বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
গ্রেটার বড়লেখা এসোশিয়েশন ইউকে নতুন প্রজন্মদের নিয়ে কাজ করবে  » «   স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিয়ানীবাজার প্রেসক্লাবের দোয়া ও ইফতার মাহফিল  » «   কানাডা যাত্রায়  ইমিগ্রেশন বিড়ম্বনা এড়াতে সচেতন হোন  » «   ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন ক্যানসারে আক্রান্ত  » «   যুদ্ধ বিধ্বস্ত গাজাবাসীদের সাহায্যার্থে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকের অনুদান  » «   বড়লেখায় পাহাড়ি রাস্তা সম্প্রসারণে বেরিয়ে এলো শিলাখণ্ড  » «   মাইল এন্ড পার্কে ট্রিস ফর সিটিস এর কমিউনিটি বৃক্ষরোপণ  » «   রয়েল টাইগার্স স্পোর্টস ক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন  » «   গোলাপগঞ্জ স্যোশাল এন্ড কালচারাল ট্রাস্ট ইউকে’র সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন  » «   যুক্তরাজ্যবাসি  সাংবা‌দিক সাইদুল ইসলামের পিতা আব্দুল ওয়াহিদের ইন্তেকাল  » «   ইউকে বাংলা রিপোটার্স ইউনিটি‘র নতুন কার্যকরী কমিটির অভিষেক  » «   রোটারিয়ান মোহাম্মদ খতিবুর রহমান বার্লিন যাচ্ছেন  » «   টাওয়ার হ্যামলেটসের নতুন বাজেটে হাউজিং, শিক্ষা, অপরাধ দমন, তরুণ, বয়স্ক ও মহিলাদের জন্য বিশেষ কর্মসূচিতে বিপুল বিনিয়োগ প্রস্তাব  » «   আজীবন সম্মাননা পেলেন সৈয়দ আফসার উদ্দিন এমবিই  » «   লন্ডন বাংলা স্কুলের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

স্পেনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম বাংলাদেশির মৃত্যু



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

স্পেনে করোনাভাইরাস আক্রান্ত হয়ে প্রথম বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া গেছে।  মৃত্যুবরণকারীর নাম  আবুল হোসেন (৬৫)। ২৬শে মার্চ বৃহস্পতিবার ভোর ৪:৩০ মিনিটে মাদ্রিদে তিনি  নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বাংলাদেশ দুতাবাসের দায়িত্বরত  একজন কর্মকর্তা  (নাম প্রকাশে অনিচ্ছুক)  এর সত্যতা নিশ্চিত করেছেন।

এছাড়াও এসোসিয়েশন ভালিয়ান্তে বাংলা মাদ্রিদের সভাপতি ফজলে এলাহী ও স্পেন বাংলা প্রেসক্লাব এর সভাপতি সাহাদুল সুহেদ  ৫২বাংলাকে  মৃত্যুর সংবাদটি নিশ্চিত করেছেন।

আবুল হোসেন (৬৫) হলেন স্পেনে প্রথম  বাংলাদেশী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ ব্যক্তি।  জানা যায়, তিনি কিছুদিন থেকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হোম কোয়ারেন্টাইনে ছিলেন। পরে স্ট্রোক করে নিজ বাসায় ইন্তেকাল করেন।

মরহুম আবুল হোসেন দীর্ঘদিন থেকে স্পেনের মাদ্রিতে বসবাস করে আসছিলেন। অত্যন্ত সজ্জন এই ব্যক্তি  স্পেন জাতীয় পার্টির সভাপতি , চ্যারেটি সংগঠন গ্রীণ ক্রিসেন্ট স্পেন শাখার  সহ সভাপতি এবং মাদ্রিদ ব্যাবসায়ী সমিতির সভাপতি  হিসাবে দায়িত্বে ছিলেন। তার মৃত্যুতে কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।

এদিকে  গ্রীণ ক্রিসেন্ট স্পেন শাখার সভাপতি তামিন চৌধুরী এক শোকবার্তায় মরহুম আবুল হোসেন এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়েছেন।

স্পেনের রাজধানী মাদ্রিদ ও পর্যটন শহর বার্সেলোনা সহ বিভিন্ন শহরে  প্রায় ত্রিশ হাজার বাংলাদেশিদের বসবাস। বিভিন্ন মাধ্যম থেকে পাওয়া তথ্যমতে, এ পর্যন্ত বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মোট ৩৫জন ।এর মধ্যে রাজধানী মাদ্রিদে আক্রান্ত আছেন প্রায় ২৮ জন এবং পর্যটন শহর বার্সেলোনায় আক্রান্ত আছেন ৭ জন।

আবুল হোসেন (৬৫) এর মৃত্যুতে  গোটা স্পেনে বাংলাদেশীদের মধ্যে দেখা দিয়েছে বিয়োগ ব্যাথা। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে একে অপরকে মানষিকভাবে শক্ত থেকে স্বাস্থ্য সচেতনতার নির্দেশনা মেনে চলার প্রতি গুরুত্ব দিচ্ছেন। এছাড়াও ধর্ম বিশ্বাসীরা যার যার অবস্থান থেকে প্রার্থনা করছেন বলে জানা গেছে।

প্রসঙ্গত, স্পেনের মোট জনসংখ্যা হচ্ছে প্রায় ৪ কোটি ৭০ লক্ষ । এর মধ্যে সর্বমোট করোনা আক্রান্ত হয়েছেন ( ২৬শে মার্চ দুপুর পর্যন্ত ) ৫৬১৮৮ জন এবং সুস্থ হয়েছেন এ পর্যন্ত ৭০১৫ জন।

ইউরোপে ইতিলির চেয়েও বাজে অবস্থার দিকে ধাবিত হচ্ছে স্পেন।জ্যামিতিক হারে বাড়ছে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। ইতোমধ্যে মৃতের সংখ্যায় চীনকে পেছনে ফেলে এসেছে স্পেন। এছাড়াও পৃথিবীর মধ্যে ইতালির পরে স্পেন- মৃতের সংখ্যায় দ্বিতীয় সর্বোচ্চ।

মাত্র  একদিনের ব্যবধানে  এখন পর্যন্ত স্পেনে আক্রান্তের সংখ্যা সাড়ে ৯৫০০ ছাড়িয়ে গেছে। চরম দিশেহারা হবার পথে স্পেন।এভাবে বেশীদিন চলতে থাকলে স্পেনের সরকার এই মহামারী সামাল দিতে ব্যর্থ হওয়ার সম্ভাবনা দেখা দিতে পারে বলে অনেকেই  পর্যবেক্ষকরা মনে করছেন।

 

 


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন