শনিবার, ১৩ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৯ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


সৌদি আরবে আরও বিশ দিন সবধরনের জনসমাগম নিষিদ্ধ, বন্ধ থাকবে বিনোদন কেন্দ্র



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

করোনা মহামারির দ্বিতীয় ঢেউ এবং করোনার বিশেষ ধরনের (ষ্ট্রেইন) সংক্রমনরোধে সব ধরনের বিনোদন অনুষ্ঠান নিষিদ্ধ ও জনসমাগম সীমিত করণে বিশেষ বিধিনিষেধের মেয়াদ আরও বিশ দিন বৃৃৃদ্ধি করলো রাজকীয় সৌদি আরব সরকার।

জনসাধারণের স্বাস্থ্য সুরক্ষায় সৌদির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরামর্শে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এই নির্দেশনা জারী করে। আজ ১৪ ফেব্রুয়ারী রবিবার স্হানীয় সময় রাত ১০টা থেকে পুনরায় এই বিশ দিন কার্যকর হবে বলে জানায় মন্ত্রণালয়। এরইমধ্যে সকলের স্বাস্থ্য পরিস্থিতি পর্যবেক্ষণের নিমিত্তে ন্যাশনাল ডাটা সেন্টার নিয়ন্ত্রিত “তাওয়াক্কালনা” এপস্ ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। বিশেষ করে নিজ নিজ কর্মস্হল, সরকারি বেসরকারি অফিস, আদালত, বানিজ্যিক প্রতিষ্ঠান সহ সকল বিপনি-বিতানে প্রবেশে তাওয়াক্কালনা বাধ্যতামূলক।

সম্প্রতি দ্বিতীয় দফায় বিশ্বের বিভিন্ন দেশে করোনার সংক্রমণ বৃদ্ধি এবং সৌদিতে করোনার নতুন ধরন ষ্ট্রেইনের লাগাম টেনে ধরতে এ বিধি-নিষেধের মেয়াদ বাড়ানো হয়। তাছাড়া করোনারোধে স্বাস্থ্যবিধি পালনে সকলের মধ্যে অবহেলা বেড়ে যাওয়ায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরামর্শক্রমে এ পদক্ষেপ নিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

আজ রবিবার (১৪ ফেব্রুয়ারী) স্হানীয় সময় রাত ১০টা থেকে পুনরায় যে বিধিনিষেধ কার্যকর হবে বলে জানিয়েছে সৌদির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। বিধিনিষেধ গুলি নিম্নরুপ :- ১- কমিউনিটি সেন্টার, রেস্ট হাউজ, হোটেল, তাবুসহ যে কোনো স্থানের অনুষ্ঠান (বিবাহ, কর্পোরেট বৈঠক ও সব ধরণের প্রোগ্রাম) আয়োজন আগামি ২০ দিনের জন্য স্থগিত থাকবে। ২- আগামী ২০ দিন কোনো ধরণের সামাজিক অনুষ্ঠানে ২০ জনের বেশি জনসমাগম নিষেধ। ৩- আগামী ২০ দিন কোনো ধরণের বিনোদনমূলক অনুষ্ঠান আয়োজনে বিরত থাকতে হবে। ৪- এই সময় সিনেমা হল, বিনোদন কেন্দ্র, রেস্টুরেন্ট, জিম ও ক্রীড়া কেন্দ্রসহ সব ইনডোর গেমস স্থগিত থাকবে। ৫- আগামী ২০ দিন রেস্টুরেন্টের টেবিলে খাবার পরিবেশন করা যাবে না। শুধুমাত্র বাইরে ডেলিভারি সার্ভিস দেওয়া যাবে।

কোনো প্রতিষ্ঠান এ নির্দেশনা লঙ্ঘন করলে ২৪ ঘণ্টার জন্য তা বন্ধ করে দেবে পৌর, পল্লী ও আবাসন বিষয়ক মন্ত্রণালয়। সকল মিউনিসিপালিটিও এসকল বিধিনিষেধ অমান্যে তাৎক্ষণিক ব্যবস্হা নিবে। পুনর্বার নির্দেশনা লঙ্ঘন করলে ৪৮ ঘণ্টার জন্য বন্ধ রাখবে প্রতিষ্ঠান। এভাবে ধারাবাহিকভাবে এক সপ্তাহ, দুই সপ্তাহ ও চার সপ্তাহ বাণিজ্য প্রতিষ্ঠানকে বন্ধ রাখা হবে।

জনসমাগম হয় এমন সকল কর্মকান্ড এড়িয়ে চলার দিকনির্দেশনা দেওয়া হয়। মন্ত্রণালয় দেশটির নাগরিক এবং প্রবাসীদের সর্তক করে বলেছে, জনসমাগম ঘটে এমন সকল ধরনের কর্মকান্ড থেকে বিরত থাকতে হবে। করোনা মহামারির সংক্রমণ পরিস্থিতির উপর নির্ভর করে এই মেয়াদ আরো বাড়তে পারে।

উল্লেখ্য, গত ৪ ফেব্রুয়ারি নতুন করে দশ দিনের বিধিনিষেধ জারির পর পুনরায় এই বিশ দিন বৃদ্ধি করে দেশটি।

এর আগে ৩ ফেব্রুয়ারী বুধবার ২০টি দেশের নাগরিকদের সৌদি প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়। তবে, ঐ তালিকায় বাংলাদেশ নেই। তাছাড়া যেসকল দেশ থেকে ওমরাহ যাত্রী আসার অনুমতি ছিল, আরেক ঘোষণায় তা-ও স্থগিত করা হয়।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন