রবিবার, ২৬ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
পদ্মা সেতুর স্মারক নোট বাজারে আসবে রবিবার  » «   পদ্মা সেতুর জন্য অভিনন্দন বিশ্বব্যাংক প্রতিনিধির  » «   অদম্য বাংলাদেশ, খুলল পদ্মার দ্বার  » «   আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী  » «   রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «   লন্ডনে বিশ্বসাহিত্য কেন্দ্র ইউকের বিশ বছরপূর্তি উদযাপন  » «   মধ্যপ্রাচ্যের প্রতিবাদ এবং সাধারণ জনগণ  » «   স্পেনে ঢাকা ফ্রুতাস (Frutas) এর ১৬ বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত  » «   সিলেটে বন্যা : বৃষ্টি হয়েছে নদ-নদীর পানি কমেছে  » «   সিলেটে রানওয়েতে বন্যার পানি, বন্ধ বিমানের ফ্লাইট  » «   যুক্তরাজ্যে ঈদে ছুটির দাবীতে আলতাব আলী পার্কে সমাবেশ ২২শে জুন  » «   বিয়ানীবাজারে বিদ্রোহী প্রার্থী ও গোলাপগন্জে নৌকা বিজয়ী  » «   রুয়ান্ডা যাওয়ার প্রথম ফ্লাইটটি বাতিল : প্রীতি প্যাটেল আশা ছাড়েন নি  » «   মরহুম এম এ গণির আত্মার মাগফিরাত কামনায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের শোক সভা ও দোয়া মাহফিল  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


সাউথ ওয়েস্টে বিয়ানীবাজার ক্যান্সার ও জেনারেল হাসপাতালের  ফান্ডরাইজিং ইভেন্ট অনুষ্ঠিত



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

লেটস বিট ক্যান্সার – শিরোনামে ইংল্যান্ডের সাউথ ওয়েস্ট এলাকার ব্যবসায়ী ও   লোকাল কমিউনিটির বাসিন্দাদের  নিয়ে বিয়ানীবাজার ক্যান্সার ও জেনারেল হাসপাতালের জন্য ফান্ডরাইজিং ইভেন্টের আয়োজন করা হয়।

রবিবার ১৩ মার্চ  ব্রিজওয়াটার রাগবি ক্লাবে  আয়োজিত ইভেন্টটি  সঞ্চালনা  করেন- চ্যানেল এস এর হেড অফ প্রোগ্রাম ফারহান মাসুদ খান।

মাওলানা কাদির হাসানের পবিত্র কোরআন  তেলাওয়াতের  মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে  স্বাগত বক্তব্য রাখেন ইভেন্টের অন্যতম আয়োজক গ্রেটার সিলেট সাউথ ওয়েস্ট এর  সাবেক চেয়ার হেলাল আহমদ তাপাদার।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিয়ানীবাজার ক্যান্সার ও জেনারেল হাসপাতালের  সিইও এম শাব উদ্দিন,সিনিয়র মেডিকেল ডাইরেক্টর ডক্টর কবীর মাহমুদ,  ট্রাস্টি শামীম মিয়া, ট্রাস্টি আব্দুল করিম নাজিম,  মার্কেটিং ডাইরেক্টর ফরহাদ হোসেন টিপু   , সিনিয়র  ফান্ডরাইজিং ডাইরেক্টর আব্দুল শফিক, ফাইনেন্স কন্টোলার  মানজুরুস সামাদ চৌধুরী ও  ফান্ডরাইজিং ডাইরেক্টর আজিজুর রহমান।

অনুষ্ঠানে অতিথি হিসাবে আরও উপস্থিত  ছিলেন সাউথহ্যাম্পটনের বিশিষ্ট ব্যবসায়ী কুটি মিয়া, গ্রেটার সিলেট সাউথ ওয়েস্ট রিজিয়নের চেয়ারপারসন আখলাকুল আম্বিয়া রাবেল, সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবু সায়িদ আহমদ ।

লেটস বিট ক্যান্সার এই শিরোনামে আয়োজিত ফান্ডরাইজিং  ইভেন্টটি  আয়োজকদের মধ্যে আরও উপস্থিত ছিলেন  বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ আফজাল মিয়া, মাহবুব রহমান, আতিকুর রহমান, রফিক মিয়া, মোসলেহ উদ্দিন, মোহাম্মদ আবু লেইছ, তরিস আলি, আফসার উদ্দিন, ইকবাল হোসেন ও শাহেদুজ্জামান।

ইভেন্টে  ইংল্যান্ডের সাউথ ওয়েস্ট  অঞ্চলের  পরিবারসহ  প্রায় দুই শতাধিক  অতিথি   উপস্থিত ছিলেন। এবং এই চ্যারেটি ইভেন্ট থেকে    প্রায় ৪৩ হাজার পাউন্ডের প্রতিশ্রুতি পাওয়া গেছে।

লেটস বিট ক্যান্সার শিরোনামের  সাউথ ওয়েস্ট এর অনুষ্ঠানটির  স্পন্সর ছিলেন ইউরো ফুডস, ইকো ফুড সার্ভিস, ইউপিসিডি, পঞ্চখানা এবং সিম্পল এন্ড স্মার্ট।

প্রসঙ্গ যুক্তরাজ্য প্রবাসীদের অর্থায়নে দুরারোগ্য ব্যাধি ক্যান্সার চিকিৎসার লক্ষ্যে ২০১৫ সালের ফেব্রুয়ারী মাসে বিয়ানীবাজার ক্যান্সার ও জেনারেল  হাসপাতাল প্রতিষ্ঠিত হয়।

হাসপাতালটির অবস্থান সিলেটের বিয়ানীবাজার পৌর শহরে হলেও এর সেবার পরিধি সিলেটসহ দেশব্যাপী  বিস্তৃত। প্রতিষ্ঠানটি সেবার ক্ষেত্রে জিরোটলারেন্স নীতি অনুসরণ করে সেবা প্রদান করে আসছে।

হাসপাতালটি  প্রবাসীদের অর্থায়নে ধীরে ধীরে একটি পুর্ণাঙ্গ হাসপাতাল রুপে প্রতিষ্ঠার জন্য সকল ধরনের সর্বাত্নক চেষ্টা অব্যাহত আছে।

ইতিমধ্যে প্রতিষ্ঠানটি প্রায় ১ লক্ষ রোগীকে চিকিৎসা সেবা প্রদান করেছে। হাসপাতালের উদ্যোগে স্থানীয় পর্যায়ে ব্রেস্ট ক্যান্সার প্রতিরোধে  এওয়ারনেস কার্যক্রম পরিচালনা এবং হাসপাতালের হেলথ ভিজিটররা  বাড়ী বাড়ী গিয়ে প্রায় ৬৫ হাজার পরিবারে  ক্যান্সার রোগ সম্পর্কে স্বাস্থ্য  সচেতনতা প্রদান করেছে।

করোনা মহামারী সময়ে বিনামুল্যে সরাসরি  চিকিৎসা সেবা, টেলিমেডিসিন সেবা প্রদানের পাশাপাশি করোনা আইসোলেশন ইউনিট চালু করে  প্রায় ২২ হাজার রোগীকে  বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করে।

হাসপাতালটি  ক্যান্সার হেলপ ডেস্ক এর মাধ্যমে  জটিল ক্যান্সার রোগীদের  চিকিৎসা  সেবায় প্রয়োজনে  বিশেষজ্ঞ ডাক্তারদের পরামর্শ নিয়ে উন্নত চিকিৎসার জন্য প্রয়োজনীয় সকল দিকনির্দেশনামূলক সহায়তা করছে।

বর্তমানে  বিয়ানীবাজার ক্যান্সার ও জেনারেল  হাসপাতালে দুস্থ ও অসহায় রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দানে সার্বক্ষনিক নিয়োজিত আছেন ৬জন চিকিৎসা । এছাড়াও  প্রতি সপ্তাহে বিশেষজ্ঞ চিকিৎসকরা  হাসপাতালে এসে সেবা দিয়ে থাকেন।

এই চ্যারিটি হাসপাতালটির সকল কাজে  আলাদা আলাদা বিভাগ , বিশেষজ্ঞ ডাক্তার ও সংশ্লিষ্ট বিষয়ে অভিজ্ঞদের সরাসরি তত্বাবধানে হাসপাতালের কার্যক্রম পরিচালিত হচ্ছে। প্রতি সপ্তাহে যুক্তরাজ্য থেকে এইসব কাজের তথ্য ও আর্থিক হিসাব মনিটরিং এবং করণীয় সম্পর্কে  দিকনির্দেশনা দেয়া হয়।

প্রাসঙ্গিকভাবে  উল্লেখ্য, মূলত প্রবাসীদের বিরাট একটি অংশের  অর্থ সহায়তায় প্রতিষ্ঠিত বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল এর অবস্থান সিলেটের বিয়ানীবাজারে পৌর শহরে হলেও এর সেবার পরিধি সিলেটসহ দেশব্যাপী বিস্তৃত। প্রতিষ্ঠানটি  কোন আঞ্চলিকতা বা সিলেট অঞ্চল কেন্দ্রীক দুর্বলতা  ইত্যাদিতে জিরোটলারেন্স নীতি অনুসরণ করে সেবা প্রদান করে আসছে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন