মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

ওয়াটনি মার্কেট আইডিয়া স্টোর উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

পূর্ব লন্ডনের ওয়াটনি মার্কেট এলাকায় অবস্থিত আইডিয়া স্টোর পুণরায় খুলে দেয়া হলো স্থানীয় বাসিন্দাদের জন্য। ১৮ জানুয়ারি বৃহস্পতিবার টাওয়ার হ্যামলেটেসের নির্বাহী মেয়র লুৎফুর রহমান আনুষ্ঠানিকভাবে এর দ্বারোদঘাটন করেন।

কোভিড—১৯ মহামারী চলাকালীন সময়ে ওয়াটনি মার্কেট আইডিয়া স্টোর সাময়িকভাবে জনসাধারণের জন্য বন্ধ করে দেয়া হয়েছিলো।

মেয়র লুৎফুর রহমান গত বছর এই আইডিয়া স্টোর পুনরায় খোলার সিদ্ধান্ত নিয়েছিলেন এবং এখন পুরো বিল্ডিংটি বাসিন্দাদের ব্যবহারের জন্য উন্মুক্ত হলো।

২০১৩ সালে, বিগ লটারি ফান্ডের যৌথ অর্থায়নে নির্মিত এই আইডিয়া স্টোরটি জনপ্রিয় শিশুদের লাইব্রেরি, প্রাপ্তবয়স্কদের শিক্ষার ল্যাব এবং তরুণদের জন্য নিয়োগ যোগ্যতা লাভে সহায়তা দিয়ে আসছিলো।

এটি টাওয়ার হ্যামলেটসের প্রথম পাবলিক ইকো বিল্ডিং হিসেবে স্বীকৃতি পেয়েছে। বিল্ডিংটিতে গাছপালা লাগানো একটি জীবন্ত সবুজ ছাদ রয়েছে যা বৃষ্টির জল শোষণ করে এবং বন্যপ্রাণীদেরও আবাসস্থল।

বিল্ডিংটিতে ব্যবহৃত কংক্রিটের প্লেটও, যা শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা ব্যবহার না করেই আইডিয়া স্টোরকে গরম এবং ঠান্ডা হতে সাহায্য করে।

টাওয়ার হ্যামলেটসের মেয়র লুৎফুর রহমান বলেছেন, “সহজে ও একই ছাদের নিচে তথ্য ও সংস্থানগুলি পাওয়া নিশ্চিত করার গ্রন্থাগারগুলো। এছাড়া সাক্ষরতা এবং শিক্ষাকেও এটি সহযোগিতা করে, জীবনব্যাপী শিক্ষার প্রচার করে এবং কমিউনিটির সমাবেশের স্থান হিসাবে আইডিয়া স্টোরগুলো অপরিহার্য ভূমিকা পালন করে আসছে।”

মেয়র আশা করেন, ওয়াটনি মার্কেট আইডিয়া স্টোর প্যান্ডামিকের আগে যেভাবে স্থানীয় বাসিন্দাদের জন্য একটি গুরুত্বপূর্ণ সেন্টার হিসেবে সেবা দিয়েছিলো, তেমনি আগামী দিনগুলোতে এটি অন্যতম ব্যস্ত একটি কমিউনিটি হাব হিসেবে পরিগনিত হবে।

পুণরায় উদ্বোধনের পর মেয়র লুৎফুর রহমান ও সাংবাদিক এবং স্থানীয় বাসিন্দারা ভবনটির বিভিন্ন অংশ ঘুরে দেখেন। অনুষ্ঠানে কেবিনেট মেম্বার, স্থানীয় কাউন্সিলরবৃন্দ এবং কমিউনিটির সর্বস্তরের লোকজন উপস্থিত ছিলেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন