শুক্রবার, ১২ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৮ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


করোনা ভ্যাকসিন নিতে গ্রামবাসীকে উদ্বুদ্ধ করতে অনুকরণীয় উদ্যোগ
নিজ গ্রামের যুবসমাজ নিয়ে কাজ করছেন ডা: খায়রুল বাশার রোমান



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

খায়রুল বাশার রোমান। একজন তারুন্যদ্বীপ্ত ডাক্তার।সিলেট  বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন মেডিকেল অফিসার হিসাবে দায়িত্ব পালন করছেন। করোনাকালীন সময়ে দায়িত্ব পালন করেছেন সামনের সারির যোদ্ধা হিসেবে। বাংলাদেশে চলমান করোনার ভ্যাকসিন প্রদান কার্যক্রমে সাধারণ মানুষদের উৎসাহিত করতেও নিজেকে নিয়োজিত রেখেছেন। এবারের  কাজটি হচ্ছে- তৃণমূল মানুষকে করোনা ভ্যাকসিন নিতে উদ্বুদ্ধ  করা।

বাংলাদেশেরে ইতিহাস-ঐতিহ্যে নানাভাবে উজ্জ্বল দাগ রেখে চলা তার নিজ গ্রাম জলঢুপে সচেতন যুবসমাজকে সাথে নিয়ে শুরু করেছেন করোনা ভ্যাকসিন নিবন্ধন কার্যক্রম সহযোগিতা ক্যাম্পেইন। গত এক সপ্তাহ ধরে চলমান এই ক্যাম্পেইনের আনুষ্ঠানিকতা ২৬ ফেব্রুয়ারি শুক্রবার সম্পন্ন হয়।

দিনব্যাপী চলমান এই ক্যাম্পেইনে এলাকার প্রায় ২ শত চল্লিশোর্ধ্ব নারী-পুরুষ নিবন্ধন করেন। একই সাথে ভ্যাকসিনের পার্শ্ব প্রতিক্রিয়া নিয়ে জনসাধারণের মধ্যে বিভিন্ন ভ্রান্ত ধারণা, প্রশ্নের জবাব ও প্রয়োজনীয় পরামর্শ প্রদান করেন।

ডা: খায়রুল বাশার রোমান জানান, সামাজিক দায়বদ্ধতা থেকে এমন উদ্যোগ গ্রহন এবং একই সাথে ব্যাপকহারে টিকা নিতে সাধারণ মানুষদের উৎসাহিত করা।

ক্যাম্পেইন চলাকালে উপস্থিত ছিলেন প্রবীন শিক্ষক আব্দুর রব,  লাউতা ইউনিয়নের সাবেক ইউপি সদস্য ও ৭নং ওয়ার্ডের সম্ভাব্য মেম্বার পদপ্রার্থী ছফর উদ্দিন শুকুর , জসিম উদ্দিন হিরা, আলতাফ হোসেন, আওয়ামী সেচ্ছাসেবক লীগ বিয়ানীবাজার শাখার সাংগঠনিক সম্পাদক জাহিদ আহমদ, রেজাউল ইসলাম ঝুনু, সমাজকর্মী জাবেদ আহমদ, আতাউর রহমান বজলু, ডালিম আহমদ, মিজানুর রহমান, শিক্ষক মিরশাদ আহমদ কিবরিয়া, ছাত্রনেতা ইব্রাহিমসহ  অনেকে।

এলাকার যুবসমাজের এমন উদ্যোগের প্রশংসা করে প্রবীন শিক্ষক আব্দুর রব বলেন, করোনার ভ্যাকসিন নিবন্ধনে সকলের সম্মিলিত প্রচেষ্টা সরকারের লক্ষ্য অর্জনে সহায়ক ভূমিকা রাখবে। করোনা মহামারী থেকে রক্ষায় তিনি নিজে ভ্যাকসিন নিয়েছেন উল্লেখ করে বলেন, নিজ গ্রামের  অন্যদেরও  করোনা ভ্যাকসিন নিতে উৎসাহিত করতে এই মহতি ও জনসচেতনতামূলক উদ্যোগে উপস্থিত হয়েছি। গ্রামের চল্লিশোর্ধ্ব নারী-পুরুষদের স্বাস্থ্যঝুঁকি কমাতে ভ্যাকসিন নেয়ার বিকল্প এই সময়ে নেই।

লাউতা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য ও ডাঃ খায়রুল বাশারের গর্বিত পিতা ছফর উদ্দিন শুকুর বলেন, আমার ছেলেসহ এলাকার যুবসমাজ যে প্রচেষ্টা চালাচ্ছেন আমি তাদের সাধুবাদ জানাই। করোনার এই মহামারী কাটাতে সকলের সহযোগিতা প্রয়োজন জানিয়ে তিনি এলাকার সকল শ্রেণী ও পেশার মানুষদের ঐক্যবদ্ধ কাজ করার অনুরোধ জানান।

ডা: খায়রুল বাশার রোমান এই উদ্যোগের সাথে জড়িত সকল স্বেচ্ছাসেবক ও নিবন্ধন প্রক্রিয়ার সাথে জড়িতদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে বলেন,করোনা ভ্যাকসিন  নিবন্ধন সহায়তা প্রক্রিয়া চলমান থাকবে। তিনি অনিবন্ধিত ও নিবন্ধিতদের  প্রয়োজনে এই কাজের দায়িত্বশীলদের সাথে যোগাযোগ করার অনুরোধ জানিয়েছেন।

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন