বুধবার, ৩০ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
কেসি সলিসিটর্সের দশক পূর্তি উদযাপন  » «   বঙ্গবন্ধু স্কলারশিপ আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশের উন্নয়নের প্রতিচ্ছবি  » «   লীলা নাগের স্মৃতি রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্যোগ নেবে  » «   ফুসফুস-ক্যান্সার পরীক্ষার জন্য মাইল এন্ড লেজার সেন্টারে স্থাপন করা হচ্ছে বিশেষ ‘স্ক্রিনিং মেশিন’  » «   অলি-মিঠু-টিপু প্যানেলের পরিচিতি ও ইশতেহার ঘোষণা  » «   ২০ নভেম্বর লন্ডনের রয়েল রিজেন্সিতে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার  » «   একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখা গঠিত  » «   টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পেলেন সিলেটের ২৪গুণী শিক্ষক  » «   নওয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফুল, ফল ও ঔষধি বৃক্ষরোপণ  » «   আলোকিত মানুষ শিক্ষক মো. সমছুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী  » «   সিলেটের বিয়ানীবাজারে একটি পরিত্যক্ত কূপে তাজা গ্যাসের মজুদ আবিষ্কৃত  » «   বাংলাদেশী কারী  ব্রিটেনের প্রবৃত্তি ও খাবার সংস্কৃতিতে অনন্য  অবদান রাখছে  » «   পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নারীবাদের প্রতিবন্ধকতা  » «   রিষি সুনাক এশিয়ান বংশদ্ভোত, কনজারভেটিভ এবং ধনীদের বন্ধু  » «   গোলাপগঞ্জ প্রেসক্লাব নিয়ে বিভ্রান্তি সৃষ্টিকারীদের ব্যাপারে সতর্ক থাকার আহবান  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


নেদারল্যান্ডস বাংলাদেশী সমিতি’ ইউকে’র যাত্রা শুরু



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

মাল্টি কালচারাল বৃটেনে সম্মিলিত ভাবে কার্যকর একটি ডায়নামিক এথনিক গ্রুপ হিসেবে কাজ করার প্রত্যয় নিয়ে নেদারল্যান্ডস বাংলাদেশী সমিতি’ ইউকে এর যাত্রা শুরু হয়েছে। মঙ্গলবার (২৮ জুন) বিকেল চার ঘটিকায় নেদারল্যান্ডস থেকে আগত বৃটেনে বসবাসরত বাংলাদেশীদের এক সভা লন্ডনের মেনর পার্কের একটি রেস্তোরাঁর হল রুমে অনুষ্ঠিত হয় ।

বৃটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রাক্তন সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী জনাব বশির আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সার্বিক পরিচালনায় ছিলেন সামাজিক সংগঠক মনোয়ার মোহাম্মদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এক সময়ে নেদারল্যান্ডস এর অধিবাসী টাওয়ার হ্যমলেটের প্রাক্তন মেয়র জনাব আহবাব হোসেন।

সভার শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত এবং নেদারল্যান্ডস এ বসবাসরত মৃত্যু বরণকারী সকল বাংলাদেশীদের আত্মার শান্তি কামনা করে দোয়া পাঠ করে মোনাজাত পরিচালনা করেন জনাব শরীফ নূর রুনু। উদ্বোধনী সভায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠক ব্যবসায়ী মতিউর রহমান মতিন। এছাড়া আরো বক্তব্য রাখেন জনাব পলটু আহমেদ, খন্দকার মাহবুব বাশার, জিয়ার আহমেদ, বাছিত চৌধুরী, দীপু মামুনুর রশিদ, রেজাউল হক চৌধুরী, এনায়েত চৌধুরী, আব্দুল হাকিম, তারেক চৌধুরী, গিয়াস উদ্দিন ও জালাল আহমেদ প্রমুখ। এর আগে সবাইকে পরিচয় করিয়ে দেয়া হয়।

উদ্বোধনী সভার পর মুক্ত আলোচনায় অংশ নেন উপস্থিত সবাই। উল্লেখ্য এ সভা উপলক্ষে বৃটেনের নিউক্যশেল, মানচেসটার, বার্মিংহাম, পোর্টসমাউথ, লুটন, সাউদাম্পটন, লন্ডন, ক্রয়ডন সহ আশেপাশের বিভিন্ন সিটি থেকে লোকজন উপস্থিত হয়েছিলেন। মুক্ত আলোচনার পর উপস্থিত সভার সম্মতিতে ‘নেদারল্যান্ডস বাংলাদেশী সমিতি’ ইউকে এবং কার্যক্রম পরিচালনার জন্য একটি উপদেষ্টা পরিষদ ও কমিটি গঠন করা হয়। উপদেষ্টা পরিষদের প্রধান উপদেষ্টা মনোনীত করা হয় ব্যবসায়ী নেতা জনাব বশির আহমেদ কে। অন্যান্য উপদেষ্টারা হলেন আহবাব হোসেন, আব্দুল হাফিজ, পলটু আহমেদ ও অধ্যাপক রাজীব চক্রবর্তী। কার্যকরী সভাপতি মতিউর রহমান মতিন, সাধারণ সম্পাদক মনোয়ার মোহাম্মদ অর্থ সম্পাদক জিয়ার আহমেদ, সাংগঠনিক সম্পাদক খন্দকার মাহবুব বাশার।

প্রেস বিজ্ঞপ্তি


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন