মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০ খ্রীষ্টাব্দ | ১৭ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
ইতালি : জীবন যেখানে থেমে আছে  » «   কুয়েতে মোট ২৮৯ জন করোনা আক্রান্ত তাদের ৫ জন বাংলাদেশি  » «   স্পেনে দ্রুত বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা  » «   আমিরাতে গত ২৪ ঘণ্টায় ৫৩ জন আক্রান্ত, ১ জনের মৃত্যু  » «   তবুও সামাজিক দুরত্ব বজায় রাখুন  » «   আমিরাতের রেসিডেন্স ভিসা ১ মার্চ যাদের শেষ হয়েছে জরিমানা ছাড়াই ৩ মাসের মধ্যে নবায়নের সুযোগ  » «   ভারতের উত্তর-পূর্বাঞ্চলের অসমসহ পাঁচটি রাজ্য এখনও করোনামুক্ত  » «   ইতালি-স্পেনে করোনায় মৃত্যু: ফ্রান্স প্রবাসীরা আতঙ্কিত  » «   করোনার মহাবিপর্যয়ে বিয়ানীবাজারে সিপিবি’র কন্ট্রোল টিম গঠন  » «   করোনায় লকডাউন সময়ে দুস্থদের পাশে মানবিক সংগঠন পারি  » «   স্পেনে গত ২৪ ঘণ্টায় করোনা ভা্ইরাসে মৃত্যু হয়েছে ৮৩৮ জনের  » «   কুয়েতে সরকারের ঘোষিত সাধারণ ক্ষমা ১ এপ্রিল থেকে ৩০ এপ্রিল  » «   গত ২৪ ঘণ্টায় সৌদিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫৪জন  » «   ব্রিটেনে করোনা রোগিদের জন্য  চার হাজার বেডের হাসপাতাল  » «   করোনায় উপেক্ষিত প্রবাসী ও নিম্নবিত্তের মানুষগুলো  » «  

স্পেনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম বাংলাদেশির মৃত্যু



স্পেনে করোনাভাইরাস আক্রান্ত হয়ে প্রথম বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া গেছে।  মৃত্যুবরণকারীর নাম  আবুল হোসেন (৬৫)। ২৬শে মার্চ বৃহস্পতিবার ভোর ৪:৩০ মিনিটে মাদ্রিদে তিনি  নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বাংলাদেশ দুতাবাসের দায়িত্বরত  একজন কর্মকর্তা  (নাম প্রকাশে অনিচ্ছুক)  এর সত্যতা নিশ্চিত করেছেন।

এছাড়াও এসোসিয়েশন ভালিয়ান্তে বাংলা মাদ্রিদের সভাপতি ফজলে এলাহী ও স্পেন বাংলা প্রেসক্লাব এর সভাপতি সাহাদুল সুহেদ  ৫২বাংলাকে  মৃত্যুর সংবাদটি নিশ্চিত করেছেন।

আবুল হোসেন (৬৫) হলেন স্পেনে প্রথম  বাংলাদেশী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ ব্যক্তি।  জানা যায়, তিনি কিছুদিন থেকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হোম কোয়ারেন্টাইনে ছিলেন। পরে স্ট্রোক করে নিজ বাসায় ইন্তেকাল করেন।

মরহুম আবুল হোসেন দীর্ঘদিন থেকে স্পেনের মাদ্রিতে বসবাস করে আসছিলেন। অত্যন্ত সজ্জন এই ব্যক্তি  স্পেন জাতীয় পার্টির সভাপতি , চ্যারেটি সংগঠন গ্রীণ ক্রিসেন্ট স্পেন শাখার  সহ সভাপতি এবং মাদ্রিদ ব্যাবসায়ী সমিতির সভাপতি  হিসাবে দায়িত্বে ছিলেন। তার মৃত্যুতে কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।

এদিকে  গ্রীণ ক্রিসেন্ট স্পেন শাখার সভাপতি তামিন চৌধুরী এক শোকবার্তায় মরহুম আবুল হোসেন এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়েছেন।

স্পেনের রাজধানী মাদ্রিদ ও পর্যটন শহর বার্সেলোনা সহ বিভিন্ন শহরে  প্রায় ত্রিশ হাজার বাংলাদেশিদের বসবাস। বিভিন্ন মাধ্যম থেকে পাওয়া তথ্যমতে, এ পর্যন্ত বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মোট ৩৫জন ।এর মধ্যে রাজধানী মাদ্রিদে আক্রান্ত আছেন প্রায় ২৮ জন এবং পর্যটন শহর বার্সেলোনায় আক্রান্ত আছেন ৭ জন।

আবুল হোসেন (৬৫) এর মৃত্যুতে  গোটা স্পেনে বাংলাদেশীদের মধ্যে দেখা দিয়েছে বিয়োগ ব্যাথা। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে একে অপরকে মানষিকভাবে শক্ত থেকে স্বাস্থ্য সচেতনতার নির্দেশনা মেনে চলার প্রতি গুরুত্ব দিচ্ছেন। এছাড়াও ধর্ম বিশ্বাসীরা যার যার অবস্থান থেকে প্রার্থনা করছেন বলে জানা গেছে।

প্রসঙ্গত, স্পেনের মোট জনসংখ্যা হচ্ছে প্রায় ৪ কোটি ৭০ লক্ষ । এর মধ্যে সর্বমোট করোনা আক্রান্ত হয়েছেন ( ২৬শে মার্চ দুপুর পর্যন্ত ) ৫৬১৮৮ জন এবং সুস্থ হয়েছেন এ পর্যন্ত ৭০১৫ জন।

ইউরোপে ইতিলির চেয়েও বাজে অবস্থার দিকে ধাবিত হচ্ছে স্পেন।জ্যামিতিক হারে বাড়ছে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। ইতোমধ্যে মৃতের সংখ্যায় চীনকে পেছনে ফেলে এসেছে স্পেন। এছাড়াও পৃথিবীর মধ্যে ইতালির পরে স্পেন- মৃতের সংখ্যায় দ্বিতীয় সর্বোচ্চ।

মাত্র  একদিনের ব্যবধানে  এখন পর্যন্ত স্পেনে আক্রান্তের সংখ্যা সাড়ে ৯৫০০ ছাড়িয়ে গেছে। চরম দিশেহারা হবার পথে স্পেন।এভাবে বেশীদিন চলতে থাকলে স্পেনের সরকার এই মহামারী সামাল দিতে ব্যর্থ হওয়ার সম্ভাবনা দেখা দিতে পারে বলে অনেকেই  পর্যবেক্ষকরা মনে করছেন।