শনিবার, ২ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৯ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
টাওয়ার হ্যামলেটসের নতুন বাজেটে হাউজিং, শিক্ষা, অপরাধ দমন, তরুণ, বয়স্ক ও মহিলাদের জন্য বিশেষ কর্মসূচিতে বিপুল বিনিয়োগ প্রস্তাব  » «   আজীবন সম্মাননা পেলেন সৈয়দ আফসার উদ্দিন এমবিই  » «   লন্ডন বাংলা স্কুলের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «   লন্ডনবাসী প্রবীণ মুরব্বী জমির উদ্দিন( টেনাই মিয়া)র ইন্তেকাল  » «   কবি সংগঠক ফারুক আহমেদ রনির পিতা মুমিন উদ্দীনের ইন্তেকাল  » «   একসেস ট্যু জাস্টিস নিশ্চিত করা আইনের শাসনের প্রধান স্তম্ভ  » «   বৃহত্তর সিলেট এডুকেশন ট্রাস্টের নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত  » «   বিশ্ব ভালোবাসা দিবসে প্যালেষ্টাইনের জনগণের প্রতি উৎসর্গ করে লন্ডনে সমাবেশ  » «   এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন যুক্তরাজ্যে আসছেন  » «   হিলালপুর গ্রামে সড়ক বাতি উদ্বোধন  » «   বিয়ানীবাজার জনকল্যাণ সমিতি ইউকের কার্যকরী কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত  » «   পূর্ব মুড়িয়া উচ্চ বিদ্যালয়ে এসএসসিপরীক্ষার্থীদের মধ্যে পরীক্ষা উপকরণ বিতরণ  » «   গুচ্ছ কবিতা ।। আতাউর রহমান মিলাদ  » «   ব্রিটেনের রাজা চার্লস ক্যান্সারে আক্রান্ত  » «   গুচ্ছ কবিতা ।। আবু মকসুদ  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

যুক্তরাজ্যে ঝড় ‘ইউনিস’র তান্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি: জনজীবন ঝুঁকিপূর্ণ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

যুক্তরাজ্য জুড়ে ঝড় ইউনিসের তান্ডবে অনেক এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এখন পর্যস্ত চারজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

আবহাওয়া অধিদপ্তর কর্তৃক দেয়া লাল সতর্ক (বিপদ সংকেত) দেয়া অঞ্চল গুলো বেশি আক্রান্ত হচ্ছে। মেট অফিসের রেড এ্যালার্ট মানে জীবন ঝুঁকিপূর্ণ এবং এই অবস্হা বলবৎ থাকবে আজ রাত পর্যন্ত ইংল্যান্ডের মিডল্যান্ডস, দক্ষিন ও পূর্ব এবং ওয়েলস এলাকা জুড়ে। এই দিকে Isle of Wight এলাকায় ১২২ মাইল গতিবেগে দমকা ঝড় হাওয়া বয়ে যাওয়ার রেকর্ড করা হয়েছে।

ষাট থেকে আশি মাইল গতিবেগের ঝড়ে লন্ডনের ‘ও টু’ এরিনার ছাদের একাংশ উড়ে গেছে এর জন্য ভেন্যুটি বন্ধ করা হয়েছে, আয়ারল্যান্ডে গাছের নিচে চাপা পড়ে এক ব্যাক্তির মৃত্যু হয়েছে এবং ইংল্যন্ডে মারা গেছেন তিনজন।।

ঝড়ে আক্রান্ত এলাকার মানুষদের ঘরে থাকার পরামর্শ দেয়া হয়েছে। লন্ডনের মেয়র সাদিক খাঁন বলেছেন যতটুকু সম্ভব ঘরে থাকতে। ঝড় দমকা হাওয়ার কারণে প্রায় দশ হাজার মানুষ বিদুৎ বিহীন রয়েছেন, প্রায় ৪৩৬টি নির্ধারিত সময়ের ফ্লাইট বন্ধ রয়েছে, একশত এর উপরে স্কুল বন্ধ করে দেয়া হয়েছে। সড়ক ও রেল পথে অনেক দুর পাল্লার যাত্রা স্থগিত করা হয়েছে।

মেট অফিস জানিয়েছে, বৃষ্টি ও তুষারপাতের কারণে নর্থ ওয়েষ্ট ইংল্যান্ড, নর্দান আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডে হলুদ সতর্কতা সংকেত থাকবে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন