রবিবার, ১৯ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

চট্টগ্রাম কাস্টম হাউসে দেড় বছর ধরে আটকে আছে বাহরাইন প্রবাসীদের পাঠানো কার্গো



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

চট্টগ্রাম কাস্টম হাউসে দীর্ঘ দেড় বছর ধরে আটকে আছে বাহরাইন প্রবাসীদের পাঠানো কার্গো  মালামাল। দীর্ঘদিন ধরে কাস্টম হাউসে আটকে   থাকায়  এর মধ্যে অনেক পণ্যের মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে। এ ছাড়া বাদবাকি আরো যেসব পণ্য  আটকে  আছে নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা করছেন প্রবাসীরা।এতে বিপাকে পড়েছেন বাহরাইনে বাংলাদেশি স্থানীয় ব্যবসায়ীরা।

বাহরাইনের  রাজধানী মানামার স্থানীয় এক কার্গো ব্যবসায়ী  ৫২বাংলাকে বলেন, আমরা বাহরাইন থেকে সচরাচর যেসব পণ্য কার্গো করে বাংলাদেশে পাঠাই  সেসব  পণ্য এক-দেড় মাসের মধ্যে প্রবাসীদের আত্মীয়স্বজনের কাছে পৌঁছে যায়। কিন্তু করোনা মহামারী শুরুর  সময় প্রায় দেড় বছর  ধরে চট্টগ্রাম  বন্দরের কাস্টম  হাউসে বাহরাইন থেকে  পাঠানো কার্গো পণ্য আটকা পড়ে আছে। আমরা কার্গো ব্যবসায়ীরা হিমশিম খাচ্ছি, কাস্টমারদের অভিযোগ সামাল দিতে পারছিনা।কারণ যেসব পণ্য বাহরাইন থেকে কার্গোর জন্য বুকিংনেয়া হয়-তা কাস্টমার  ক্যাশ এবং নগদ পেমেন্ট করে থাকেন।এখন কাস্টমারদের   আত্মীয়-স্বজনের হাতে  সময়মতো আমরা পৌঁছে দিতে না পারায় আমাদের বিরুদ্ধে বাহরাইনের স্থানীয় আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে অভিযোগ করা হচ্ছে।

বাহরাইন কার্গো  এসোসিয়েশনের সাধারণ সম্পাদক, মিজানুর রহমান ৫২ বাংলাকে  বলেন, বাহরাইনে নিযুক্ত  বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মো: নজরুল ইসলাম, আশ্বাস দিয়েছেন- বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয় এবং চট্টগ্রাম বন্দরের কাস্টম হাউসের ঊর্ধ্বতন কর্মকর্তার সাথে বিষয়টি নিয়ে আলাপ করে দ্রুত প্রবাসীদের এ সমস্যার সমাধানের চেষ্টা করবেন।

বাহরাইন প্রবাসী মো: সুজন   বলেন, আমার বাড়ি ফেনী আমি একজন বাহরাইন প্রবাসী, প্রায় ৩৫ হাজার টাকার (বাহরাইনি ১৭০ দিনার ) দিয়ে কার্গো করেছি কিন্তু প্রায়  এক বছর হয়ে গেছে  এখনো  আমার ফেনীবাসী পরিবার জিসিপত্র পায়নি।

বাহরাইন কার্গো এসোসিয়েশনের সভাপতি কামাল আহমেদ  বলেন,করোনার কারণে আমাদের ব্যবসা-বাণিজ্য অনেক ক্ষতির মুখে পড়তে হয়েছে। বাহারাইন প্রবাসীদের কার্গো পণ্য আটকে পড়া বিষয়টি আমরা দূতাবাসকে জানিয়েছি।  রাষ্ট্রদূত বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় এবং চট্টগ্রাম কাস্টম হাউস এর সাথে কথা বলে বিষয়টি দ্রুত  সমাধানের আশ্বাস দিয়েছেন।

 

 

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন