বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২১ আগস্টের ঘটনা ছিল গভীর নীলনকশার অংশ : রিজভী  » «   বৃহস্পতিবার প্রত্যাবাসনের জন্য কোন রোহিঙ্গা পাওয়া যায় নি  » «   ২১ আগস্ট নিয়ে সংহতি আমিরাতের প্রতিবাদি কবিতার আয়োজন  » «   রোহিঙ্গাদের প্রত্যাবাসন প্রক্রিয়া শুরু হচ্ছে বৃহস্পতিবার  » «   শিক্ষার আলো পৌছাতে শিক্ষকের প্রতিদিন ১৮ মাইল ঘোড়ায় চড়া  » «   মাদ্রিদে হবিগঞ্জ এসোসিয়েশন এর আনন্দ ভ্রমণ  » «   কাতালোনিয়া মহিলা সমিতির বনভোজন ও ঈদ পুনর্মিলনী  » «   চামড়া শিল্পের জন্য সহায়ক নীতি প্রয়োজন  » «   উপমহাদেশের এক মহানায়ক হাওরের সন্তান আনন্দমোহন বসু  » «   একশ প্রতিবন্ধীর মুখে হাসি ফুটিয়েছে গোলাপগঞ্জ উপজেলা হেল্পিং হ্যান্ডস ইউকে  » «   চন্দরপুর ফ্রি সেলাই প্রশিক্ষণ কেন্দ্র স্বনির্ভরতার পথ দেখাবে  » «   বার্মিংহামে কসবা-খাসা ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র প্রীতি সমাবেশ  » «   কাতালোনীয়া সান্তা কলমা আওয়ামী লীগের জাতীয় শোক দিবস পালন  » «   পর্তুগাল আওয়ামী লীগের জাতীয় শোক দিবস  » «   মদিনায় বাস দূর্ঘটনায় নিখোঁজ ১ জনের পরিচয় পাওয়া গেছে  » «  

গ্রীসের বাংলাদেশ দূতাবাসে ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত



গতকাল (১২ আগষ্ট) সোমবার সন্ধ্যা ৮:৩০ এর সময় বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গনে রাষ্ট্রদূত এর আমন্ত্রণে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়। মান্যবর রাষ্ট্রদূত প্রবাসবন্ধু মো: জসীম উদ্দিন এনডিসি এর সভাপতিত্বে দূতাবাসের প্রথম সচিব লেখক সুজন দেবনাথ এর পরিচালনায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেরিত বাণী পাঠ করে শুনান দূতাবাসের কাউন্সিলর মোঃ খালেদ। মহামান্য রাষ্ট্রপতি মো: আবদুল হামিদের পৃথক বাণী পাঠ করেন মান্যবর রাষ্ট্রদূত।

ওপেন হাউজ ডে তে অংশ নেন বাংলাদেশ কমিউনিটি ইন গ্রীস এর সভাপতি হাজী মোঃ আব্দুল কুদ্দুস, সিনিয়র সহ-সভাপতি হাজী মো: আহসান উল্লাহ হাসান, সাধারণ সম্পাদক আব্দুল খালিক মাতুব্বর, সাবেক সভাপতি গোলাম মাওলা, সাবেক সাধারন সম্পাদক জাহাঙ্গীর হাওলাদার, গ্রীস আওয়ামী লীগের সভাপতি মান্নান মাতুব্বর, সাধারণ সম্পাদক বাবুল হাওলাদার সহ বাংলাদেশ কমিউনিটি ইন গ্রীস, গ্রীস আওয়ামী লীগ,যুবলীগ, ছাত্রলীগ, ইউরো বাংলা প্রেস ক্লাব,দোয়েল একাডেমী, গ্রিক বাংলা শিক্ষা কেন্দ্র, বিভাগীয়, জেলা ও থানা পর্যায়ের আঞ্চলিক কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।অনুষ্ঠানে মহিলা ও শিশু কিশোরদের উপস্থিতি ছিল লক্ষণীয়।

অনুষ্ঠানের শুরুতে ফুলেল ভালোবাসায় সিক্ত হন মান্যবর রাষ্ট্রদূত। গ্রীস আওয়ামী লীগেরপক্ষ থেকে শত শত নেতাকর্মী ফুল দিয়ে শুভেচ্ছা জানান। ইউরো বাংলা প্রেস ক্লাব,জয়যাত্রা টেলিভিশন,ইউরো বাংলা নিউজ,এস এ টিভি এর পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। রাষ্ট্রদূত মো: জসীম উদ্দিন এনডিসি বলেন শোকের মাস আগস্ট এই মাসে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়েছিল। ২০২০বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী, এই দিনটি স্মরণীয় করে রাখতে বাংলাদেশ দূতাবাস বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। তিনি বলেন প্রতিটি প্রবাসী বাংলাদেশীদের উচিত এই দিনটি যথাযোগ্য মর্যাদায় পালন করা।

তিনি আরো বলেন ঈদুল আযহার শিক্ষণীয় বিষয়গুলো আমাদের মর্মে মর্মে উপলব্ধি করে বাস্তব জীবনের প্রতিফলন ঘটাতে হবে। তাহলে ঈদুল আজহা পালন করা আমাদের সার্থকতা আসবে । প্রবাসী নেতৃবৃন্দ বক্তব্যে বলেন রাষ্ট্রদূত মো:জসীম উদ্দিন গ্রীস এর মাটিতে যেদিন পা রেখেছেন, প্রায় ২৫-৩০হাজার বাংলাদেশীকে একত্রিত করে দূতাবাসকে, বাংলাদেশের একটি পরিবারে রূপান্তরিত করেছেন। যা ইতিমধ্যে অন্য কোন রাষ্ট্রদূতের দ্বারা সম্ভব হয়নি।