শুক্রবার, ২৬ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
টাওয়ার হ্যামলেটসের বো এলাকায় নতুন কাউন্সিল ভবনের উদ্বোধন করেছেন নির্বাহী মেয়র লুৎফুর  » «   বাংলাদেশে বিপুল সংখ্যক শিক্ষার্থী ও সাংবাদিকের প্রাণহানি এবং সৃষ্ট অস্থিরতা-সহিংসতায় লন্ডন বাংলা প্রেস ক্লাবের ক্ষোভ-নিন্দা  » «   সৃজনের আলোয় মুস্তাফিজ শফি, লন্ডনে বর্ণাঢ্য সংবর্ধনা  » «   বৃটেনে বাংলাদেশি বংশোদ্ভূত তাহমিনার অসাধারণ সাফল্য  » «   দুই বঙ্গকন্যা ব্রিটিশ মন্ত্রীসভায় স্থান পাওয়ায় বঙ্গবন্ধু লেখক এবং সাংবাদিক ফোরামের আনন্দ সভা ও মিষ্টি বিতরণ  » «   কেয়ার হোমের লাইসেন্স বাতিলের বিরুদ্ধে আইনী লড়াইয়ে ল’ম্যাটিক সলিসিটর্সের সাফল্য  » «   যুক্তরাজ্যে আবারও চার ব্রিটিশ-বাংলাদেশী  পার্লামেন্টে  » «   আমি লুলা গাঙ্গ : আমার আর্তনাদ কেউ  কী শুনবেন?  » «   বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের প্রতিবাদে লন্ডনে ইউনিভার্সেল ভয়েস ফর হিউম্যান রাইটসের সেমিনার অনুষ্ঠিত  » «   লন্ডনে বাংলা কবিতা উৎসব ৭ জুলাই  » «   হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

নর্থ ইংল্যান্ড বাংলাদেশী টিভি রিপোর্টারস এসোসিয়েশনের চার বছর ও স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তি উদযাপন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

বাংলাদেশের স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তি এবং নর্থ ইংল্যান্ড বাংলাদেশী টিভি রিপোর্টারস এসোসিয়েশন (নেবট্রা) প্রতিষ্ঠার চার বছর উদযাপন উপলক্ষে মঙ্গলবার (১৫মার্চ) সন্ধ্যায় ওল্ডহাম এর দ্য গ্র্যান্ড ভেন্যূতে অনুষ্ঠিত হয় এক আড়ম্বরপূর্ন প্রীতি সমাবেশ, নৈশভোজ এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

নর্থ ইংল্যান্ড এর বিভিন্ন শহর তথা ওল্ডহাম, ম্যানচেস্টার, লিডস, রচডেল, ব্রাডফোর্ড, লিভারপুল এবং বলটন থেকে বাংলাদেশী কমিউনিটির বিপুল সংখ্যক সুধী জনের উপস্থিতিতে সমাবেশটি এক আনন্দ মেলায় পরিণত হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লন্ডন বাংলা প্রেস ক্লাবের সভাপতি এমদাদুল হক চৌধুরী, ওল্ডহাম কাউন্সিল এর সাবেক মেয়র ও ডেপুটি লিডার কাউন্সিলার আব্দুল জব্বার এমবিই, ম্যানচেস্টার সিটি কাউন্সিল এর ডেপুটি লিডার কাউন্সিলার লুৎফর রহমান ওবিই, রচডেল কাউন্সিল এর ডেপুটি মেয়র সৈয়দ আলী আহমেদ ।

নেবট্রা সভাপতি মোহাম্মদ শাহজাহান এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তৈয়বুর রহমান শ্যামল ও যুগ্ম সম্পাদক মওদুদ আহমেদ এর যৌথ পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সাংবাদিক খালেদ আহমেদ। এরপর নেবট্রা কমিটিকে সাথে নিয়ে সমবেত কন্ঠে বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশন করেন শিল্পী রোজি সরকার। বাংলাদেশের ভাষা আন্দোলন, স্বাধীনতা সংগ্রাম এবং সাম্প্রতিক করোনা ভাইরাসে শহীদদের স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নেবট্রা সভাপতি মোহাম্মদ শাহজাহান। নেবট্রা কার্যকরী কমিটির সদস্যদের মঞ্চে এনে পরিচিত করিয়ে দেয়া হয় । নেবট্রা’র প্রধান উপদেষ্টা ৫২বাংলাটিভি’র প্রধান সম্পাদক ফারুক যোশী নেবট্রা কার্যকরী কমিটির পরিচয় করিয়ে দেন। তার আগে তিনি সংক্ষিপ্ত বক্তব্য রাখেন । আলোচনা অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ম্যানচেষ্টার মেট্রেপলিটাল ইউনিভার্সিটির ডাইরেক্টর হাবিবুল্লাহ ওবিই, হাইড বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের সাধারন সম্পাদক আলী রেজা, ওল্ডহ্যাম বাংলাদেশ এসোসিয়েশনের সাধারন সম্পাদক কাউন্সিলর আব্দুল মালিক, রচডেল ওয়েলফেয়ার এসাসিয়েশনের সাবেক সাধারন সম্পাদক শওকত আলী, কমিউনিটি এক্টিভিষ্ট মোজাহিদ খান ডিএল ।

এছাড়া অন্যান্যদের সাঝে বক্তব্য রাখেন লন্ডন বাংলা প্রেস ক্লাবের নির্বাহী সদস্য আহাদ চৌধুরী বাবু, আনোয়ার শাহজাহান সারওয়ার হোসেন, ইব্রাহিম খলিল, নেবট্রার উপদেষ্টা আফজাল রববানি, সহসভাপতি শিপার মিয়া ও মুমিন খান, কোষাধক্ষ্য দেলওয়ার হোসেন শিবলি, গ্রেটার সিলেট ডেভোলাপমেন্ট কাউন্সিল এর নর্থ ওয়েষ্ট রিজিওনের সাধারন সম্পাদক মীর গোলাম মোস্তফা প্রমুখ। অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন গণি চৌধুরী ।

সভায় লন্ডন বাংলা প্রেস ক্লাবের সভাপতি বর্তমান বিশ্বে প্রিন্ট মিডিয়ার সাময়িক সংকটের প্রতি আলোকপাত করেন। তিনি প্রিন্ট মাধ্যমের উপর গুরুত্ব আরোপ করে ব্রিটেনেও শতবর্ষের ঐতিহ্য নিয়ে এগিয়ে যাওয়া এ গণমাধ্যমের পৃষ্টপোষকতায় কমিউনিটির সবাইকে আহবান জানান ।

আব্দুল জব্বার এমবিই তাঁর বক্তব্যে বাংলা গণমাধ্যমের প্রয়োজনীয়তার কথা অত্যন্ত গুরুত্বের সাথে উল্লেখ করে নর্থ ইংল্যান্ডের সাংবাদিকদের ভূয়শী প্রশংসা করেন।

লু্ৎফুর রহমান ওবিই লন্ডনের বাইরে বাংলা গণ মাধ্যমের সাংবাদিকদের সম্মানী ভাতার বিবেচনা করতে গণমাধ্যম পরিচালকদের আহবান জানিয়ে বিভিন্ন যুক্তি উপস্থাপন করেন।

সৈয়দ আহমদ আলী বাংলা ভাষার প্রতি গুরুত্ব আরোপ করে বাংলা ভাষাকে ব্রিটেনে টিকিয়ে রাখতে সবার সহযোগীতা কামনা করেন।

আলোচনা পর্বের সমাপনী বক্তব্য রাখেন সিনিয়র সহসভাপতি এম জি কিবরিয়া । দ্বিতীয় পর্বে ছিলো সাংস্কৃতিক অনুষ্ঠান। নেবট্রার সহ সভাপতি শিপার মিয়া এবং প্রশিক্ষণ সম্পাদক শামীম আমাদের যৌথ উপস্থাপনায় এতে সঙ্গীত পরিবেশন করেন রোজি সরকার ও তাঁর গ্রুপ এবং গোলাম মোস্তফা । অনুষ্ঠানে নৈশভোজের আয়োজন করা হয়।

উল্লেখ্য ‘শাশ্বত স্বাধীনতা’ নামের একটি স্মারকগ্রন্থ প্রকাশিত হয় এ অনুষ্ঠানে।

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন