শনিবার, ১৮ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

আমিরাতে রমজানে খাদ্য সামগ্রীতে ২৫ থেকে ৭৫ শতাংশ পর্যন্ত ছাড় ঘোষণা



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

রমজান মাস আসলেই বাংলাদেশ সহ মুসলিম প্রধান অনেক দেশে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দাম বেড়ে যায়। অনেক খাদ্য দ্রব্যের মূল্য  মধ্যবিত্ত পরিবারের ক্রয় ক্ষমতার নাগালের বাইরে চলে যায়। আর তার চেয়ে নিন্ম আয়ের মানুষের জন্য তো বলা যায়- এসব অকল্পনীয়।

রমজান মাসে সংযম , মিতব্যয় এবং মানবিক কল্যাণ ও উৎকর্ষের মর্মবাণী যেখানে উজ্জ্বল ভাবে প্রকাশ পাওয়ার কথা রাষ্ট্রের নীতি নির্ধারক থেকে শুরু করে সকল স্তরে।সেখানে, দ্রব্য মূল্য বৃদ্ধির রীতিমতো উল্টো প্রতিযোগিতা লেগে যায়।

মানবিকতা ও অনাহারে থাকা দুস্থদের কষ্ট অনুধাবন ও চর্চার বিপরীতে পবিত্র রমজান শুরুর কয়েক দিন আগে থেকেই শুরু হয় দ্রব্যমূল্য বৃদ্ধির সিন্ডিকেট দৌরাত্ন। এই চর্চা চলছে প্রতি বছর। যেন ধারাবাহিক নিয়মে। এসব দেখার ও তদারকীর  মতো সংশ্লিষ্ট প্রশাসন থাকলেও বাস্তবে যেন-কোথাও কেউ নেই।

ত্যাগ ও মানবিকতা চর্চার মাসে মূলত বলির পাঠা হোন- যাদের দিকে রমজান মাসে সকলের সাহায্যের হাত দ্বিগুন প্রসারিত হওয়ার কথা।অর্থাৎ মধ্যবিত্ত, নিন্মমধ্যবিত্ত ও নিডি মানুষ।

কিন্তু, তাই বলে, ব্যতিক্রমও যে নেই, তা বলা যাবে না। আছে,অনুকরণীয় ব্যতিক্রমও। আছে কয়েকটি মুসলিম রাষ্ট্রের রমজান মাসে অনুকরনীয় মানবিকতা চর্চার দৃষ্টান্তও। বিস্তারিত দেখুন ৫২বাংলা মধ্যপ্রাচ্য ব্যুরো চীফ মাছুম চৌধুরীর প্রতিবেদনে। কণ্ঠ: সাব্বির আহমেদ পরাগ-

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন