শুক্রবার, ৩ ফেব্রুয়ারী ২০২৩ খ্রীষ্টাব্দ | ২১ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
অসুস্থ চারখাই ইউপি চেয়ারম্যান হোসেন মুরাদ চৌধুরীর আশু সুস্থতা কামনায় লন্ডনে দোয়া মাহফিল অনুষ্ঠিত  » «   আলীনগর ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে‘র আত্নপ্রকাশ  » «   অমর একুশে বইমেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   তরুণদের উচ্চশিক্ষায় সহায়তা: মেয়র লুৎফুর রহমান এবার চালু করলেন ইউনির্ভাসিটি বার্সারি স্কিম  » «   ‘টি আলী স্যার’কে নিয়ে হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ে গানের চিত্রায়ণ  » «   বিবিসিজিএইচ এর বিয়ানীবাজারের মোল্লাপুর-এ বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান  » «   কবিকণ্ঠের সুবর্ণরেখায় শিক্ষাব্রতী শীর্ষক সুহৃদ আড্ডায় বক্তারা- অগণন প্রাণে আলো জ্বেলেছেন মো. শওকত আলী  » «   স্পেন-বাংলাদেশ প্রাতিষ্ঠানিক সম্পর্কের পরিধি বিস্তৃত হচ্ছে  » «   টি আলী স্যারকে নিয়ে লেখা আব্দুল গাফফার চৌধুরী’র গানে সুর দিলেন মকসুদ জামিল মিন্টু  » «   লন্ডনে প্রকাশক ও গবেষক মোহাম্মদ নওয়াব আলীর সাথে মতবিনিময় ও ‘বাসিয়ার বই আলোচনা‘র  মোড়ক উন্মোচন  » «   ঢাকা এন আর বি ক্লাবে – ‘বাঙালীর বিয়েতে বাংলাদেশের পোশাক’ ক্যাম্পেইনের নেটওয়ার্কিং মিটিং  » «   প্রধানমন্ত্রীর সাথে ঢাবি অ্যালামনাই ইন দ্য ইউকে’র সভাপতির সাক্ষাৎ  » «   লন্ডনে গোলাপগঞ্জের কমিউনিটি নেতৃবৃন্দের সাথে সরওয়ার হোসেনের মতবিনিময়  » «   বিয়ানীবাজার-গোলাপগঞ্জের মানুষের সেবায় আজীবন পাশে থাকবো -সরওয়ার হোসেন  » «   লন্ডনে  EXPLORE BEANIBAZAR প্রদর্শিত হবে ২২ জানুয়ারি  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

কেসি সলিসিটর্সের দশক পূর্তি উদযাপন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

বিলেতের স্বনামধন্য আইনি প্রতিষ্ঠান কেসি সলিসিটর্সের একদশক পূর্তি উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে গত ২২ নভেম্বর মঙ্গলবার পূর্ব লন্ডনের অট্রিয়াম হলে কেক কাটা, গালা ডিনার এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে কেসি সলিসিটারের আইনি সেবার সাফল্যের বিভিন্ন দিক তুলে ধরা হয়। এছাড়া কেসি সলিসিটর্স ক্রিমিনাল লিগ্যাল এইডের মাধ্যমে কমিউনিটিকে ফ্রী আইনি সেবা দেয়ার পাশাপাশি লুটনে নতুন অফিস খোলার ঘোষণা দেয়া হয়। এর মধ্যে দিয়ে কমিউনিটির আইনি সেবার নতুন দ্বার উন্মোচিত হবে বলে সংশ্লিষ্টরা মনে করছেন।

অনুষ্ঠানে ইউকের প্রফেশনাল সলিসিটর, ব্যারিস্টার, সাংবাদিক ও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং কেসি সলিসিটরের ক্লাইন্ট, শুভাকাঙ্খী ও শুভানুধ্যায়ীদের বার্তা ডিজিটাল পদ্ধতিতে উপস্থাপন করা হয়, যা সকলের দৃষ্টি আকর্ষণ করেছে।

এসব বার্তায় কেসি সলিসিটর্সের কাজের প্রসংসা করে বলা হয়-প্রতিষ্ঠানের প্রিন্সিপাল সলিসিটর ও ডাইরেক্টর ব্যারিস্টার কালাম চৌধুরী প্রাতিষ্ঠানিক কাজের বাইরেও কমিউনিটিতে বিনামূল্যে বিভিন্ন রকম আইনি ও সেবামূলক সহায়তা প্রদান করছেন। ব্রিটেনের বাংলাভাষি  সংবাদ ও গণমাধ্যমে কমিউনিটির চলমান  নানা সমস্যা ও সংকট উত্তোরণে তার আইনি ব্যাখা ও পর্যবেক্ষণমূলক আলোচনা কমিউনিটিতে  সচেতনতা বৃদ্ধিতেও ভূমিকার রাখছে।

শুভেচ্ছা বার্তায় যুক্তরাজ্য প্রবাসীদের যৌক্তিক বিভিন্ন দাবী আদায় ও সংগ্রামে তার নেতৃত্বশীল ভূমিকার প্রসংশা করে বলা হয়-ব্যারিস্টার কালাম চৌধুরী দীর্ঘদিন থেকে দেশে ও যুক্তরাজ্যে সামাজিক ও মানবিক কাজের সাথেও যুক্ত রয়েছেন।

সাব্বির ইসলাম চৌধুরীর সঞ্চালনায় কেসি সলিসিটরের পক্ষ থেকে বক্তব্য দেন সলিসিটর হারুন মতিন, কালাম চৌধুরীর ছেলে আদিয়ান চৌধুরী ও টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের স্পিকার শাফি আহমদ।

অনুষ্ঠানে কেসি সলিসিটরের পক্ষ থেকে কালাম চৌধুরীর পরিবারকে তাঁর দীর্ঘ পরিক্রমায় বিশেষ অবদানের জন্য সম্মাননা প্রদান করা হয়। এছাড়া কেসি সলিসিটরের সকল সহকর্মীকে কালাম চৌধুরীর পক্ষ থেকে তাদের নিরলস প্রচেষ্টা এবং সহযোগিতার জন্য বিশেষ সম্মনাননা প্রদান করা হয়।

কেসি সলিসিটরের প্রিন্সিপাল ব্যারিস্টার আবুল কালাম চৌধুরী তাঁর বক্তব্যে আমন্ত্রিত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান এবং দীর্ঘ পথচলায় সকলের অবদানের কথা উল্লেখ করে বলেন, সকলের সম্মিলিত সমর্থন, সহযোগিতা ও ভালোবাসা নিয়ে কেসি সলিসিটর্স আজ একটি পূর্ণাঙ্গ রূপ ধারণ করেছে। তিনি আশা প্রকাশ করেন সকলের সেই সহযোগিতা ও ভালোবাসা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে ইউকের প্রফেশনাল সলিসিটর, ব্যারিস্টার, সাংবাদিক ও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গকে নিয়ে কেক কাটা হয় এবং রাতের  ডিনারের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়। বর্ণাঢ্য ও সৃজনশীল অনুষ্ঠানের জন্য  অতিথিরা কেসি সলিসিটর্স এর প্রতি মুগ্ধতা প্রকাশ করেছেন।

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন