শুক্রবার, ১ জুলাই ২০২২ খ্রীষ্টাব্দ | ১৭ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
ব্রিটেন প্রবাসে ঈদ ছুটি নিয়ে ভাবনা ও আমাদের করণীয়  » «   ঈদে ছুটি নাই  » «   কমিউনিটি ও পরিবারের স্বার্থকে প্রাধান্য দিলে ঈদের ছুটি নিয়ে দ্বি-মত থাকবে না- শায়খ আব্দুল কাইয়ুম  » «   ব্রিটেনে ঈদ হলিডে : আকাঙ্ক্ষা ও বাস্তবতা  » «   দয়া নয়, ঈদের ছুটি শ্রমজীবি মুসলমানদের অধিকার  » «   ব্রিটেনে ঈদের ছুটি নিয়ে কমিউনিটি ও মানবাধিকার নেতারা যা বলেন  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক বন্যা দুর্গতদের চিকিৎসার্থে বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   যুক্তরাজ্যে ঈদের ছুটির দাবীতে  আলতাব আলী পার্কে সমাবেশ অনুষ্ঠিত  » «   পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে স্পেনে দূতাবাসের বিশেষ আয়োজন  » «   পদ্মা সেতুর স্মারক নোট বাজারে আসবে রবিবার  » «   পদ্মা সেতুর জন্য অভিনন্দন বিশ্বব্যাংক প্রতিনিধির  » «   অদম্য বাংলাদেশ, খুলল পদ্মার দ্বার  » «   আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই: প্রধানমন্ত্রী  » «   রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধকরণে মাদ্রিদে মতবিনিময় সভা’ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে মায়ের কোল থেকে ভেসে গেল শিশু, ৫ জনের মৃত্যু  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


যুক্তরাজ্যে ঝড় ‘ইউনিস’র তান্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি: জনজীবন ঝুঁকিপূর্ণ



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

যুক্তরাজ্য জুড়ে ঝড় ইউনিসের তান্ডবে অনেক এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এখন পর্যস্ত চারজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

আবহাওয়া অধিদপ্তর কর্তৃক দেয়া লাল সতর্ক (বিপদ সংকেত) দেয়া অঞ্চল গুলো বেশি আক্রান্ত হচ্ছে। মেট অফিসের রেড এ্যালার্ট মানে জীবন ঝুঁকিপূর্ণ এবং এই অবস্হা বলবৎ থাকবে আজ রাত পর্যন্ত ইংল্যান্ডের মিডল্যান্ডস, দক্ষিন ও পূর্ব এবং ওয়েলস এলাকা জুড়ে। এই দিকে Isle of Wight এলাকায় ১২২ মাইল গতিবেগে দমকা ঝড় হাওয়া বয়ে যাওয়ার রেকর্ড করা হয়েছে।

ষাট থেকে আশি মাইল গতিবেগের ঝড়ে লন্ডনের ‘ও টু’ এরিনার ছাদের একাংশ উড়ে গেছে এর জন্য ভেন্যুটি বন্ধ করা হয়েছে, আয়ারল্যান্ডে গাছের নিচে চাপা পড়ে এক ব্যাক্তির মৃত্যু হয়েছে এবং ইংল্যন্ডে মারা গেছেন তিনজন।।

ঝড়ে আক্রান্ত এলাকার মানুষদের ঘরে থাকার পরামর্শ দেয়া হয়েছে। লন্ডনের মেয়র সাদিক খাঁন বলেছেন যতটুকু সম্ভব ঘরে থাকতে। ঝড় দমকা হাওয়ার কারণে প্রায় দশ হাজার মানুষ বিদুৎ বিহীন রয়েছেন, প্রায় ৪৩৬টি নির্ধারিত সময়ের ফ্লাইট বন্ধ রয়েছে, একশত এর উপরে স্কুল বন্ধ করে দেয়া হয়েছে। সড়ক ও রেল পথে অনেক দুর পাল্লার যাত্রা স্থগিত করা হয়েছে।

মেট অফিস জানিয়েছে, বৃষ্টি ও তুষারপাতের কারণে নর্থ ওয়েষ্ট ইংল্যান্ড, নর্দান আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডে হলুদ সতর্কতা সংকেত থাকবে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন