শনিবার, ২৭ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
টাওয়ার হ্যামলেটসের বো এলাকায় নতুন কাউন্সিল ভবনের উদ্বোধন করেছেন নির্বাহী মেয়র লুৎফুর  » «   বাংলাদেশে বিপুল সংখ্যক শিক্ষার্থী ও সাংবাদিকের প্রাণহানি এবং সৃষ্ট অস্থিরতা-সহিংসতায় লন্ডন বাংলা প্রেস ক্লাবের ক্ষোভ-নিন্দা  » «   সৃজনের আলোয় মুস্তাফিজ শফি, লন্ডনে বর্ণাঢ্য সংবর্ধনা  » «   বৃটেনে বাংলাদেশি বংশোদ্ভূত তাহমিনার অসাধারণ সাফল্য  » «   দুই বঙ্গকন্যা ব্রিটিশ মন্ত্রীসভায় স্থান পাওয়ায় বঙ্গবন্ধু লেখক এবং সাংবাদিক ফোরামের আনন্দ সভা ও মিষ্টি বিতরণ  » «   কেয়ার হোমের লাইসেন্স বাতিলের বিরুদ্ধে আইনী লড়াইয়ে ল’ম্যাটিক সলিসিটর্সের সাফল্য  » «   যুক্তরাজ্যে আবারও চার ব্রিটিশ-বাংলাদেশী  পার্লামেন্টে  » «   আমি লুলা গাঙ্গ : আমার আর্তনাদ কেউ  কী শুনবেন?  » «   বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের প্রতিবাদে লন্ডনে ইউনিভার্সেল ভয়েস ফর হিউম্যান রাইটসের সেমিনার অনুষ্ঠিত  » «   লন্ডনে বাংলা কবিতা উৎসব ৭ জুলাই  » «   হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

শীঘ্রই শুরু হতে যাচ্ছে শমশেরনগর হাসপাতালের কার্যক্রম
লন্ডনে কমিউনিটি নেতৃবৃন্দের ব্যাপক প্রসংশা 



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

ব্রিটিশ শাসনামল থেকে নানা কারণে গুরুত্বপূর্ণ ছিল মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলাধীন শমশেরনগর। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ব্রিটিশরা এখানে একটি বিমানবন্দর স্থাপন করেছিল যেটা একসময় দক্ষিণ-পূর্ব এশিয়ার দ্বিতীয় বৃহত্তম ও দেশের বৃহত্তম বিমানবন্দর ছিল। ভারতের দমদম বিমান বন্দর আর শমশেরনগরে দিলজান্দ বিমান বন্দর একসাথে তৈরি হয় ১৯৪২সালে।

১৮৯৬ সালে কুমিল্লা-আখাউড়া-আসাম রেলওয়ে লাইন  স্থাপন করার সময় এই জনপদে স্টেশন হিসেবে শমশেরনগর রেলওয়ে স্টেশন তৈরি করা হয়।

৩২ বর্গ কিমি এর এ এলাকায় সম্প্রীতির বন্ধ‌নে মু‌স‌লিম, হিন্দু, খ্রিস্টান ধর্মাব‌লম্বি ,চাশ্র‌মিক, উপজা‌তি সহ প্রায় পঞ্চাশ হাজা‌রেরও অ‌ধিক জনসাধার‌নের বসবাস। চিকিৎসা ক্ষেত্রে পিছিয়ে  থাকা এ জনপদে সম্প্রতি দেশি বিদেশী নির্বিশেষে সবার অর্থায়নে গড়ে উঠেছে শমশেরনগর জেনারেল হাসপাতাল। এলাকার কৃতি সন্তান বাংলাদেশের খ্যাতিমান সঙ্গীত শিল্পী সেলিম চৌধুরী রয়েছেন এ হাসপাতালের আহ্বায়ক হিসেবে। পৃথিবীর  বিভিন্ন দেশে ইতিমধ্যে গড়ে উঠেছে শমশেরনগর হাসপাতাল বাস্তবায়ন কমিটি ।

গত রোববার পূর্ব লন্ডনের একটি রেস্টুরেন্টে শমশেরনগর হাসপাতাল বাস্তবায়ন কমিটি ইউ কে’র আয়োজনে এক বিশেষ সভা ও হাসপাতাল বাস্তবায়নের সাথে সংশ্লিষ্টদের নিয়ে ১৮জুন রবি বার এক গেটটুগেদারের আয়োজন করা হয়। শমসেরনগর  হাসপাতাল বাস্তবায়ন কমিটি ইউ কে’র আহ্ববায়ক ময়নুল ইসলাম খাঁনের সভাপতিত্বে ও সদস্যসচিব সাংবাদিক আলাউর রহমান খান শাহীনের পরিচালনায় এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আধুনিক জীববিজ্ঞানের প্রথম সারির গবেষক বিখ্যাত জীন বিজ্ঞানী ডঃ আবেদ চৌধুরী ।

হাসান কাওছার চৌধুরী শিপনের কন্ঠে পবিত্র কুরআন  তেলাওয়াতের মধ্যদিয়ে সুচিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চ্যানেল এস এর ফাউন্ডার চেয়ারম্যান মাহি ফেরদৌস জলিল। সঠিক ভাবে সবকিছু পরিচালনার উপর গুরুত্বারোপ করে আগামীতে হাসপাতালের কার্যক্রমকে এগিয়ে নিতে যে কোন ধরনের সহযোগীতার আশ্বাস প্রদান করেন তিনি।

অনুষ্ঠানে  বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ কামাল আহমেদ ,প্রখ্যাত চিকৎসা বিজ্ঞানী সুদূর অস্ট্রেলিয়া থেকে আগত ডাক্তার ওয়ালিউল ইসলাম , ইউ কে বাংলা প্রেসক্লাবের সাবেক সভাপতি সাংবাদিক কে এম আবু তাহের চৌধুরী,মিড্লসেক্স ইউনিভার্সিটি হাসপাতালের সিনিয়র রেজিস্ট্রার ডাক্তার মামুনুর রশিদ, ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির প্রেসিডেন্ট সাইদুর রহমান রেনু,বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশন(বি সি এ )এর প্রেসিডেন্ট এম এ মুনিম , ইউরোপিয়ান প্রবাসি বাংলাদেশী এসোসিয়েশন ( ই পি বি ) এর সভাপতি শাহনুর খান, ফ্রেন্ডস অফ ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন ইউ কে’র জেনারেল সেক্রেটারী মিছবা জামাল , টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের ডেপুটি মেয়র কাউন্সিলার মায়ূম তালুকদার, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক ডেপুটি মেয়র কাউন্সিলার ওহিদ আহমেদ,সাবেক কাউন্সিলার শাহেদ আলী, টাওয়ার হ্যামলেটস মেয়রের স্টেস্টেজিক এ্যাডভাইজার ও লন্ডন বাংলা প্রেসক্লাবের সাবেক জেনারেল সেক্রেটারি মোহাম্মদ জুবায়ের,বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশন ইউকের জেনারেল সেক্রেটারী খান জামাল নুরুল ইসলাম, কমিউনিটি এক্টিভিস্ট জামান সিদ্দিকী ,জালালাবাদ এসোসিয়েশন ইউ কে’র সভাপতি আশিকুর রহমান আশিক , এল বি টুয়েন্টি ফোর এর সি ই ও শাহ ইউসুফ, বাংলাদেশ প্রতিদিন ইউরোপ সংস্করণ এর ব্যুরো চিফ সাংবাদিক আ স ম মাসুম , ৫২ বাংলা সম্পাদক আনোয়ারুল ইসলাম অভি,সাংবাদিক জাকির হোসেন কয়েস ও সাংবাদিক রেজাউল করিম মৃধা প্রমুখ।

বক্তারা মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার শমশেরনগরে চিকিৎসা সেবা দিতে এ মহতী উদ্যোগের ভূয়সী প্রসংশা করেন। যার যার অবস্থান  থেকে মানবতার কল্যানে এ হাসপাতালকে সার্বিক সহযোগিতা করতে বিলেতে বসবাসরত সকলর প্রতি আহ্বান জানান।

সভায় প্রধান অতিথি ড. আবেদ চৌধুরী  শমশেরনগর হাসপাতাল তহবিলে ২,০০০০০ (দুই লক্ষ) টাকা  প্রদানের ঘোষণা দেন।  সভায় শমশেরনগর হাসপাতাল বাস্তবায়ন ইংল্যান্ড কমিটির প্রথম যুগ্ম আহবায়ক কবি ও গবেষক সৈয়দ মাসুম তার প্রতিশ্রুত ১ লাখ টাকার চেক ও শমশেরনগর হাসপাতাল বাস্তবায়ন ইংল্যান্ড কমিটির উপদেষ্ঠা কবি লিয়াকত খান ১ লাখ টাকার চেক প্রধান অতিথির কাছে হস্তান্তর করেন।

এছাড়াও নাম প্রকাশে অনিচ্ছুক এক দাতা ২ লাখ টাকার চেক প্রদান করেন। সভায় সাংবাদিক খান জামাল নুরুল ইসলাম, ফখর উদ্দীন চৌধুরী,বিসমিল্লাহ চ্যারেটির চেয়ারম্যান ফয়সাল আহমদ এবং ফ্রেন্ডস অফ ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিলেট, ইউ কে কমিটির জেনারেল সেক্রেটারী মিসবাহ জামাল বার্ষিক ১০ হাজার টাকা করে প্রদানের ঘোষণা দেন। তাছাড়া শমশেরনগরের হাজী নগরের ইংল্যান্ড প্রবাসী রমিজ আলী হাসপাতাল তহবিলে ৫০ হাজার টাকা ও সাংবাদিক আ স ম মাসুম ৫০০পাউন্ড প্রদানের ঘোষণা দেন।

এছাড়া হাসপাতাল কমিটি ইউকের উপদেষ্টা এ কে এম জিল্লুল হকের শ্বশুর মরহুম আব্দুল মুনিরের পরিবারের পক্ষ থেকে একটি আল্ট্রাসনোগ্রাম মেশিন প্রদানের প্রতিশ্রুতি ব্যক্ত করা হয়। অনুষ্ঠানে ব্রিটেনের বিভিন্ন স্থান থেকে হাসপাতালের সাথে সংশ্লিষ্ট  শুভানুধ্যায়ীদের সমাগম ঘটে।

প্রধান অতিথির বক্তব্যে বিশিষ্ট জিন বিজ্ঞানী ডঃ আবেদ চৌধুরী বলেন , চিকিৎসা ক্ষেত্রে পিছিয়ে থাকা এ অঞ্চলের মানুষের কল্যাণে এ হাসপাতাল গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তিনি এ হাসপাতালের ভূমিদাতা সারওয়ার  জামান রানা দম্পতিকে ধন্যবাদ জানান এবং হাসপাতালের যে কোন কাজে আগামীতে উনার সর্বাত্বক সহযোগীতা থাকবে বলে উল্লেখ করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্য বক্তব্য রাখেন শমশেরনগর হাসপাতাল বাস্তবায়ন কমিটি ইউ কে’র উপদেষ্টা কে এম জিল্লুল হক, আমিনুল ইসলাম, কমিউনিটি এক্টিভিস্ট জুয়েল তরফদার, ফখর উদ্দীন চৌধুরী,কমলগঞ্জ উপজেলা ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি শেখ এম শামিম শাহেদ, শমসেরনগর  হাসপাতাল বাস্তবায়ন কমিটি ইউ কে’র  প্রথম যুগ্ন আহ্ববায়ক কবি ও গবেষক সৈয়দ মাসুম ,যুগ্ম আহবায়ক ব্যাংকার সৈয়দ সুহেল আহমদ,যুগ্ম আহবায়ক মোজ্জাম্মেল হোসেন চৌধুরী টিপু, যুগ্ম আহবায়ক একাউন্টেন্ট তরিকুর রশিদ চৌধুরী শওকত, সলিসিটার জাকারিয়া খান রনি,সেলিনা ইসলাম ,মনোয়ারা আলী ,যুগ্ম সদস্য সচিব আমিনুর রহমান লিটন, যুগ্ম সদস্য সচিব আব্দুল মোত্তালিব লিটন, যুগ্ম সদস্য সচিব মোস্তাক আহমেদসহ হাসপাতাল বাস্তবায়ন কমিটি ইউকের অন্যান্য নেতৃবৃন্দ।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন