বৃহস্পতিবার, ৩০ নভেম্বর ২০২৩ খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
ঢাবি অ্যালামনাই ইন দ্য ইউকের ষষ্ঠ বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত  » «   প্রাথমিকে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধিত করেছে সমছুল- করিমা ফাউন্ডেশন  » «   গাজায় যুদ্ধবিরতির দাবিতে লন্ডনে পাঁচ লাখের বেশি মানুষের বিক্ষোভ  » «   বাংলাদেশ সেন্টার লণ্ডন নির্বাচন ২০২৩: গ্রিন এলায়েন্স এর প্রার্থী পরিচিতি অনুষ্ঠান  » «   নতুন প্রজন্মের ব্রিটিশ-বাংলাদেশিদের বাংলাদেশের ৭২-এর সংবিধান-এর ওপর গবেষণা করার আহ্বান  » «   কাউন্সিল অফ মস্ক টাওয়ার হ্যামলেটেস এর কো অর্ডিনেটার আসলাম উদ্দিনের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল  » «   লন্ডন বাংলা প্রেস ক্লাবের সদস্য সাদিক রহমানের পিতা হাফিজ আব্দুন নূর এর মৃত্যুতে ক্লাব নেতৃবৃন্দের শোক  » «   জলবায়ু সংকট মোকাবেলায় টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের ফান্ড পেলো ইষ্টহ্যান্ডস  » «   ক্রয়ডনে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল ফাউন্ডেশনের ফান্ড রাইজিং ডিনার ইভেন্ট অনুষ্ঠিত  » «   হবিগঞ্জ জেলার ১৮ জন অবসরপ্রাপ্ত গুণী শিক্ষক পেলেন টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা-২০২৩  » «   বিসিএর এজিএম ও নির্বাচন সম্পন্ন  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক বিশ্ব স্তন ক্যান্সার সচেতনতা বিষয়ক আলোচনা সভা  » «   হবিগঞ্জ জেলার ১৮ গুণী অবসরপ্রাপ্ত শিক্ষক পাচ্ছেন টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা  » «   বিয়ানীবাজার জনকল্যাণ সমিতি ইউকে ২০২৩-২৫ কার্যকরী কমিটির বর্ণাঢ্য অভিষেক  » «    পরিণত জীবন শিক্ষকদেরই দান  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

টরেন্টো বাংলা পাড়া ক্লাবের ১ম ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

 

বহুল  প্রত্যাশিত প্রথম টরেন্টো বাংলা পাড়া ক্লাবের  ফুটবল টুর্নামেন্ট সম্পন্ন হয়েছে।

টরেন্টোর বাংলা টাউন এরিয়ার ডেন্টনিয়া সকার ফিল্ডে দিনব্যাপী এই ফুটবল টুর্নামেন্টে অংশগ্রহণ করে মোট আটটি ফুটবল দল।

অতিথি ক্লাব হিসেবে এই টুর্নামেন্টে অংশ নিয়েছে মন্ট্রিল ইউনাইটেড এফসি এবং আমেরিকা হতে মিশিগান ব্লাজিং টাইগার এফস। টরেন্টো সিটি হতে অংশ নেওয়া বাকি ক্লাবগুলি হলো বিয়ানীবাজার স্পোটিং ক্লাব,

সোলজার,স্বাধীন এফসি,সিলেট রয়েল এফসি,ওসমাসী স্পোর্টস ক্লাব, ক্রিসেন্ট টাউন এফসি।

দুটি গ্রুপে ভাগ হয়ে লীগভিত্তিক এই টুর্নামেন্টের সবগুলি ধাপ অতিক্রম করে স্বপ্নের  ফাইনাল ম্যাচে মুখোমুখি হয় কানাডা এবং আমেরিকার দুটি দল।

কানাডার মন্ট্রিয়াল ইউনাইটেড এফসি এবং আমেরিকার মিশিগান ব্লাজিং টাইগার এফসি।

চরম প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ ফাইনালে মিশিগান ব্লাজিং টাইগার এফসি কে  ২-১ গোলে হারিয়ে প্রথম বাংলা পাড়া ক্লাব ফুটবল টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে মন্ট্রিয়াল ইউনাইটেড এফসি।

চ্যাম্পিয়ানদের জন্য ছিল -সিলভার কাপ এবং নগদ এক হাজার ডলার প্রাইজমানি। রানার আপ দলের জন্য ছিলো -সিলভার কাপ এবং নগদ পাচঁশত ডলার প্রাইজ মানি।

বাংলা কমিউনিটির মধ্যে চমৎকার এবং ভিন্নধর্মী প্রচারোনার  মাধ্যমে টরেন্টো বাংলা পাড়া ক্লাবের প্রতি মানুষের দৃষ্টি কাড়তে সক্ষম হন অন্যতম ডাইরেক্টর শরিফ আলী।

ক্লাবের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট এম আর আজিজের শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে টুর্নামেন্টের উদ্বোধন ঘোষণা করা হয়।

ডাইরেক্টর এম আর আজিজ তার বক্তব্যে বলেন, বিগত চার বছর  থেকে কানাডা এবং বাংলাদেশের মানুষের পাশে দাঁড়ানোর লক্ষ্যে আমরা কাজ করছি  এবং  অনেকাংশে  সফল হয়েছি। বাংলাদেশে বন্যা দুর্গত মানুষের  সহায়তার জন্য  বারবিকিউ পার্টি এবং কানাডাতে ইন্টারন্যাশনাল স্টুডেন্টদের জন্য থাকার এবং জবের ব্যবস্থা উদ্যাগ এবং ব্যবসায়ীদের ব্যবসা প্রচার এবং প্রসারে  বাংলা পাড়া ক্লাব কমিউনিটিতে একটি সেতুবন্ধ হিসেবে কাজ করছে।

ক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা ডাইরেক্টর শরিফ আলী বক্তব্যে বলেন, বাংলা কমিউনিটির সবাইকে নিয়ে এভাবে একত্রিত হয়ে একটি সর্বজনীন আনন্দ উৎসবের ক্ষেত্রে নিজেকে জড়িত করেছি বলে খুবই আনন্দিত। আমাদের বাংলাদেশ থেকে আসা তরুণদের সাথে এখানে বেড়ে উঠা কানাডিয়ান বাংলাদেশীদের একটি প্ল্যাটফর্ম যেন হয়ে উঠে বাংলা পাড়া ক্লাব।

বাংলাদেশের গর্ব এমপিপি ডলি বেগম  বক্তব্য বলেন- আজ আমি নির্বাচিত হয়েছি আপনাদের জন্য এবং আমাদের কমিউনিটির প্রতিটি ইভেন্টে আমি যেতে চাই এবং যাচ্ছি। ফুটবলের মত এত সুন্দর একটি টুর্নামেন্ট আয়োজন করে তরুণদের মধ্যে যে স্পোর্টিং মেন্টালিটি দেখতে পাচ্ছি সেটা আমাদেরকে ভবিষ্যতের জন্য  আশাবাদী করছে।

ইউনাইটেড জালালাবাদ ফাউন্ডেশন এর কনভেনার শিক্ষাবিদ আখলাক হোসেন  বক্তব্য বলেন -আমি তোমাদের সাথে দৌড়াঁতে পারবো না তবে দাঁড়াতে পারবো। আমি তোমাদের সাথে খেলতে পারবো না কিন্তু দাঁড়িয়ে হাত তালি দিতে পারবো।  আমার কানাডার চল্লিশ বছরের জীবনে তোমাদের মত তরুণদের একত্রিত দেখতে পেয়ে আমি খুবই আনন্দিত ।তাদের জন্য বাংলা পাড়া ক্লাব হয়ে উঠুক একটি মিলনমেলার নাম।

বিয়ানীবাজার স্পোর্টস ক্লাবের ডাইরেক্টর আরাফাত বকসি সুমন বলেন, টরন্টোতে স্পোর্টস মানেই যেন এম আর আজিজ।প্রতিটি স্পোটিং  ইভেন্টেই তার রয়েছে সরব  উপস্থিতি।  সহযোদ্ধাদের নিয়ে তিনি যে এই বিশাল টুর্নামেন্ট আমাদের উপহার দিয়েছেন সে জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি।

সিলেট রয়েল এফসির ক্যাপ্টেন রিপন আহমদ বলেন, বাংলা কমিউনিটিতে এই বিশাল সংখ্যক ফুটবলার এবং দর্কশকদের দেখে আমি মনে করেছি বাংলাদেশের মাঠে খেলছি।আমরা খুবই আনন্দিত এই আয়োজনে ।

সোলজার এফসির শোয়াইব বলেন, অংশগ্রহণ করতে এসে মনে হয়নি কানাডাতে আছি, মনে হয়েছে বাংলাদেশের কোন একটি টুর্নামেন্টে অংশ নিচ্ছি । এটা ছিল একটি বাংলা মেলার মতো। মনের  স্বাদ পূরণের মতো ব্যাপার।

বাংলাদেশের জাতীয়ভাবে ধারাভাষ্য দিয়ে আসা জাতীয় ধারাভাষ্যকার মাসুদ করিম এর প্রাঞ্জল এবং হাস্যরসে ভরপুর ধারাভাষ্য  পুরো টুর্ণামেন্টকে করেছে দারুণভাবে উপভোগ্য।  হাজারের উপর দর্শকদের উপস্থিতিতে  টুর্নামেন্ট এবং সমাপনী অনুষ্ঠান যৌথভাবে এম আর আজিজ -কামরুল হাসান শাহান এবং শরীফ আলির পরিচালনায় চমৎকার ভাবে সম্পন্ন হয়। দিনব্যাপী এই ফুটবল টুর্নামেন্ট এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সকল দর্শক -স্পন্সর -সংগঠক এবং অতিথিদের ধন্যবাদ জ্ঞাপন করা হয় আয়োজকদের পক্ষ থেকে।

আরো বক্তব্য রাখেন কাউন্সিলার প্রার্থী মারজিয়া হক, মহসিন ভূঁইয়া,আসাদ উদ্দিন,মহিবুর রহমান খান,শামসুল ইসলাম, মিলাদ চৌধুরী,জাকারিয়া চৌধুরী, আবু লেইস,এখলাস আলী, ছাদ চৌধুরী, লায়কুল হক, সবুজ চৌধুরী টিপু, রিমন ইসলাম,জামিল আহমদ, আব্দুল মানিক, শাকিল খান,বাপ্পী রহমান,লাভলু আহমদ, ব্যারিস্টার ওয়াসিম,সাইদুন ফয়সাল, আব্দুল মুমিত,সাব্বির হোসেন লিটন,হিশাম চিশতি, মাহবুবুল ইসলাম,মাহমুদুল হক রাজু,মামুন আনোয়ার, সুমন আহমদ,সাইফুল মিয়া, মারুফ আহমদ,ইউনুসুর রহমান,সেলিম উদ্দিন ,রাসেল আহমদ ।

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন