শনিবার, ২৭ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
টাওয়ার হ্যামলেটসের বো এলাকায় নতুন কাউন্সিল ভবনের উদ্বোধন করেছেন নির্বাহী মেয়র লুৎফুর  » «   বাংলাদেশে বিপুল সংখ্যক শিক্ষার্থী ও সাংবাদিকের প্রাণহানি এবং সৃষ্ট অস্থিরতা-সহিংসতায় লন্ডন বাংলা প্রেস ক্লাবের ক্ষোভ-নিন্দা  » «   সৃজনের আলোয় মুস্তাফিজ শফি, লন্ডনে বর্ণাঢ্য সংবর্ধনা  » «   বৃটেনে বাংলাদেশি বংশোদ্ভূত তাহমিনার অসাধারণ সাফল্য  » «   দুই বঙ্গকন্যা ব্রিটিশ মন্ত্রীসভায় স্থান পাওয়ায় বঙ্গবন্ধু লেখক এবং সাংবাদিক ফোরামের আনন্দ সভা ও মিষ্টি বিতরণ  » «   কেয়ার হোমের লাইসেন্স বাতিলের বিরুদ্ধে আইনী লড়াইয়ে ল’ম্যাটিক সলিসিটর্সের সাফল্য  » «   যুক্তরাজ্যে আবারও চার ব্রিটিশ-বাংলাদেশী  পার্লামেন্টে  » «   আমি লুলা গাঙ্গ : আমার আর্তনাদ কেউ  কী শুনবেন?  » «   বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের প্রতিবাদে লন্ডনে ইউনিভার্সেল ভয়েস ফর হিউম্যান রাইটসের সেমিনার অনুষ্ঠিত  » «   লন্ডনে বাংলা কবিতা উৎসব ৭ জুলাই  » «   হ্যাকনি সাউথ ও শর্ডিচ আসনে এমপি প্রার্থী শাহেদ হোসাইন  » «   ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সাথে ঢাবি ভিসি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামালের মতবিনিময়  » «   মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

ইতালিতে আনজুমানে আল ইসলাহ’র উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) মাহফিল



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

 ঈদে মিলাদুন্নবীকে শরীয়ত নির্ধারিত কোন ইবাদত হিসেবে নয়, বরং রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের আগমন উপলক্ষ্যে আল্লাহর শুকরিয়া আদায় করার জন্য পালন করা হয়‌।‌ ইতালিতে অনুষ্ঠিত আনজুমানে আল ইসলাহ ইতালি কেন্দ্রীয় পরিষদের উদ্যোগে মাহফিলে এ কথা বলেন‌‌ প্রধান অতিথি মাওলানা মারজান আহমদ চৌধুরী (ফুলতলী)।

ইতালির রাজধানী রোমের বাংলা অধ্যুষিত ‌তরপিনাত্তারা রসই রেষ্টুরেন্ট হলরুমে‌ আয়োজিত পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) মাহফিলে আল ইসলাহ ইতালির (ভারপ্রাপ্ত) সভাপতি মাওলানা বজলুল হক, সহ সভাপতি মাওলানা জাহেদুর রহমান খাঁন এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক হাফিজ শেখ মোহাম্মদ কামরুল রশিদ ও সাংগঠনিক সম্পাদক হাফিজ সাইফুর রহমান সজিব এর যৌথ পরিচালনায় শুরুতে পবিত্র কোরআন শরীফ থেকে তিলাওয়াত করেন হাফিজ সাইফুর রহমান, নাতে রাসূল (সা.) পরিবেশন করেন সাদিক আহমদ।

উক্ত মাহফিলে প্রধান অতিথি হিসাবে আলোচনা পেশ করেন শামসুল উলামা হযরত আল্লামা ছাহেব কিবলাহ ফুলতলী (রহঃ) এর সুযোগ্য নাতি, বিশিষ্ট লেখক ও গবেষক হযরত মাওলানা হাফিজ মারজান আহমদ চৌধুরী ফুলতলী, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আল ইসলাহ ইতালির সাবেক সভাপতি মাওলানা পিয়ার আলী, জালালাবাদ এসোসিয়েশন ইতালীর প্রধান উপদেষ্টা আব্দুল ওয়াদুদ, উপদেষ্টা মজির উদ্দিন, সভাপতি সাব্বির আহমদ, সাধারণ সম্পাদক জামিল উদ্দিন, সিনিয়র সহ সভাপতি আরমান উদ্দিন স্বপন, গোলাপগঞ্জ এসোসিয়েশনের সভাপতি জামিল আহমদ, ময়মনসিংহ জেলা সমিতির সভাপতি নাজমুল ইসলাম, শাকিল আহমদ সহ বাংলাদেশ কমিউনিটির সম্মানিত বিশিষ্ট ব্যক্তিবর্গগণ।

এসময় মাহফিলে বক্তব্য পেশ করেন আনজুমানে আল ইসলাহ ইতালী কেন্দ্রীয় পরিষদের প্রশিক্ষণ সম্পাদক মাওলানা সাইফুল আলম সিদ্দিকী, অফিস সম্পাদক হাফিজ সিরাজুল ইসলাম, সমাজ কল্যান সম্পাদক রুবেল আহমদ, সহ অফিস সম্পাদক আসলাম উদ্দিন, তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক শাহিন আহমদ, সিনিয়র সদস্য কমর উদ্দিন, মাওলানা নাসি উদ্দিন, আল ইসলাহ নাপোলী শাখার সাধারন সম্পাদক, মাহবুব রহমান সহ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা নবীজির জীবন ও আদর্শের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। বক্তারা বলেন, আমরা সবাই অত্যন্ত ভাগ্যবান কারন আমরা সর্বকালের সর্বশ্রেষ্ঠ নবী হযরত মোহাম্মদ (সা.) এর উম্মত হয়ে এই পৃথিবীতে আসতে পেরেছি। কিন্তু তার উম্মত হিসেবে আমাদের দায়িত্ব হচ্ছে তাকে ভালোবাসা, অনুসরণ করা ও তার দেখানো পথে জীবন অতিবাহিত করা। মহানবীর আদর্শ অনুসরণ ও অনুকরণ প্রতিটি মুসলিমের জন্য অপরিহার্য।

পরিশেষে, পবিত্র মিলাদ শরীফ ও দোয়া মাহফিলের মাধ্যমে দুনিয়া ও আখেরাতের সকল মুসলিম উম্মার এবং জন্য দেশ বিদেশের সকলের শান্তি ও সমৃদ্ধি কামনা বিশেষ দোয়া মোনাজাত করেন মাওলানা মারজান আহমদ চৌধুরী (ফুলতলী)।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন