয়া এবং  ন্যাশনাল কারী উইক সময়ে কাষ্টমারদের  ভাউচার  ডাউনলোড এর মাধ্যমে ২৫% ছাড় নেবার সুযোগ করে ল্যোকাল কারী লাভার্সদের সাথে সম্পর্ক উন্নয়ন ।

দুই. রেষ্টুরেন্টগুলোর  প্রচার ও প্রসারের জন্য  ন্যাশনাল কারী উইক এ  অফিসিয়াল লোগো সহ অন্যান্য প্রয়োজনীয় উপকরণগুলো  ডাউনলোড  এবং ব্যাবহারের সুযোগ।

তিন. ব্রিটেনের মর্যাদাকর  ন্যাশনাল কারী  উইক এ  একজন ব্যাবসায়ী প্রতিনিধি হয়ে  নিজ ব্যাবসার  উন্নতি এবং সুনাম অর্জন  সহ  কাস্টমারদের সাথে সম্পর্ক উন্নয়ন।

বিসিএ সভাপতি  এম এ মুনিম বলেছেন,  ব্রিটেনে কারী ইন্ড্রাষ্ট্রির বৃহৎতম সংগঠন বিসিএ   ব্রিটেনের বাংলাদেশী রেষ্টুরেন্ট ব্যাবসায়ীদের  ন্যাশনাল কারী উইক কে সামনে রেখে ব্যাবসাবান্ধব যে উদ্যোগ নিয়েছে ,তাতে সকলের অংশগ্রহন থাকা জরুরী। এটা নি:সন্দেহে কারী ব্যাবসায়ী এবং কাস্টমারদের জন্যও সাশ্রয়ী এবং সম্পর্ক উন্নয়নে ইতিবাচক ভূমিকা রাখবে।

সেক্রেটারি জেনারেল  মিঠু  চৌধুরী বলেছেন,  বিসিএ কারী উইক কে সামনে  রেখে  ব্যাবসায়ীদের সাথে কারী লার্ভাসদের সম্পর্ক উন্নয়নে কাজ করছে। রেষ্টুরেণ্ট ব্যাবসায়ীরা ২৫% ডিসকাউন্ট  অফারকে সামরে রেখে লোকাল কাস্টমারদের কাছে নিজেদের বৈচিত্রময় খাবার সম্পর্কে অবহিত করার সুযোগটিকে শতভাগ কার্যকরে উদ্যোগী হওয়া প্রয়োজন।

চিফ ট্রেজারার  সাইদুর রহমান বিপুল বলেছেন, কারী ইন্ড্রাষ্ট্রির জন্য গুরুত্বপূর্ণ সপ্তাহ ন্যাশনাল কারী উইক। বাংলাদেশী রেষ্টুরেন্ট গুলো দিন দিন  নতুন নতুন   খাবার  এবং সেবার মান উন্নয়ন করছে। স্থানীয় কাস্টমারদের কাছে  ব্যাবসার প্রচার ও প্রসারে  ‘লোকাল  ডিনাসর্‘ উদ্যোগটি হতে পারে অনেক কার্যকরী।  যা দু‘পক্ষের জন্য অত্যন্ত পজিটিব বার্তা বহন করছে।

বক্তব্য রাখেন বিসিএ‘র প্রেসিডেন্ট এম এ মুনিম,সেক্রেটারি জেনারেল মিঠু চৌধুরী, চিফ ট্রেজারার সাইদুর রহমান বিপুল, সাবেক সেক্রেটারী জেনারেল ওলি খান, কিংফিশার এর ন্যাশনাল চ্যানেল কন্ট্রোলার বেন পারমার। প্রশ্ন উত্তোর পর্বটি পরিচালনা করেন প্রেস এন্ড পাবলিসিটি সেক্রেটারী ফরহাদ হোসেন টিপু।

 

কণ্ঠ: সুমু মির্জা

 

আরও পড়ুন:

বিসিএ‘র  সেফ অফ দ্যা ইয়ার এর ‘কুক অফ‘ প্রতিযোগিতা  অনুষ্ঠিত


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন