বুধবার, ৩০ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কেসি সলিসিটর্সের দশক পূর্তি উদযাপন  » «   বঙ্গবন্ধু স্কলারশিপ আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশের উন্নয়নের প্রতিচ্ছবি  » «   লীলা নাগের স্মৃতি রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্যোগ নেবে  » «   ফুসফুস-ক্যান্সার পরীক্ষার জন্য মাইল এন্ড লেজার সেন্টারে স্থাপন করা হচ্ছে বিশেষ ‘স্ক্রিনিং মেশিন’  » «   অলি-মিঠু-টিপু প্যানেলের পরিচিতি ও ইশতেহার ঘোষণা  » «   ২০ নভেম্বর লন্ডনের রয়েল রিজেন্সিতে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার  » «   একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখা গঠিত  » «   টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পেলেন সিলেটের ২৪গুণী শিক্ষক  » «   নওয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফুল, ফল ও ঔষধি বৃক্ষরোপণ  » «   আলোকিত মানুষ শিক্ষক মো. সমছুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী  » «   সিলেটের বিয়ানীবাজারে একটি পরিত্যক্ত কূপে তাজা গ্যাসের মজুদ আবিষ্কৃত  » «   বাংলাদেশী কারী  ব্রিটেনের প্রবৃত্তি ও খাবার সংস্কৃতিতে অনন্য  অবদান রাখছে  » «   পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নারীবাদের প্রতিবন্ধকতা  » «   রিষি সুনাক এশিয়ান বংশদ্ভোত, কনজারভেটিভ এবং ধনীদের বন্ধু  » «   গোলাপগঞ্জ প্রেসক্লাব নিয়ে বিভ্রান্তি সৃষ্টিকারীদের ব্যাপারে সতর্ক থাকার আহবান  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


‘মুসলিম প্যারেন্টিং’ বই এর প্রকাশনা অনুষ্ঠান অনুস্টিত



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

বিশিষ্ট শিক্ষাবিদ ও লেখক ড.মুহাম্মাদ আব্দুল বারী’র লেখা ‘মুসলিম প্যারেন্টিং’ বই এর প্রকাশনা অনুষ্ঠান আমানা প্যারেন্টিং এর উদ্যোগে শুক্রবার সন্ধ্যায় পূর্ব লন্ডনের ব্রিকলেনের একটি হলে অনুষ্ঠিত হয়।

ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স এর উপদেষ্টা শাহগীর বখত ফারুক এর সভাপতিত্বে ও সাংবাদিক আব্দুল মুনিম জাহেদী ক্যারল এর স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে অতিথি বক্তা হিসেবে বক্তব্য রাখেন লন্ডন বাংলা প্রেসক্লাবের প্রেসিডেন্ট এমদাদুল হক চৌধুরী, জেনারেল সেক্রেটারি তাইসির মাহমুদ, কমিউনিটি নেতা কে এম আবু তাহের চৌধুরী, চ্যানেল এস এর নিউজ ব্রডকাস্টার ডা. জাকি রিজওয়ানা, এলএমসি ডাইরেক্টর দিলাওয়ার হোসেন খান, ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অফ কমার্সে’র ডিজি আবুল হায়াত নুরুজ্জামান, কাউন্সিলার আব্দাল উল্লা, সাবেক কাউন্সিলর আয়েশা চৌধুরী ও সিলেট প্রেসক্লাবের সাবেক সেক্রেটারি জেনারেল ও ৭১ টিভি’র সিলেট ব্যুরো প্রধান ইকবাল মাহমুদ প্রমুখ।

সাংবাদিক আকবর হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তারা ড. আব্দুল বারীর ব্রিটিশ মূলধারায় সক্রিয় কার্যক্রম ও লেখালেখির ভূয়সী প্রসংশা করেন ও প্যারেন্টিং এর উপর লেখা বাংলা বই ‘মুসলিম পেরেন্টিং’ যেটি তার ইংরেজি বই থেকে অনুবাদ করা হয়েছে তার বহুল প্রচার ও সাফল্য কামনা করেন। তারা বলেন, সন্তান লালন পালনের জন্য একটি গাইড বুক হিসেবে বইটি মা বাবা সহ সবার পড়া উচিত। ছেলেমেয়েদের সুনাগরিক ও ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে এ বই অনেক অবদান রাখবে। তারা ড. বারীকে এ জাতীয় বই আরো উপহার দেবার আহ্বান জানান।

প্রকাশনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলা মিডিয়ার সাংবাদিক, লেখক, কবি, সংগঠক, ক্যাম্পেইনারসহ কমিউনিটির বিশিষ্টজন। এতে আরো বক্তব্য রাখেন আল কোরআন একাডেমির চেয়ারম্যান হাফিজ মুনির উদ্দিন আহমেদ, শাহনুর খান, বিশিষ্ট সংগঠক হাসান মুঈনুদ্দীন, লন্ডন বাংলা প্রেসক্লাবের সিনিওর ভাইস প্রেসিডেন্ট রহমত আলী ও এসিস্টেন্ট ট্রেজারার এম এ কাইয়ুম, ইমাম আবু সাঈদ আনসারী, এলবিপিসি ইসি মেম্বার কবি শাহনাজ সুলতানা, সাংবাদিক আহাদ চৌধুরী বাবু, এনাম চৌধুরী, নারী সম্পাদক ও, বদরুজ্জামান বাবুলসহ আরো অনেকে।

উল্লেখ্য, ড. মুহাম্মদ আবদুল বারী ইউরোপের সমাজ সংস্কৃতি ও মানুষের আচার আচরণের সাথে ঘনিষ্ঠভাবে পরিচিত। বিশেষ করে মুসলিম সম্প্রদায়ের অনেক সমস্যা তিনি জীবনঘনিষ্ঠভাবে পর্যবেক্ষক করার সুযোগ পেয়েছেন এবং সমাধান দিয়েছেন। তার সেই অভিজ্ঞতার ফসল হচ্ছে Muslim Parenting।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন