বুধবার, ২৬ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৪ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
হাউড বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের একুশে পালন  » «   একুশে উপলক্ষে নেপলীতে জালালাবাদ এসোসিয়েশনের শিশু-কিশোরদের অনুষ্ঠান  » «   মাদ্রিদে স্প্যানিশ বিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   স্পেনের ইতিহাসে প্রথম একুশে বইমেলা  » «   পর্তুগালের লিসবনে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   ইতালী আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল উপলক্ষে প্রস্তুতি কমিটি  » «   ইতালিতে অমর একুশে পালিত  » «   স্পেনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন  » «   পরমাণু বিজ্ঞানী ও লেখক ড. ফয়জুর রহমান আল সিদ্দিকর সাথে কথোপকথন  » «   ২১শে ফেব্রুয়ারীতে বইমেলায় মানুষের ঢল  » «   একুশের চেতনা পাকিস্তানেও  » «   লন্ডনে সফলভাবে ‘বঙ্গবীর ওসমানী কাপ ২০২০’ সম্পন্ন  » «   প্যারিসে ৫২বাংলা টিভির ২য় প্রতিষ্ঠা বার্ষিকীর বর্ণাঢ্য অনুষ্ঠান  » «   স্পেনে চোর-ডাকাত প্রতিরোধে প্রতিবাদ র‍্যালি  » «   ক্রিস্টমাস সিঙ্গল ক্যারামের পুরস্কার বিতরনী অনুষ্ঠিত  » «  

প্যারিসের পুলিশ সদর দফতরে ছুরিকাঘাতে হামলায় নিহত ৪



রাজধানী প্যারিসের পুলিশ সদর দফতরে ছুরিকাঘাতে হামলায় কমপক্ষে চার কর্মকর্তা নিহত হয়েছেন। ৩ অক্টোবর বৃহস্পতিবার  দুপুরে  প্যারিস ৪ এরিয়ায় ফ্রান্স পুলিশ হেডকোয়ার্টারে ধারালো ছুরি হাতে এক সন্ত্রাসী পুলিশ হেডকোয়ার্টারে দ্রুত ঢুকতে চায়। তাকে বাঁধা দিলে ছুরি দিয়ে পর পর কয়েকজন ফরাসি পুলিশকে আঘাত করে তাতে তাৎক্ষনিক ২ পুলিশ নিহত হয় এবং আহত হয় বেশ কয়েকজন  হামলাকারী। প্রিফেকচারের একজন নিরাপত্তা কর্মকর্তাও মারা গিয়েছেন বলে জানা যায় ।

পুলিশের একটি সূত্র জানিয়েছে , এটি  সন্ত্রাসবাদের সাথে আপাত কোনও যোগসূত্র নেই,  আক্রমণটি কোনও ব্যক্তিগত সম্পর্কে সম্পর্কিত হতে পারে বলে  প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

নিরাপত্তাজনিত কারণে  পুলিশ সদর দফতর আশেপাশেরে স্ট্রিটগুলো  এবং  নিকটতম মেট্রো স্টেশন সিলবন্ধ করে  রেখেছে।

ফ্রান্স স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন , হামলাকারী ২০০৩ সাল থেকে পুলিশ সদরদপ্তরে প্রশাসনিক কাজ করে আসছিল ৷ তবে গত ১৬ বছরে কখনো তার মধ্যে অপরাধপ্রবণতা লক্ষ্য করা যায়নি ৷ প্যারিসের প্রসিকিউটর রেমি হেইৎস জানান, হামলার উদ্দেশ্য জানতে ৪৫ বছর বয়সি হামলাকারীর বাড়িতে তল্লাশি চালিয়েছে পুলিশ৷ তিনি আরো জানান, হামলায় নিহতদের একজন নারী৷

ইতিমধ্যে প্যারিস ৪ এরিয়ার কয়েকটি রাস্তা বন্ধ করে দিয়েছে ফ্রান্স পুলিশ । এছাড়া প্যারিসের ট্রেন, মেট্রো, ট্রাম, বাস ষ্টেশনগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে । নজরদারী ও তল্লাসী চালানো হচ্ছে সব জায়গায়।