সোমবার, ২৪ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

 সেন্টার ফর সাইকোলজিক্যাল হেলথ এর মনস্তাত্ত্বিক চা চক্র অনুষ্ঠিত



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

ব্রিটিশ প্রতিষ্ঠান সেন্টার ফর সাইকোলজিক্যাল হেলথ ( Centre For Psychological Health) আয়োজিত উন্মুক্ত “মনস্তাত্ত্বিক চা চক্র” এর ২য় পর্ব অনুষ্ঠিত হয়ে গেল আজ ২৪ শে জানুয়ারি বুধবার সন্ধ্যা সাড়ে ৬. ৩০ টা থেকে ৯:৩০ টা পর্যন্ত সেন্টারের বাংলাদেশ শাখার ১/বি গ্রীন কর্নার, গ্রীন রোড, ঢাকার অফিসে। সেন্টারের সমাজসেবার অংশ হিসেবে সর্বসাধারণের উপস্থিতি নিশ্চিত করার জন্য বিনামূল্যে পরিচালিত উক্ত অনুষ্ঠানের মূল সঞ্চালক ছিলেন মনোবিজ্ঞানী নাজমুল হোসেন। এতে অনুষ্ঠানটির সমন্বয়কারী আখতার বানু শম্পা ও সহ-সমন্বয়কারী নাঈম হোসেন মনস্তাত্ত্বিক চা চক্রের ভূমিকা, উদ্দেশ্য এবং ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্পিচ থেরাপি বিষয়ক বক্তব্য রাখেন রওশন আরা রানী এবং ইয়োগা বিষয়ে বক্তব্য রাখেন মোরশেদ খান।

মনস্তাত্ত্বিক চা চক্র থেকে মানসিক রোগীদের জন্য ডে কেয়ার সেন্টারের প্রয়োজনীয়তার কথা আলোচনা করা হয়। এ ধরনের ডে কেয়ার সেন্টার খুব শীঘ্রই শুরু হবে বলে সেন্টারের পরিচালক মনোবিজ্ঞানী নাজমুল হোসেন আশা ব্যক্ত করেন। ব্রিটেনে ডে কেয়ার সেন্টারে কাজের অভিজ্ঞতার ভিত্তিতে তিনি ঢাকার ধানমন্ডিতে মানসিক রোগীদের জন্য দেশের প্রথম ডে কেয়ার সেন্টার প্রতিষ্ঠার পরিকল্পনা ঘোষণা করেন।

সেন্টারে সাইকোলজিকাল অ্যাসেসমেন্ট, প্রশিক্ষণ, কাউন্সেলিং ও সাইকোথেরাপি ছাড়াও এখন থেকে স্পিচ থেরাপি ও ইয়োগা সেবা চালু হয়েছে বলে জানানো হয়।

উক্ত মনস্তাত্ত্বিক চা চক্রে পজিটিভ মানসিক স্বাস্থ্য চর্চার উপর গুরুত্ব আরোপ করা হয় ও মানসিক স্বাস্থ্য সেবার পেশাজীবী কারা, কিভাবে একজন ব্যক্তি এ ধরনের পেশাজীবী হতে পারে সে বিষয়ে আলোচনা হয়।

অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা এ ধরনের মনস্তাত্ত্বিক চা চক্র নিজেদের মানসিক স্বাস্থ্য উন্নয়ন করেছে বলে দাবি করে এটি অব্যাহত রাখার জন্য সেন্টারের প্রতি অনুরোধ রাখেন এবং ব্যক্তির মানসিক স্বাস্থ্য উন্নয়নে এ ধরনের অনুষ্ঠান ব্যাপক সহায়ক ভূমিকা পালন করবে বলে উল্লেখ করে অন্যান্যদের স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণের জন্য আহ্বান জানান।

ভবিষ্যৎ মনোবিজ্ঞানীদের দিকনির্দেশনা ও মোটিভেশনাল বক্তব্য এবং মনোবিজ্ঞান বিষয়ে না পড়ে অর্থাৎ অন্যান্য বিষয় অধ্যয়ন করা ব্যক্তি কিভাবে পরবর্তীতে মনোবিজ্ঞানী হতে পারবেন সে বিষয়ে তথ্য তুলে ধরেন সঞ্চালক নাজমুল হোসেন।

রিক্রেশনাল থেরাপির মধ্য দিয়ে শেষ হয় সেন্টারের দ্বিতীয় পর্বের মনস্তাত্ত্বিক চা চক্র।

সবার শেষে বুধবারের পরিবর্তে প্রত্যেক মঙ্গলবার এখন থেকে সাপ্তাহিক ফ্রি মনস্তাত্ত্বিক চা চক্র অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

নিম্নের ফোন নাম্বারে আগামী ৩০শে জানুয়ারি মঙ্গলবার অনুষ্ঠিতব্য তৃতীয় পর্বের ফ্রী মনস্তাত্ত্বিক চা চক্রে অংশগ্রহণের জন্য নাম নিবন্ধনের জন্য অনুরোধ করা হয়েছে: 01762-389523 / 01515292560 ( বিজ্ঞপ্তি)


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন