রবিবার, ২৭ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
বঙ্গবন্ধু স্কলারশিপ আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশের উন্নয়নের প্রতিচ্ছবি  » «   লীলা নাগের স্মৃতি রক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্যোগ নেবে  » «   ফুসফুস-ক্যান্সার পরীক্ষার জন্য মাইল এন্ড লেজার সেন্টারে স্থাপন করা হচ্ছে বিশেষ ‘স্ক্রিনিং মেশিন’  » «   অলি-মিঠু-টিপু প্যানেলের পরিচিতি ও ইশতেহার ঘোষণা  » «   ২০ নভেম্বর লন্ডনের রয়েল রিজেন্সিতে ৫ম বেঙ্গলী ওয়েডিং ফেয়ার  » «   একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখা গঠিত  » «   টি আলী স্যার ফাউন্ডেশন সম্মাননা পেলেন সিলেটের ২৪গুণী শিক্ষক  » «   নওয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফুল, ফল ও ঔষধি বৃক্ষরোপণ  » «   আলোকিত মানুষ শিক্ষক মো. সমছুল ইসলাম এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী  » «   সিলেটের বিয়ানীবাজারে একটি পরিত্যক্ত কূপে তাজা গ্যাসের মজুদ আবিষ্কৃত  » «   বাংলাদেশী কারী  ব্রিটেনের প্রবৃত্তি ও খাবার সংস্কৃতিতে অনন্য  অবদান রাখছে  » «   পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থায় নারীবাদের প্রতিবন্ধকতা  » «   রিষি সুনাক এশিয়ান বংশদ্ভোত, কনজারভেটিভ এবং ধনীদের বন্ধু  » «   গোলাপগঞ্জ প্রেসক্লাব নিয়ে বিভ্রান্তি সৃষ্টিকারীদের ব্যাপারে সতর্ক থাকার আহবান  » «   স্পেনে যুবলীগের উদ্যোগে আলোচনা ও কর্মীসভা অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


যুক্তরাজ্যে ঝড় ‘ইউনিস’র তান্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি: জনজীবন ঝুঁকিপূর্ণ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

যুক্তরাজ্য জুড়ে ঝড় ইউনিসের তান্ডবে অনেক এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এখন পর্যস্ত চারজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

আবহাওয়া অধিদপ্তর কর্তৃক দেয়া লাল সতর্ক (বিপদ সংকেত) দেয়া অঞ্চল গুলো বেশি আক্রান্ত হচ্ছে। মেট অফিসের রেড এ্যালার্ট মানে জীবন ঝুঁকিপূর্ণ এবং এই অবস্হা বলবৎ থাকবে আজ রাত পর্যন্ত ইংল্যান্ডের মিডল্যান্ডস, দক্ষিন ও পূর্ব এবং ওয়েলস এলাকা জুড়ে। এই দিকে Isle of Wight এলাকায় ১২২ মাইল গতিবেগে দমকা ঝড় হাওয়া বয়ে যাওয়ার রেকর্ড করা হয়েছে।

ষাট থেকে আশি মাইল গতিবেগের ঝড়ে লন্ডনের ‘ও টু’ এরিনার ছাদের একাংশ উড়ে গেছে এর জন্য ভেন্যুটি বন্ধ করা হয়েছে, আয়ারল্যান্ডে গাছের নিচে চাপা পড়ে এক ব্যাক্তির মৃত্যু হয়েছে এবং ইংল্যন্ডে মারা গেছেন তিনজন।।

ঝড়ে আক্রান্ত এলাকার মানুষদের ঘরে থাকার পরামর্শ দেয়া হয়েছে। লন্ডনের মেয়র সাদিক খাঁন বলেছেন যতটুকু সম্ভব ঘরে থাকতে। ঝড় দমকা হাওয়ার কারণে প্রায় দশ হাজার মানুষ বিদুৎ বিহীন রয়েছেন, প্রায় ৪৩৬টি নির্ধারিত সময়ের ফ্লাইট বন্ধ রয়েছে, একশত এর উপরে স্কুল বন্ধ করে দেয়া হয়েছে। সড়ক ও রেল পথে অনেক দুর পাল্লার যাত্রা স্থগিত করা হয়েছে।

মেট অফিস জানিয়েছে, বৃষ্টি ও তুষারপাতের কারণে নর্থ ওয়েষ্ট ইংল্যান্ড, নর্দান আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডে হলুদ সতর্কতা সংকেত থাকবে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন