বুধবার, ৩০ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কেসি সলিসিটর্সের দশক পূর্তি উদযাপন  » «   বঙ্গবন্ধু স্কলারশিপ আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশের উন্নয়নের প্রতিচ্ছবি  » «   লীলা নাগের স্মৃতি রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্যোগ নেবে  » «   ফুসফুস-ক্যান্সার পরীক্ষার জন্য মাইল এন্ড লেজার সেন্টারে স্থাপন করা হচ্ছে বিশেষ ‘স্ক্রিনিং মেশিন’  » «   অলি-মিঠু-টিপু প্যানেলের পরিচিতি ও ইশতেহার ঘোষণা  » «   ২০ নভেম্বর লন্ডনের রয়েল রিজেন্সিতে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার  » «   একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখা গঠিত  » «   টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পেলেন সিলেটের ২৪গুণী শিক্ষক  » «   নওয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফুল, ফল ও ঔষধি বৃক্ষরোপণ  » «   আলোকিত মানুষ শিক্ষক মো. সমছুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী  » «   সিলেটের বিয়ানীবাজারে একটি পরিত্যক্ত কূপে তাজা গ্যাসের মজুদ আবিষ্কৃত  » «   বাংলাদেশী কারী  ব্রিটেনের প্রবৃত্তি ও খাবার সংস্কৃতিতে অনন্য  অবদান রাখছে  » «   পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নারীবাদের প্রতিবন্ধকতা  » «   রিষি সুনাক এশিয়ান বংশদ্ভোত, কনজারভেটিভ এবং ধনীদের বন্ধু  » «   গোলাপগঞ্জ প্রেসক্লাব নিয়ে বিভ্রান্তি সৃষ্টিকারীদের ব্যাপারে সতর্ক থাকার আহবান  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


‘বিয়ানীবাজার দিবস’ পালনের লক্ষ্যে সভা অনুষ্ঠিত



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

বিয়ানীবাজার উপজেলা এক সমৃদ্ধ জনপদের নাম। এই জনপদের মানুষ সারা পৃথিবীতে ছড়িয়ে আছেন গৌরবের সাথেই। ব্রিটেনেও বিয়ানীজার বাসীর আছে নিজস্ব স্বাতন্ত্র্য এবং স্বকীয়তা। এখানে বিয়ানীবাজারের প্রতিষ্ঠিত এবং প্রতিশ্রুতিশীল মানুষগুলো সমাজ আর কমিউনিটিতে নেতৃত্বে দিচ্ছেন সম্মানের সাথেই।

দেশ আর সমাজের কল্যাণে নিবেদিত বিয়ানীবাজারবাসী তাঁদের নিজস্ব এলাকায় চালিয়ে যাচ্ছেন সেবামুলক কার্যক্রম। শিক্ষা-সংস্কৃতি-জনসেবায় লাখো-কোটি টাকা অকাতরে ব্যয় করছেন তারা। এসব কার্যক্রম চলছে অন্তত ২৫ থেকে ৩০টি সংগঠনের ব্যানারে।প্রত্যেকটা সংগঠনের আছে সংগঠিত একটা বিরাট জনবল।তারুণ্যের শক্তি আর অগ্রজদের প্রেরণা নিয়ে সংগঠনগুলো নিরন্তর কাজ করে যাচ্ছে ব্রিটেনের বিভিন্ন শহরে, এমনকি বিয়ানীবাজারের প্রত্যন্ত অঞ্চলেও।

এই সংগঠনগুলোর মাঝে সমন্বয় সাধন করে একটা সম্মিলিত প্লাটফর্মে মিলিত হয়ে আমাদের সুখ-সংকট কিংবা সম্ভাবনা-সেবা কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শেয়ার করার মধ্যি দিয়ে ‘বিয়ানীবাজার দিবস’ নামের একটা দিন প্রতিবছর পালন করার উদ্যোগ নেয়া হয়েছে। নতুন কোন সংগঠনের ব্যানারে এ মিলন মেলাটি না করে সকলের সম্মিলিত উদ্যোগ এ দিবসটি পালনের লক্ষ্যে গত বছর এ উদ্যোগটি নেন বিয়ানীবাজারের প্রবীন মুরব্বী, রাজনীতিবিদ, শিল্পপতি ও সমাজকর্মী সামস উদ্দিন খান, ব্রিটেনের মানবাধিকার কর্মী ও জয়েন্ট কাউন্সিল ফর দ্যা ওয়েলফেয়ার অব ইমিগ্রান্টস এর প্রধান নির্বাহী হাবিব রহমান এবং সমাজকর্মী ও শিক্ষা বিস্তারে ব্যাপক অবদান রাখা ব্যক্তিত্ব আজাদ চৌধুরী এমবিই।

বৈশ্বিক প্যান্ডামিকের কারনে গত বছরের এপ্রিলে তাঁদের আহবানে নির্ধারিত সভাটি অনুষ্ঠিত না হওয়ায় রবিবার (৪ এপ্রিল) একটা সভা আহবান করা হয় । ‘বিয়ানীবাজার দিবস’ কে সফল করে তোলার লক্ষ্যে এই সভায় নতুন কিছু প্রস্থাব গৃহিত হয়েছে । এতে অচীরেই বিয়ানীবাজারের বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃস্থানীয় মানুষের সাথে বৈঠক অনুষ্ঠানের সিদ্ধান্ত নেয়া হয় । সকল সংগঠনের সাথে আলোচনা সাপেক্ষেই বিয়ানীবাজার দিবস অনুষ্ঠানের তারিখ নির্ধারন করা হবে বলে জানিয়েছেন উদ্যোক্তারা।

শামস উদ্দিন খান, হাবিব রহমান ও আজাদ চৌধুরীর আহবানে দ্বীতিয় ভার্চুয়াল আলোচনা সভায় সভাপতিত্ব করেন শামস উদ্দিন খান । আলোচনা সভাটি সঞ্চালনায় ছিলেন সমাজকর্মী কয়েছুজ্জামান রুনু । প্রাথমিক আলোচনা পর্বে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা ফয়জুর রহমান খান নুনু, সমাজকর্মী শাহাব উদ্দিন, এমসি কলেজের সাবেক শিক্ষক অধ্যাপক আব্দুল মালেক, বিয়ানীবাজার কলেজ সংসদের নির্বাচিত সাবেক জিএস আলাউদ্দিন, নুরুল হক জেপি, সাংবাদিক কলামিস্ট ফারুক যোশী, সমাজকর্মী আফাজ উদ্দিন, কবির মাহমুদ, সোহেল চৌধুরী, মোহাম্মদ আতিক, বেলাল বদরুল,মোহাম্মদ শাহ সোহেল প্রমূখ ।

প্রেস বিজ্ঞপ্তি


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন