শুক্রবার, ১২ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৮ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
সর্বশেষ সংবাদ
জীবন যেখানে দ্রোহের প্রতিশব্দ মৃত্যু সেখানেই শেষ কথা নয়..  » «   শিল্প উদ্যোক্তা ও ক্রীড়া সংগঠক মো: জিল্লুর রাহমানকে  লন্ডনে সংবর্ধনা  » «   ঈদের সামাজিক গুরুত্ব ও বিলাতে ঈদের ছুটি   » «   ব্রিটেনে ঈদের ছুটি  প্রসঙ্গে  » «   হজের খুতবা বঙ্গানুবাদ করবেন মাওলানা শোয়াইব রশীদ ও মাওলানা খলিলুর রহমান  » «   হজের আনুষ্ঠানিকতা শুরু, তাবুর শহর মিনায় হাজিরা  » «   ঈদের ছুটি : আমাদের কমিউনিটিতে সবার আগে শুরু হোক  » «   ঈদের দিনে বিলেত প্রবাসীদের মনোবেদনা  » «   বিলেতে ঈদ উৎসব এবং বাঙ্গালী কমিউনিটির অন্তর্জ্বালা  » «   জলঢুপে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমান কেম্প  » «   তিলপাড়ায় বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «   করিমগঞ্জ দিবস  » «   ঈদের ছুটি চাই : একটি সমন্বিত উদ্যোগ অগণিত পরিবারে হাসি ফুটাতে পারে  » «   ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল তিন বন্ধুর  » «   বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতালের বিনামূল্যে ভ্রাম্যমাণ মেডিকেল ক্যাম্প  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন


বিশ্বব্যাপী প্রবাসীদের সমস্যা সমাধানে কাজ করছে (এনআরবি )সিআইপি এসোসিয়েশন



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

বিশ্বব্যাপী প্রবাসীদের কল্যাণে এবং সমস্যার সমাধানে ( এনআরবি) সিআইপি অ্যাসোসিয়েশন ব্যাপক পরিকল্পনা হাতে নিয়ে অগ্রসর হচ্ছে। ইতিমধ্যে এই এসোসিয়েশন সমস্যার সমাধানের লক্ষ্যে বাংলাদেশ সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোর সাথে আনুষ্ঠানিক বৈঠক করেছেন। তাছাড়া সমস্যা চিহ্নিত করে চিঠি প্রদানের মাধ্যমে তা কিভাবে সমাধান করা যায় সে ব্যাপারে উদ্যোগ গ্রহণের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কাছে।

সাম্প্রতিক সময়ে আর্থিক সঙ্কটে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে হিমঘরে পড়ে থাকা প্রবাসী বাংলাদেশিদের পনেরটি মরদেহ দ্রুত দেশে প্রেরণের জন্য এসোসিয়েশন উদ্যোগ গ্রহণ করেছেন । পনেরটি মরদেহের মধ্যে সালতানাত ওমান থেকে দশটি , বাহরাইন থেকে দুইটি এবং সংযুক্ত আরব আমিরাত থেকে তিনটি মরদেহ অচিরেই দেশে প্রেরণ করা হবে ।

করোনাকালীন সময়ে প্রবাসীদের আর্থিক সংকট ও অসহায়ত্বের কথা চিন্তা করে (এনআরবি) সিআইপি এসোসিয়েশন এ উদ্যোগ গ্রহণ করেছেন বলে জানিয়েছেন।

পরবর্তীতে নিঃস্ব প্রবাসীদের মরদেহ যেন কোন দেশে হিমঘরে পড়ে না থাকে সে ব্যাপারে পরিকল্পনা করে অগ্রসর হচ্ছেন বলে জানিয়েছেন (এনআরবি) সিআইপি নেতা শেখ ফরিদ। তিনি বলেন আর্থিক সঙ্কটে মরদেহ দিনের-পর-দিন পড়ে থাকার বিষয়টি সত্যি আমাদের নাড়া দিয়েছে ।এদিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সও সাম্প্রতিক সময়ে বিনা খরচে মরদেহ বহনে অস্বীকৃতি জানিয়েছে। ফলে নিরুপায় প্রবাসীদের কথা চিন্তা করে আমরা এসোসিয়েশনের কাছে প্রস্তাব রেখেছিলাম অসহায় প্রবাসীদের মরদেহ গুলো কিভাবে পাঠানো যায়। এসোসিয়েশনের সকল সদস্যদের উদার মানসিকতা অসহায় নিরুপায় প্রবাসীদের জন্য সত্যিকার অর্থে আশার আলো জাগিয়েছে।

তাছাড়া বিশ্বের সকল উদীয়মান ও প্রতিষ্ঠিত প্রবাসী ব্যবসায়ীদের নিয়ে বাংলাদেশ সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে প্রবাসীদের সমস্যা জোরালো ভাবে তুলে ধরে এ সি আই পি এসোসিয়েশন তা সমাধান করার জন্য কাজ করে যাওয়ার কথা উল্লেখ করেন তিনি।

(এনআরবি )সিআইপি এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইয়াসিন চৌধুরী জানান বাংলাদেশ সরকার ওয়েজার্নার বন্ড কেনা বিশেষ করে যারা ইনভেস্টর ভিসাধারী বা প্রবাসী ব্যবসায়ীদের জন্য বন্ধ করে দিয়েছিলেন। বাংলাদেশ ব্যাংকের নির্দেশনায় শুধুমাত্র চাকুরিজীবীদের জন্য এই বন্ড কেনার সুযোগ রাখা হয়েছিল । সে বিষয়টি নিয়ে (এনআরবি) সিআইপি এসোসিয়েশন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরের সাথে আনুষ্ঠানিক বৈঠক করেন। এই বৈঠকে ফলপ্রসূ আলোচনার মাধ্যমে সবার জন্য বন্ড কেনার সুযোগ রাখার দাবি আদায় করে নেন এসোসিয়েশন।

বিমানমন্ত্রীর সাথে এক বৈঠকে ওমানে বাংলাদেশ বিমানের নিয়মিত ফ্লাইট চালুর বিষয় নিয়ে সিআইপি এসোসিয়েশনের দাবীর প্রতি মন্ত্রী গুরুত্ব দিয়ে ওমান প্রবাসীদের দীর্ঘদিনের স্বপ্ন পূরণ করেন ।

সিআইপি এসোসিয়েশন গঠনের পরে (এনআরবি )সিআইপি নেতারা প্রবাসীদের নানা বিষয় নিয়ে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সাথে আলাদা আলাদা ভাবে বৈঠক করেন। ইতিমধ্যে বেশকিছু সমস্যা চিহ্নিত করে সমাধানের লক্ষ্যে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী মহোদয়ের কাছে এসোসিয়েশনের পক্ষ থেকে চিঠি পাঠানোর বিষয়টি এ প্রতিবেদককে অবহিত করেন করেন এসোসিয়েশনের কর্মকর্তারা।

উল্লেখ্য, পৃথিবীর বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা প্রবাসী বাংলাদেশীদের ঐক্যবদ্ধ করা এবং প্রবাসীদের সার্বিক মান উন্নয়ন ও সমস্যা সমাধানের লক্ষ্যে দুই হাজার আঠারো সালে (এনআরবি) সিআইপি এসোসিয়েশন গঠন করা হয়।

সংযুক্ত আরব আমিরাত সহ বিশ্বের কয়েকজন খ্যাতিমান প্রবাসী সিআইপি ব্যবসায়ীকে সংগঠনের মূল দায়িত্বে নিয়ে আসা হয়। এই সংগঠনের সভাপতির দায়িত্ব পান সংযুক্ত আরব আমিরাতের খ্যাতিমান (এনআরবি) ব্যবসায়ী আলহাজ্ব মাহতাবুর রহমান নাসির , সাধারণ সম্পাদকের দায়িত্ব পান জাপানের স্বনামধন্য ব্যবসায়ী কাজী সরোয়ার হাবিব। সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পান সালতানাত ওমানের স্বনামধন্য ব্যবসায়ী ইয়াছিন চৌধুরী ।

একুশ সদস্য বিশিষ্ট (এনআরবি) সিআইপি এসোসিয়েশনের কার্যকরী পরিষদের সকল সদস্যের আন্তর্জাতিক অঙ্গনে ব্যাবসায়িক ও সাংগঠনিক দক্ষতা রয়েছে বলে জনশ্রুতি আছে।

বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা বাংলাদেশের এসব সূর্য সন্তানরা প্রবাসীদের সমস্যা সমাধানের জন্য পরিকল্পিত উদ্যোগ গ্রহণ করলে অচিরেই বিশ্বের দেড় কোটি প্রবাসীর মুখে হাসি ফুটবে বলে মনে করেন সচেতন মহল।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন