সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

বিয়ানীবাজার জনকল্যাণ সমিতি ইউকের কার্যকরী কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

যুক্তরাজ্যে প্রতিষ্ঠিত প্রাচীনতম আর্ত-সামাজিক উন্নয়নমূলক সংগঠন বিয়ানীবাজার জনকল্যাণ সমিতি ইউকের ২০২৩-২৫ সালের কার্যকরী  কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।

৭ ফেব্রুয়ারি বুধবার পূর্বলন্ডনের একটি বিজনেস সেন্টারে অনুষ্ঠিত এ সভায়  প্রবীন ও নতুন প্রজন্মের সমন্ধয়ে সামাজিক ও মানবিক কাজের লক্ষ্যে উন্নয়ন পরিকল্পনা নিয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন নব-নির্বাচিত নেতৃবৃন্দ।

সমিতির  সভাপতি আনোয়ার আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এহসানুল হক সুবিনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় নবনির্বাচিত কার্যকরী কমিটির উপদেষ্টা, কর্মকর্তা ও  সদস্যবৃন্দকে পরিচয় করিয়ে দেয়া হয়। এসময় সদস্য ও নেতৃবৃন্দ একে একে তাদের অনুভূতি প্রকাশ।

আবিদ হোসেন চৌধুরীর পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে সমিতির কোষাধ্যক্ষ  সাংবাদিক আলতাফ হোসেন চৌধুরী  সড়ক দুর্ঘটনায় মারাত্মক আহত হয়ে ৩মাস হাসপাতালে নিবিড় পরিচর্যায় থেকে সকলের দোয়ায় বেঁচে আসায় মহান আল্লাহর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন-আমি হাসপাতালে নিবিড় পরিচর্যায় ছিলাম। সুস্থ হয়ে  জেনেছি সমিতির পক্ষ থেকে আমার সুস্থতার জন্য দোয়া মাহফিলের আয়োজন করেছেন,  পর্যায়ক্রমে সমিতি নেতৃবৃন্দ হাসপাতালে দেখতে গিয়েছেন এবং আমার পরিবারের সর্বদা খোঁজখবর নিয়েছেন। এরকম সংগঠনের সাথে নিজের সম্পৃক্ততা রয়েছে বলে নিজেকে ধন্য মনে করছি এবং আপনাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

সভায় বক্তব্য রাখেন সমিতির উপদেষ্টা মনোজ্জির আলী ও বীর মুক্তিযোদ্ধা ফয়জুর রহমান খান, সাবেক সাধারণ সম্পাদক ভিপি ছরওয়ার আহমদ ও  আনোয়ার হোসেইন, কবি ইকবাল হোসেন বুলবুল, আব্দুর রহিম শামীম, জেবুল ইসলাম, নূর লোদী, ব্যারিস্টার আবুল কালাম চৌধুরী, হাবিবুর রহমান তাফাদার, মাহমুদুল হাসান,আনোয়ার হোসেন লোকমান,আসুক আহমেদ,আবু বক্কর, সাইফ মালিক,মাহবুব রহমান তাপাদার,শরিফুল ইসলাম রবিন, খালেদ আহমেদ জয়,দুলাল আলম,হেলিম আহমদ জারা,বুলবুল আহমেদ,রুহেল আহমেদ, রাসেদ খান প্রমুখ।

বক্তারা তাদের অনুভূতি প্রকাশ করে বলেন- যুক্তরাজ্যে উপজেলা ভিত্তিক প্রবাসী বাংলাদেশীদের প্রাচীনতম সংগঠন বিয়ানীবাজার জনকল্যাণ সমিতি ইউকে প্রতিষ্ঠার পর থেকে বাংলাদেশে ও বৃটেনে কমিউনিটিতে নানাবিদ সেবা ও কল্যাণমূলক কাজের মাধ্যমে অনুকরণীয় দৃষ্টান্ত রেখে চলেছে। এই সংগঠনের প্রবীন নেতৃবৃন্দ যুক্তরাজ্য আওয়ামীলীগ,বিএনপি,জাতীয় পার্টির প্রধানের দায়িত্ব সহ বাংলাদেশেী কমিউনিটির নেতৃস্থানীয় বিভিন্ন পদে থেকে সুনামের সাথে কমিউনিটির সেবা করেছেন। বিয়ানীবাজার জনকল্যাণ সমিতি ইউকে সাংগঠনিক দক্ষতাকে কাজে লাগিয়ে  বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা রেখেছে। সংগঠনটি বৃটেনের  ডাইভার্স কমিউনিটিতে  কাজের মাধ্যমে একটি রোল মডেল সামাজিক সংগঠন হিসাবে পরিচিত।

বক্তারা বলেন, সমিতির  অতীতের ভালো কাজের অভিজ্ঞতাকে সামনে রেখে নবগঠিত কমিটি তাদের মেধা ও উদ্যোম নিয়ে আরও দৃষ্টান্তমূলক ভালো কাজ করবে বলে আমরা আশাবাদি। এক্ষেত্রে সকল সদস্যবৃন্দের নিজ নিজ অবস্থান থেকে সহযোগিতা করার অনুরোধ জানানো হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে- সমিতির ট্রেজারার সাংবাদিক আলতাফ হোসেন চৌধুরীর জন্মদিনের কেক কেটে শুভেচ্ছা জানানো হয়। রাতের খাবার পরিবেশনের মাধ্যমে মতবিনিময় সভার সমাপ্তি হয়। ( বিজ্ঞপ্তি)

আরও পড়ুন :

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন