মঙ্গলবার, ১৮ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

ইতালিতে আনজুমানে আল ইসলাহ’র উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) মাহফিল



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

 ঈদে মিলাদুন্নবীকে শরীয়ত নির্ধারিত কোন ইবাদত হিসেবে নয়, বরং রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের আগমন উপলক্ষ্যে আল্লাহর শুকরিয়া আদায় করার জন্য পালন করা হয়‌।‌ ইতালিতে অনুষ্ঠিত আনজুমানে আল ইসলাহ ইতালি কেন্দ্রীয় পরিষদের উদ্যোগে মাহফিলে এ কথা বলেন‌‌ প্রধান অতিথি মাওলানা মারজান আহমদ চৌধুরী (ফুলতলী)।

ইতালির রাজধানী রোমের বাংলা অধ্যুষিত ‌তরপিনাত্তারা রসই রেষ্টুরেন্ট হলরুমে‌ আয়োজিত পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) মাহফিলে আল ইসলাহ ইতালির (ভারপ্রাপ্ত) সভাপতি মাওলানা বজলুল হক, সহ সভাপতি মাওলানা জাহেদুর রহমান খাঁন এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক হাফিজ শেখ মোহাম্মদ কামরুল রশিদ ও সাংগঠনিক সম্পাদক হাফিজ সাইফুর রহমান সজিব এর যৌথ পরিচালনায় শুরুতে পবিত্র কোরআন শরীফ থেকে তিলাওয়াত করেন হাফিজ সাইফুর রহমান, নাতে রাসূল (সা.) পরিবেশন করেন সাদিক আহমদ।

উক্ত মাহফিলে প্রধান অতিথি হিসাবে আলোচনা পেশ করেন শামসুল উলামা হযরত আল্লামা ছাহেব কিবলাহ ফুলতলী (রহঃ) এর সুযোগ্য নাতি, বিশিষ্ট লেখক ও গবেষক হযরত মাওলানা হাফিজ মারজান আহমদ চৌধুরী ফুলতলী, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আল ইসলাহ ইতালির সাবেক সভাপতি মাওলানা পিয়ার আলী, জালালাবাদ এসোসিয়েশন ইতালীর প্রধান উপদেষ্টা আব্দুল ওয়াদুদ, উপদেষ্টা মজির উদ্দিন, সভাপতি সাব্বির আহমদ, সাধারণ সম্পাদক জামিল উদ্দিন, সিনিয়র সহ সভাপতি আরমান উদ্দিন স্বপন, গোলাপগঞ্জ এসোসিয়েশনের সভাপতি জামিল আহমদ, ময়মনসিংহ জেলা সমিতির সভাপতি নাজমুল ইসলাম, শাকিল আহমদ সহ বাংলাদেশ কমিউনিটির সম্মানিত বিশিষ্ট ব্যক্তিবর্গগণ।

এসময় মাহফিলে বক্তব্য পেশ করেন আনজুমানে আল ইসলাহ ইতালী কেন্দ্রীয় পরিষদের প্রশিক্ষণ সম্পাদক মাওলানা সাইফুল আলম সিদ্দিকী, অফিস সম্পাদক হাফিজ সিরাজুল ইসলাম, সমাজ কল্যান সম্পাদক রুবেল আহমদ, সহ অফিস সম্পাদক আসলাম উদ্দিন, তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক শাহিন আহমদ, সিনিয়র সদস্য কমর উদ্দিন, মাওলানা নাসি উদ্দিন, আল ইসলাহ নাপোলী শাখার সাধারন সম্পাদক, মাহবুব রহমান সহ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা নবীজির জীবন ও আদর্শের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। বক্তারা বলেন, আমরা সবাই অত্যন্ত ভাগ্যবান কারন আমরা সর্বকালের সর্বশ্রেষ্ঠ নবী হযরত মোহাম্মদ (সা.) এর উম্মত হয়ে এই পৃথিবীতে আসতে পেরেছি। কিন্তু তার উম্মত হিসেবে আমাদের দায়িত্ব হচ্ছে তাকে ভালোবাসা, অনুসরণ করা ও তার দেখানো পথে জীবন অতিবাহিত করা। মহানবীর আদর্শ অনুসরণ ও অনুকরণ প্রতিটি মুসলিমের জন্য অপরিহার্য।

পরিশেষে, পবিত্র মিলাদ শরীফ ও দোয়া মাহফিলের মাধ্যমে দুনিয়া ও আখেরাতের সকল মুসলিম উম্মার এবং জন্য দেশ বিদেশের সকলের শান্তি ও সমৃদ্ধি কামনা বিশেষ দোয়া মোনাজাত করেন মাওলানা মারজান আহমদ চৌধুরী (ফুলতলী)।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন