সোমবার, ১৭ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৫ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
বঙ্গবন্ধুর সোনার বাংলা এখন আর স্বপ্ন নয় : ড.ম.খা. আলমগীর  » «   করোনা ভাইরাস বর্ণবাদ এবং মানবিক বিপর্যয়  » «   গ্রেটার সিলেট কাউন্সিলের আনন্দ সভা  » «   কবি মেহবুবা হক রুমা‘র কাব্যগ্রন্থ: অষ্টাদশীর অষ্টপ্রহর  » «   কবি ঝিঁনুক জোবায়দা‘র কাব্যগ্রন্থ : কিছু তার আমি হই কিছু তার আমি নই  » «   অসমে সরকারি মাদ্রাসা বন্ধ হচ্ছে : ঘোষণা শিক্ষামন্ত্রীর  » «   বঙ্গবন্ধুকে নিয়ে ৫০ বিষয়ে ৫০ বই  » «   বই মেলায় কবি ইসলাম সাইফুল এর কাব্যগ্রন্থ  কপোতাক্ষীর সাথে আধেক প্রেম  » «   একুশে মেলায় কবি জোহরা রুবী‘র কাব্যগ্রন্থ: অসীমতা ছোঁবই আমি  » «   গোলাপগঞ্জে হাজী আতাউর রহমান মেধা বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন  » «   লন্ডনে প্রয়াত স্বজনদের জন্য আলীনগর ইউনিয়নবাসির দোয়া মাহফিল  » «   সিলেট এক্সপ্রেস ক্লাবের এন্যুয়েল এওয়ার্ড ইভিনিং এবং চ্যারিটি ডিনার সম্পন্ন  » «   করনো ভাইরাসে লন্ডনে ইজলিংটন সার্জারি বন্ধ  » «   বিয়ানীবাজার পৌর কল্যাণ সমিতি ইউকে’র বিনামূল্যে চক্ষু সেবা প্রদান  » «   ইতালী আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল ২৯শে মার্চ  » «  

মর্যাদাপুর্ণ ব্রিটিশ এডুকেশন এওয়ার্ড ম্যানচেষ্টারে অনুষ্ঠিত

ব্রিটেন শিক্ষার্থীদের জন্য এক অনন্য দেশ



গ্রেট বৃটেনের মর্যাদাপুর্ণ ‘বৃটিশ এডুকেশন এওয়ার্ড’ ৪র্থ বারের মতো ব্যাপক আয়োজনে অনুষ্ঠিত হয়েছে মানচেষ্টারের অভিজাত হিলটন হোটেলে।ভিন্ন ধর্ম-বর্ণের সারা দেশের ৭২ জন মেধাবী ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনের মধ্যি দিয়ে অনুষ্ঠিত এ বর্ণাঢ্য আয়োজনে শিক্ষার্থীদের অভিভাবকরাও উপস্থিত ছিলেন।গত ৩০ জানুয়ারী বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ছয়টায় ঝাকজমকপূর্ন ‘ব্রিটিশ এডুকেশন এওয়ার্ড ২০২০’ অনুষ্ঠিত হয়।

ইংল্যান্ড, স্কটল্যান্ড, ওয়েলস এবং নর্দান আয়ারল্যান্ডের মেধাবী শিক্ষার্থীদের এ মিলন মেলায় উপস্থিত ছিলেন ব্রিটিশ পার্লামেন্ট মেম্বার, উচ্চপদস্থ কর্মকর্তা, বিভিন্ন সিটি কাউন্সিল ও মেট্রোপলিটন বারা কাউন্সিলের মেয়র,শিক্ষাবিদ এবং কমিউনিটির সূধীজন । অনুষ্ঠানে ছিল গ্যালা ডিনার এবং মেধাবী মিক্ষার্থীদের মাঝে এওয়ার্ড প্রদান।

২০১৯ সালে শিক্ষাক্ষেত্রে কৃতিত্বপূর্ণ ফলাফলের অধিকারী স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র-ছাত্রীদের যুক্তরাজ্যের পাঁচটি রিজিয়নে ৬টি ক্যাটাগরিতে বাছাইকৃত ৭২ জন শিক্ষার্থীকে মর্যাদাপূর্ণ এ এওয়ার্ড প্রদান করা হয়।এওয়ার্ড প্রাপ্ত শিক্ষার্থীরা ছিলেন আনন্দে উচ্চসিত।

শিক্ষাবিদ প্রফেসর বাসমা এলাহী এবং নোভেলিস্ট জে অ্যালেন এর প্রাণবন্ত সঞ্চালনায় অনুষ্ঠিত এওয়ার্ডে অতিথি হিসেবে উপস্থিত ফরেন এন্ড কমনওয়েলথ অফিস এন্ড দ্যা ডিপার্টমেন্ট ফর ইন্টারন্যাশনাল ডেভোলপম্যান্ট বিষয়ক মন্ত্রী এন্ড্রু স্টিফেনসন। তিনি তাঁর আলোচনায় বলেন, বিদেশী শিক্ষার্থীদের ব্রিটেনের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়ালেখার জন্য সহজে ভিসা প্রাপ্তির সুযোগ রয়েছে।

শিক্ষার্থীদেরমোঝে এওয়ার্ড প্রদান করে প্রেরণা জাগানো বক্তব্য প্রদান করেন ম্যানেচষ্টার মেট্রপলিটান বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ম্যালকম প্রেস, লীডস ট্রিনিটি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর মারগারেট হাউজ, ইউনিভার্সটিি ফর দ্যা ক্রিয়েটিভ আর্টস এর ভাইস চ্যান্সেলর প্রফেসর বশির মাকুল।

অনুষ্ঠানে এন্ডু ষ্টিফেনসন ছাড়াও অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন জেমস ডেলি এমপি, মার্ক লগান এমপি, ক্রিষ্টিন ওয়েকফর্ড এমপি, আফজাল খান এমপি, সায়া ব্রিটক্লিফ এমপি এবং সাবেক মন্ত্রী আইভান লুইস।এছাড়া বিভিন্ন কলেজ-স্কুলের অর্ধশতাধিক অধ্যক্ষ, প্রধান শিক্ষক এবং শিক্ষকবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। মানচেষ্টার মেট্রোপলিটন ইউনিভার্সিটির গভর্ণর ও আল হাবীব ফাউন্ডেশনের চেয়ার শিক্ষাবিদ মোহাম্মদ হাবীবউল্লাহ ওবিই জেপি  ‘ব্রিটিশ এডুকেশন এওয়ার্ড’ অনুষ্ঠানটি শিক্ষাক্ষেত্রে বৃটেনের একমাত্র জাতীয় ইভেন্ট হিসেবে তাঁর আলোচনায় উল্লেখ করেন। বক্তারা ব্রিটেনকে শিক্ষার্থীদের জন্য এক অনন্য দেশ হিসেবে উল্লেখ করেছেন। ‘বৃটিশ এডুকেশন এওয়ার্ডে’র ফাউন্ডার আমীন বাবর চৌধুরী বলেছেন ‘চতুর্থবারের মতো এ এওয়ার্ড অনুষ্ঠানটি সফলভাবে সম্পন্ন করতে পেরে তিনি একজন বাংলাদেশী হিসেবে গর্বিত।’

এছাড়াও শিক্ষাক্ষেত্রে অনন্য ভূমিকা রাখায় অধ্যাপক বাশির মাকবুলকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।ভবিষ্যতে উচ্চতর শিক্ষায় ভাল ফলাফল এবং ক্যারিয়ার গঠনে এ এওয়ার্ডটি বিশেষ অনুপ্রেরণা প্রদান করবে এ প্রত্যাশা ছাত্র-ছাত্রী, অভিভাবকসহ উপস্থিত অতিথিসহ সকলের, তাঁরা সবাই এ অনুষ্ঠানের ভূয়শী প্রশংসা করেন।