শুক্রবার, ২৬ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
টাওয়ার হ্যামলেটসের বো এলাকায় নতুন কাউন্সিল ভবনের উদ্বোধন করেছেন নির্বাহী মেয়র লুৎফুর  » «   বাংলাদেশে বিপুল সংখ্যক শিক্ষার্থী ও সাংবাদিকের প্রাণহানি এবং সৃষ্ট অস্থিরতা-সহিংসতায় লন্ডন বাংলা প্রেস ক্লাবের ক্ষোভ-নিন্দা  » «   সৃজনের আলোয় মুস্তাফিজ শফি, লন্ডনে বর্ণাঢ্য সংবর্ধনা  » «   বৃটেনে বাংলাদেশি বংশোদ্ভূত তাহমিনার অসাধারণ সাফল্য  » «   দুই বঙ্গকন্যা ব্রিটিশ মন্ত্রীসভায় স্থান পাওয়ায় বঙ্গবন্ধু লেখক এবং সাংবাদিক ফোরামের আনন্দ সভা ও মিষ্টি বিতরণ  » «   কেয়ার হোমের লাইসেন্স বাতিলের বিরুদ্ধে আইনী লড়াইয়ে ল’ম্যাটিক সলিসিটর্সের সাফল্য  » «   যুক্তরাজ্যে আবারও চার ব্রিটিশ-বাংলাদেশী  পার্লামেন্টে  » «   আমি লুলা গাঙ্গ : আমার আর্তনাদ কেউ  কী শুনবেন?  » «   বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের প্রতিবাদে লন্ডনে ইউনিভার্সেল ভয়েস ফর হিউম্যান রাইটসের সেমিনার অনুষ্ঠিত  » «   লন্ডনে বাংলা কবিতা উৎসব ৭ জুলাই  » «   হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

যুক্তরাজ্যে ব্যারিস্টার সুলতানা প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত নারী কিউসি নিযুক্ত
সুলতানা তাপাদার এর বাড়ি সিলেটের বিয়ানীবাজারে



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

যুক্তরাজ্যে প্রথম বাংলা‌দেশি বংশোদ্ভূত নারী হি‌সে‌বে কিউসি নিযুক্ত হ‌য়ে‌ছেন ব্যারিস্টার সুলতানা তাপাদার। ২২ ডিসেম্বর নতুন নিয়োগ পাওয়া ১০১ জন কুইন্স কাউন্সেল (কিউসি)-এর তালিকা প্রকাশ করা হয়। ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ এর পরামর্শে লর্ড চ্যান্সেলর এমপি ডোমিনিক রাব এই নিয়োগ দেন বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

যুক্তরাজ্যে প্রথম বাংলা‌দেশি বংশোদ্ভূত ব্যারিস্টার সুলতানা তাপাদার এর দেশের বাড়ি সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলায়। তার বাবার নাম শাহাবউদ্দিন তাপাদার ।

সুলতানা নিয়মিতভাবে কর্পোরেট ক্লায়েন্টদের, বিশেষ করে বৃহৎ মাল্টি-ন্যাশনাল কর্পোরেশনকে গোপনীয়তা ও ডেটা সুরক্ষার মতো বিষয়গুলোতে পরামর্শ দিয়ে থাকেন। এছাড়া তার হাই -প্রোফাইল কাউন্টার টেররিজম এবং জাতীয় নিরাপত্তা সংক্রান্ত মামলায় কাজের অভিজ্ঞতা রয়েছে।

সুলতানা তাপাদার একজন  অভিজ্ঞ মানবাধিকার বিশেষজ্ঞ এবং আন্তর্জাতিক আইনে বি‌শেষজ্ঞ আইনজীবী। আপিল আদালতের ফৌজদারি বিভাগে দোষী সাব্যস্ত হওয়া ব্যক্তিদের সাজার বিরুদ্ধে আপিলের বিষয়ে সাধারণ ক্লায়েন্টদের উপদেশ দেওয়ার ক্ষেত্রেও তার ব্যাপক অভিজ্ঞতা রয়েছে।

তিনি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইউরোপিয়ান হিউম্যান রাইটস অব প্রিজনার্স সেন্টার ও  ল্যাথিন আমেরিকান সেন্টার ফর হিউম্যান রাইটস এর অধীনে জেলবন্দিদের মতপ্রকাশের স্বাধীনতা বিষয়ে  কাজ করেছেন।

No 5 Chambers এ প্রেকটিস করা সুলতানা একজন ব্যারিস্টার হি‌সে‌বে আইন পেশায় কাজ করার পাশাপাশি দীর্ঘদিন ধ‌রে নারী অধিকার নি‌য়েও কাজ কর‌ছেন।

তিনি  ব্রিটেনে ডাইভার্স কমিউনিটির নারীদের  অনুপ্রেরণাদান ও নারীদের ক্ষমতায়ন এবং তাদের জীবন-মান উন্নয়ন এর  বিভিন্ন ক্ষেত্র নিয়ে কাজ করা সংগঠন  ওমেনস এমপাওয়ার ট্রিপ- এর ফাউন্ডার।

ব্যারিস্টার সুলতানার ওমেনস এমপাওয়ার ট্রিপ- বিভিন্ন সংস্থাগুলিকে মোকাবেলা করতে এবং সাংগঠনিক ও ব্যবসায়িক কর্মক্ষমতার উপর এর প্রভাব কমাতে সাহায্য করার জন্য সচেতনা সৃষ্টি ও এসম্পর্কিত প্রশিক্ষণ প্রদান করে।

এছাড়াও তিনি একজন ডাইভার্সিটি ও ইনক্লোশন ট্রেইনার হিসাবে  বড় বড় বহুজাতিক কর্পোরেশনের ডিজাইন এবং বৈচিত্র্য ও সমতা প্রশিক্ষণ প্রদান করেন। মূলত কর্মক্ষেত্রে বৈষম্য, নিপীড়ন এবং হয়রানি সম্পর্কিত সমস্যাগুলি  অন্বেষণ করে   কর্মজীবি প্রশিক্ষণার্থীদের মধ্যে  আত্মবিশ্বাস তৈরির কাজটি করা হয়।এবং যে কোনও সংস্থায় এই জাতীয় সমস্যা দেখা দিলে তা মোকাবেলার সকল প্রকার সক্ষমতা আনয়নে ডাইভার্সিটি ও ইনক্লোশন ট্রেইনার হিসাবে সার্বিক সহযোগিতা করেন ব্যারিস্টার সুলতানা তাপাদার।

তিনি আন্তর্জাতিক প্ল্যাটফর্ম মোডেস্ট ফ্যাশন ফেস্টিভ্যালের প্রতিষ্ঠাতা ও পরিচালক। যা বিশ্বজুড়ে বিলাসবহুল এবং সমসাময়িক মোডেস্ট ফ্যাশন ব্র্যান্ডগুলিকে প্রদর্শন করে আসছে।
প্রসঙ্গত  গত মোডেস্ট ফ্যাশন ফেস্টিভ্যালটি ১.৫৬ বিলিয়ন বিশ্বব্যাপী দর্শকদের আকর্ষণ করে।

সুলতানা তাপাদার  ব্রিটেনের বার স্টেন্ডার্ড বোডের  রিলিজিওন ডিসক্রিমিনেশন টাস্ক ফোর্সের প্রথম চেয়ারম্যান হিসাবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।  এছাড়াও তিনি মুসলিম ল-ইয়ারর্স এ্যাকশন গ্রুপের চেয়ার হিসাবেও  বিভিন্ন প্রোগ্রামের মাধ্যমে ডাইভার্স কমিউনিটির   ইন্সপারেশনাল কাজ করেছেন।

ব্রিটেনে কুইন্স কাউন্সেল (কিউসি) নিযুক্ত হওয়া ব্যারিস্টার সুলতানা তাপাদার এর  কাজের স্বীকৃতিস্বরুপ, সাফল্যের পালকে আরও যুক্ত হয়েছে- হিরোজ টপ টেন ওমেন ফিউচার লীডারর্স ২০২১ এওয়ার্ড ও ( প্রফেশন ক্যাটাগরিতে) এশিয়ান ওমেন অব এচিভম্যান্ট ২০২১ এওয়ার্ড।

যুক্তরাজ্যে ব্যারিস্টার সুলতানা প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত নারী কিউসি নিযুক্ত


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন