শুক্রবার, ১৪ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

স্টারলাইট কলেজের শীতকালীন পিঠাউৎসব ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার প্রদান অনুষ্ঠিত



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সিলেটের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ স্টারলাইট কলেজের উদ্যোগে শীতকালীন পিঠাউৎসব ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার প্রদান অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৯ জানুয়ারী) কলেজ প্রাঙ্গণে প্রতিষ্ঠানের অধ্যক্ষ নজরুল ইসলামের সভাপতিত্বে ও কলেজ একাডেমিক কো- অর্ডিনেটর ও বাংলা বিভাগের সিনিয়র প্রভাষক মুহীউদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন যুক্তরাজ্যের বিশিষ্ট কমিউনিটি নেতা, বিশিষ্ট শিক্ষাবিদ, কলামিষ্ট ও সাংবাদিক এবং বিজলিংক গ্রুপের চেয়ারম্যান আব্দুল মুনিম জাহেদী ক্যারল।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের ২৭নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল জলিল নজরুল, ৪০নং ওয়ার্ডের কাউন্সিলর লিটন আহমদ, কলেজের গভর্ণিং কমিটির সভাপতি ও বিশিষ্ট ডায়বেটিস রোগ বিশেষজ্ঞ এবং সিলেট উইমেন্স মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডাক্তার হোসাইন আহমদ।

দ্বাদশ শ্রেণীর বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জামিল আহমদের কুরআন তেলাওয়াতের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে নানা ধরণের আয়োজনে ছিল জাকঝমকপূর্ণ। বিশেষকরে শিক্ষার্থীদের বাহারি পিঠায় সাজানো স্টল দর্শনে ছিল দর্শকদের উপচে পড়া ভীড়।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বাঙালীর ইতিহাস ঐতিহ্য তুলে ধরে বলেন, সময়ের তালে আমরা যন্ত্র নির্ভর হয়ে পড়েছি। আর এর মাধ্যমে আমরা হারাতে বসেছি হাজার বছরেরর ঐতিহ্য হাতে তৈরি পিঠা-পুলির কার্যক্রম। তিনি শিক্ষার্থীদের এ ব্যাপারে আরো সচেষ্ট হওয়ার আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে কাউন্সিলর নজরুল ইসলাম বলেন, আগামীর সমৃদ্ধ বাংলাদেশ গঠনের জন্য নৈতিক মূল্যবোধকে ধারণ করে শিক্ষিত হতে হবে।

৪০নং ওয়ার্ডের কাউন্সিলর লিটন আহমদ বলেন, শিক্ষার্থীদের প্রতিভা বিকাশে স্টারলাইটের এ আয়োজন প্রশংসনীয়। একটি মানসম্মত প্রতিষ্ঠান হিসাবে স্টারলাইটের সর্বত্র গ্রহণযোগ্যতা রয়েছে। তিনি এর ধারাবাহিকতা অব্যাহত রাখার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

কলেজের গভর্ণিং বডির সভাপতি ডাক্তার হোসাইন আহমদ কলেজের বিগত দিনের কার্যক্রম তুলে ধরে বলেন, একটি আলোকিত সমাজের জন্য আলোকিত মানুষ প্রয়োজন। আলোকিত মানুষ এমনিতেই তৈরি হয়না। তার জন্য পরিকল্পনা, প্রচেষ্ঠা ও সাধনা প্রয়োজন। স্টারলাইট কলেজ এই সবগুলোর অনুসরনে প্রতিজ্ঞাবদ্ধ। বিগত দিনে একাডেমিক ফলাফল এবং শিক্ষাসহযোগী কার্যক্রমে তার ফলাফল বিদ্যমান ।

অনুষ্ঠানে দেশাত্মবোধক গান পরিবেশন করে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী সাকিব আহমদ এবং বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের বিদ্রোহী কবিতা আবৃত্তি করে তানজিম রাহাত।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার প্রদান :

২০২৪ সালের অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিজয়ী শিক্ষার্থীদের হাতে তুলে দেন অতিথিবৃন্দ।

বিজয়ী শিক্ষার্থীরা হচ্ছে ছাত্রদের কক ফাইট ৩য়, ২য় ও ১ম স্থান অধিকারী যথাক্রমে দ্বাদশ শ্রেণির হাবিব হোসেন সাকিব, এহছানুর রহমান ফরহাদ, গোলাম সারওয়ার। লং জাম্পে ৩য় স্থান অধিকারী একাদশ শ্রেণির মারুফ রাশিদ নাবিল, ২য় ও ১ম স্থান অধিকারী যথাক্রমে দ্বাদশ শ্রেণির সালেহ আহমদ ও হাবিব হোসেন সাকিব। ১০০ মিটার দৌড় প্রতিযোগিতায় ৩য় স্থান অধিকারী একাদশ শ্রেণির তারিক আহমদ, ২য় ও ১ম স্থান অধিকারী যথাক্রমে দ্বাদশ শ্রেণির সালেহ আহমদ ও হাবিব হোসেন সাকিব। ছাত্রীদের একক প্রতিযোগিতা ব্যালেন্স রেইসে ৩য় ও ২য় হয়েছে দ্বাদশ শ্রেণির মনি বেগম ও আলিমা বেগম, ১ম স্থান অধিকার করেছে একাদশ শ্রেণির শাহরিন আক্তার রিয়া। মেমোরি টেস্ট প্রতিযোগিতায় ১ম, ২য় ও ৩য়
স্থান অধিকার করেছে যথাক্রমে দ্বাদশ শ্রেণির মুসলিমা বেগম, মারিয়া সুলতানা তান্নি ও তাসলিমা বেগম। মিউজিক্যাল চেয়ার প্রতিযোগিতায় ১ম, ২য় ও ৩য় হয়েছে দ্বাদশ শ্রেণির যথাক্রমে মুন্নি আক্তার জুমা, সাইদা আক্তার চৌধুরী সুমাইয়া ও সুমাইয়া বেগম।

ছাত্রীদের দলীয় খেলায় ক্যারমবোর্ডে চ্যাম্পিয়ান হয়েছে দ্বাদশ শ্রেণির মানবিক বিভাগের সুমাইয়া ও তান্নি এবং রানার্সআপ হয়েছে দ্বাদশ শ্রেণির মানবিক বিভাগের ইমরানা ও সাকিবা। ফুটবলে চ্যাম্পিয়ান হয়েছে দ্বাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগ ও রানার্সআপ একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগ। ছাত্রদের দলীয় খেলা ক্রিকেটে চ্যাম্পিয়ান হয়েছে দ্বাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগ এবং রানার্সআপ হয়েছে দ্বাদশ শ্রেণির বাণিজ্য বিভাগ। ফুটবলে চ্যাম্পিয়ান হয়েছে দ্বাদশ শ্রেণির মানবিক বিভাগ এবং রানার্সআপ হয়েছে একাদশ শ্রেণির মানবিক বিভাগ।

আইসিটি অলিম্পিয়াড অনুষ্ঠিত ও পুরষ্কার প্রদান: টেলেন্ট হান্ট নামে নেয়া হয় কলেজের সিনিয়র ও জুনিয়র গ্রুপে আইসিটি অলিম্পিয়াড। টেলেন্ট হান্টে সিনিয়র গ্রুপে ১ম, ২য় ও ৩য় স্থান বিজয়ী দ্বাদশ শ্রেণির সুমেল, গোলাম সারোয়ার ও দ্বীন ইসলাম। জুনিয়র গ্রুপে ১ম, ২য় ও ৩য় স্থান লাভ করে একাদশ শ্রেণির সুসমিতা তালুকদার, ওয়াহিদা ও নুরা ফাতেহা।

 আইসিটি কার্ণিভাল  পুরষ্কার :

২০২৩ সালে অনুষ্ঠিত আইসিটি কার্ণিভাল এর বিজয়ীদের মাঝে পুরষ্কার তুলে দেয়া হয়। আইসিটি কার্ণিভাল-এ চ্যাম্পিয়ান একাদশ মানবিক বিভাগ (ছাত্রী) সানজিদা, তাসনিয়া ও সুমাইয়া এবং রানার্সআপ দ্বাদশ বিজ্ঞান (ছাত্র) মাহবুব, আবু বকর, মাহবুবুল এবং দ্বাদশ বিজ্ঞান বিভাগ (ছাত্র) আলি আহমদ, মাহি, রুদ্র নারায়ন ।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন