রবিবার, ১৯ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

করোনা ভ্যাকসিন নিতে গ্রামবাসীকে উদ্বুদ্ধ করতে অনুকরণীয় উদ্যোগ
নিজ গ্রামের যুবসমাজ নিয়ে কাজ করছেন ডা: খায়রুল বাশার রোমান



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

খায়রুল বাশার রোমান। একজন তারুন্যদ্বীপ্ত ডাক্তার।সিলেট  বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন মেডিকেল অফিসার হিসাবে দায়িত্ব পালন করছেন। করোনাকালীন সময়ে দায়িত্ব পালন করেছেন সামনের সারির যোদ্ধা হিসেবে। বাংলাদেশে চলমান করোনার ভ্যাকসিন প্রদান কার্যক্রমে সাধারণ মানুষদের উৎসাহিত করতেও নিজেকে নিয়োজিত রেখেছেন। এবারের  কাজটি হচ্ছে- তৃণমূল মানুষকে করোনা ভ্যাকসিন নিতে উদ্বুদ্ধ  করা।

বাংলাদেশেরে ইতিহাস-ঐতিহ্যে নানাভাবে উজ্জ্বল দাগ রেখে চলা তার নিজ গ্রাম জলঢুপে সচেতন যুবসমাজকে সাথে নিয়ে শুরু করেছেন করোনা ভ্যাকসিন নিবন্ধন কার্যক্রম সহযোগিতা ক্যাম্পেইন। গত এক সপ্তাহ ধরে চলমান এই ক্যাম্পেইনের আনুষ্ঠানিকতা ২৬ ফেব্রুয়ারি শুক্রবার সম্পন্ন হয়।

দিনব্যাপী চলমান এই ক্যাম্পেইনে এলাকার প্রায় ২ শত চল্লিশোর্ধ্ব নারী-পুরুষ নিবন্ধন করেন। একই সাথে ভ্যাকসিনের পার্শ্ব প্রতিক্রিয়া নিয়ে জনসাধারণের মধ্যে বিভিন্ন ভ্রান্ত ধারণা, প্রশ্নের জবাব ও প্রয়োজনীয় পরামর্শ প্রদান করেন।

ডা: খায়রুল বাশার রোমান জানান, সামাজিক দায়বদ্ধতা থেকে এমন উদ্যোগ গ্রহন এবং একই সাথে ব্যাপকহারে টিকা নিতে সাধারণ মানুষদের উৎসাহিত করা।

ক্যাম্পেইন চলাকালে উপস্থিত ছিলেন প্রবীন শিক্ষক আব্দুর রব,  লাউতা ইউনিয়নের সাবেক ইউপি সদস্য ও ৭নং ওয়ার্ডের সম্ভাব্য মেম্বার পদপ্রার্থী ছফর উদ্দিন শুকুর , জসিম উদ্দিন হিরা, আলতাফ হোসেন, আওয়ামী সেচ্ছাসেবক লীগ বিয়ানীবাজার শাখার সাংগঠনিক সম্পাদক জাহিদ আহমদ, রেজাউল ইসলাম ঝুনু, সমাজকর্মী জাবেদ আহমদ, আতাউর রহমান বজলু, ডালিম আহমদ, মিজানুর রহমান, শিক্ষক মিরশাদ আহমদ কিবরিয়া, ছাত্রনেতা ইব্রাহিমসহ  অনেকে।

এলাকার যুবসমাজের এমন উদ্যোগের প্রশংসা করে প্রবীন শিক্ষক আব্দুর রব বলেন, করোনার ভ্যাকসিন নিবন্ধনে সকলের সম্মিলিত প্রচেষ্টা সরকারের লক্ষ্য অর্জনে সহায়ক ভূমিকা রাখবে। করোনা মহামারী থেকে রক্ষায় তিনি নিজে ভ্যাকসিন নিয়েছেন উল্লেখ করে বলেন, নিজ গ্রামের  অন্যদেরও  করোনা ভ্যাকসিন নিতে উৎসাহিত করতে এই মহতি ও জনসচেতনতামূলক উদ্যোগে উপস্থিত হয়েছি। গ্রামের চল্লিশোর্ধ্ব নারী-পুরুষদের স্বাস্থ্যঝুঁকি কমাতে ভ্যাকসিন নেয়ার বিকল্প এই সময়ে নেই।

লাউতা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য ও ডাঃ খায়রুল বাশারের গর্বিত পিতা ছফর উদ্দিন শুকুর বলেন, আমার ছেলেসহ এলাকার যুবসমাজ যে প্রচেষ্টা চালাচ্ছেন আমি তাদের সাধুবাদ জানাই। করোনার এই মহামারী কাটাতে সকলের সহযোগিতা প্রয়োজন জানিয়ে তিনি এলাকার সকল শ্রেণী ও পেশার মানুষদের ঐক্যবদ্ধ কাজ করার অনুরোধ জানান।

ডা: খায়রুল বাশার রোমান এই উদ্যোগের সাথে জড়িত সকল স্বেচ্ছাসেবক ও নিবন্ধন প্রক্রিয়ার সাথে জড়িতদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে বলেন,করোনা ভ্যাকসিন  নিবন্ধন সহায়তা প্রক্রিয়া চলমান থাকবে। তিনি অনিবন্ধিত ও নিবন্ধিতদের  প্রয়োজনে এই কাজের দায়িত্বশীলদের সাথে যোগাযোগ করার অনুরোধ জানিয়েছেন।

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন