রবিবার, ১৯ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
মানুষের মৃত্যূ -পূর্ববর্তী শেষ দিনগুলোর প্রস্তুতি যেমন হওয়া উচিত  » «   ব্যারিস্টার সায়েফ উদ্দিন খালেদ টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নতুন স্পীকার নির্বাচিত  » «   কানাডায় সিলেটের  কাউন্সিলর জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা ও আশার আলো  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন লেজার সার্ভিস ‘বি ওয়েল’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মেয়র লুৎফুর রহমান  » «   প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির সাথে বিসিএর মতবিনিময়  » «   সৈয়দ আফসার উদ্দিন এমবিই‘র ইন্তেকাল  » «   ছাত্রলীগের উদ্যোগে বিয়ানীবাজারে পথচারী ও রোগীদের মধ্যে ইফতার উপহার  » «   ইস্টহ্যান্ডসের রামাদান ফুড প্যাক ডেলিভারী সম্পন্ন  » «   বিসিএ রেস্টুরেন্ট কর্মীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় এনএইচএস এর ‘টকিং থেরাপিস’ সার্ভিস ক্যাম্পেইন করবে  » «   গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

সিলেটের বিশিষ্ট চিত্রশিল্পী হাবিবুর রহমান ( হাবিব আর্ট ) আর নেই



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

সিলেট বিভাগের সত্তর দশকের বিশিষ্ট  চিত্রশিল্পী  হাবিবুর রহমান হাবিব আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন   ) তিনি সকলের কাছে ‘হাবিব আর্ট’ নামে পরিচিত ছিলেন। কয়েক বছর থেকে তিনি শ্বাসকষ্ট জনিত রোগে ভুগলেও স্বাভাবিক অবস্থায় ছিলেন।

১৮ অক্টোবর রবিবার  বাংলাদেশ সময় ভোর ২টায় তিনি নিজ বাড়িতে ইন্তেকাল করেন। চিত্রশিল্পী  হাবিবুর রহমান হাবিব এর ছেলে আলী দেলোওয়ার  ৫২বাংলাকে জানান, হঠাৎ

 করে শ্বাসকষ্টে ভুগে তিনি মৃত্যু বরণ করেছেন।  তিনি একসাথে পরিবারের সাথে রাতের খাবারও খেয়েছেন।

 গুনী এই চিত্র শিল্পীর  বাড়ি সিলেটের বিয়ানীবাজারের  মুল্লাপুর ইউনিয়নের  আব্দুল্লাপুর-বারইগ্রামে । মৃত্যুর সময় তার স্ত্রী, ৯ ছেলে এবং ৬ মেয়ে সহ অসংখ্য শুভকাঙ্খি রেখে গেছেন।

স্বাধীনতা পরবর্তি সময় থেকে সিলেট  বিভাগে সর্বত্র  হাবিব আর্টের সৃজনশীল কর্ম ছড়িয়ে ছিল। সিলেটের প্রায় সবগুলো সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানে তার আঁকা চিত্রকর্ম অথবা  ওয়াল পেইন্টিং ছিল খুব সমাদৃত। আশির দশকে চিত্রকর্ম ও ব্যানার পোষ্টার তৈরীতে  একমাত্র ভরসা ছিল  রঙ- তুলির ব্যবহার । সে সময়ে বৃহত্তর সিলেটের  সিংহভাগ ষ্টুডিও এবং গুরুত্বপূর্ণ  স্থাপনায়  হাবিব আর্টের দৃষ্টিনন্দন চিত্রকর্ম প্রকাশ পেয়েছে সবচেয়ে বেশী।

তার  সৃজনশীল কাজের অন্যতম  বিষয় ছিল-  গ্রামবাংলা, প্রকৃতি ও ম্যুরাল  । হাবিব আর্টের   চিত্র কর্মের ক্রেতা ছিলেন প্রবাসী অধ্যুষ্যিত সিলেটের  যুক্তরাজ্য , যুক্তরাষ্ট্র ,মধ্যপ্রাচ্যে প্রবাসীরা ।

তিনি স্বাধীনতা পরবর্তি সময়  সৌদি ও সিঙ্গাপুর  প্রবাসী ছিলেন এবং সেখানেও প্রচুর চিত্রকর্ম একেছেন।

হাবিবুর রহমান হাবিব এর  জানাজার নামাজ বারইগ্রাম কেন্দ্রীয় জামে মসজিদে  রবিবার বাদ যোহর  অনুষ্ঠিত হবে  এবং পরে স্থানীয় কবরস্থানে দাফন করা হবে।

মরহুমের ছেলে চিত্রশিল্পী আলী দেলোওয়ার  তার বাবার মৃত্যুতে তার আত্নার শান্তি কামনা করে সকলের দোয়া চেয়েছেন।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন