শনিবার, ৭ সেপ্টেম্বর ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৩ ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ
https://blu-ray.world/ download movies
Sex Cams
সর্বশেষ সংবাদ
লন্ডনে বিসিএ এ্যাওয়ার্ডস ২৮ অক্টোবর থাকছে নানা চমকপ্রদ আয়োজন  » «   বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৩২নং বাসভবন ভস্মীভূত এবং ভাস্কর্য ভাংচুরের নিন্দা ও প্রতিবাদ  » «    অদ্ভুত দেশপ্রেম ও খাঁটি ব্যক্তিগত স্বার্থ  » «   বাংলাদেশের সাম্প্রতিক পরিস্থিতি তুলে ধরে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরাবারে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের স্মারকলিপি প্রদান  » «   দাম দিয়ে কিনেছি বাংলা কারো দানে পাওয়া নয়  » «   টাওয়ার হ্যামলেটসের বো এলাকায় নতুন কাউন্সিল ভবনের উদ্বোধন করেছেন নির্বাহী মেয়র লুৎফুর  » «   বাংলাদেশে বিপুল সংখ্যক শিক্ষার্থী ও সাংবাদিকের প্রাণহানি এবং সৃষ্ট অস্থিরতা-সহিংসতায় লন্ডন বাংলা প্রেস ক্লাবের ক্ষোভ-নিন্দা  » «   সৃজনের আলোয় মুস্তাফিজ শফি, লন্ডনে বর্ণাঢ্য সংবর্ধনা  » «   বৃটেনে বাংলাদেশি বংশোদ্ভূত তাহমিনার অসাধারণ সাফল্য  » «   দুই বঙ্গকন্যা ব্রিটিশ মন্ত্রীসভায় স্থান পাওয়ায় বঙ্গবন্ধু লেখক এবং সাংবাদিক ফোরামের আনন্দ সভা ও মিষ্টি বিতরণ  » «   কেয়ার হোমের লাইসেন্স বাতিলের বিরুদ্ধে আইনী লড়াইয়ে ল’ম্যাটিক সলিসিটর্সের সাফল্য  » «   যুক্তরাজ্যে আবারও চার ব্রিটিশ-বাংলাদেশী  পার্লামেন্টে  » «   আমি লুলা গাঙ্গ : আমার আর্তনাদ কেউ  কী শুনবেন?  » «   বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের প্রতিবাদে লন্ডনে ইউনিভার্সেল ভয়েস ফর হিউম্যান রাইটসের সেমিনার অনুষ্ঠিত  » «   লন্ডনে বাংলা কবিতা উৎসব ৭ জুলাই  » «  
সাবস্ক্রাইব করুন
পেইজে লাইক দিন

আগামী মাসেই সীমান্ত খুলে দিচ্ছে ইউরোপের দেশগুলো



সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

আগামী মাস থেকেই ইউরোপের মধ্যে দেশগুলোকে সীমান্ত খুলে দেয়ার পরামর্শ দিয়েছে ইউরোপীয় ইউনিয়ন। তবে এরমধ্যে সংক্রমণ বাড়লে এ সিদ্ধান্ত থেকে সরে আসা হবে বলেও জানায় জোটটি। কোভিড নাইন্টিন মহামারি চীনের উহান শহর থেকে পুরো বিশ্বে ছড়িয়ে পড়ে। তবে চীনের থেকে ইউরোপের বেশিরভাগ দেশই এতে বেশি আক্রান্ত হয়েছে। দ্রুতই ইউরোপ হয়ে ওঠে মহামারি সংক্রমণের নতুন উপকেন্দ্র। সংক্রমণ ঠেকাতে মহাদেশটির দেশগুলো একে অপরের সীমান্ত বন্ধ করে রেখেছিল। তবে এখন পরিস্থিতির উন্নতি হওয়ায় তা খুলে দেয়ার সিদ্ধান্ত নেয়া হচ্ছে। এরইমধ্যে এমন সিদ্ধান্ত বাস্তবায়নের ঘোষণা দিয়েছে জার্মানি, অস্ট্রিয়া ও সুইজারল্যান্ডের মতো ইউরোপের আরো কিছু দেশ।

পুরোপুরি স্বাভাবিক না হলেও জুন মাসেই কড়াকড়ি শিথিল হয়ে যাচ্ছে বলে নিশ্চিত করেছেন ইইউর স্বাস্থ্য বিষয়ক কমিশনার স্টেলা কিরিয়াকিডেস। তবে যতদিন করোনা ভাইরাস লোপ না পাবে, ততদিন ভ্রমণের ফলে ঝুঁকিও দূর হবে না বলে জানান তিনি৷ তার মতে, ভ্রমণ সংক্রান্ত বিধিনিয়ম শিথিল হলেও সতর্ক থাকতে হবে, সামাজিক ব্যবধান বজায় রাখতে হবে এবং কড়া হাতে স্বাস্থ্যবিধি কার্যকর করে যেতে হবে৷

বিধিনিয়ম শিথিল করা হলেও পর্যটনের ক্ষেত্রে এখনো অনেক সংশয় রয়ে গেছে৷ কারণ মানুষের মনে এখনো সংক্রমণের আতঙ্ক রয়ে গেছে৷ বিদেশে গিয়ে আক্রান্ত হলে কতটা সাহায্য পাওয়া যাবে, সে বিষয়ে মনে সংশয় কাজ করবে বলে বিশেষজ্ঞরা মনে করছেন৷ পর্যটন ক্ষেত্র সার্বিকভাবে ইইউ কমিশনের উদ্যোগকে স্বাগত জানালেও জাতীয় সরকারের পদক্ষেপের দিকে নজর রাখছে৷ এ দিকে আন্তর্জাতিক পরিসংখ্যান সংস্থা ওয়ার্ল্ড মিটারস এর সর্বশেষ তথ্য অনুযায়ী কোভিড-১৯ মহামারিতে বিশ্বে মৃতের সংখ্যা ৩,১৬,৭৩২ জন।

মৃতের সংখ্যায় শীর্ষে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। সেখানে ৯০,৯৭৮ জন মারা গেছেন। । যুক্তরাষ্ট্রের পরের অবস্থানে যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত ৩৪,৬৩৬ জনের মৃত্যু হয়েছে। মৃত্যুর তালিকার তৃতীয় অবস্থায় রয়েছে ইউরোপের দেশ ইতালি। দেশটিতে এখন পর্যন্ত ৩১,৯০৮ জনের মৃত্যু হয়েছে। এরপরের অবস্থানেই রয়েছে স্পেন। দেশটিতে এখন পর্যন্ত ২৭৬৫০ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যার দিক থেকে অবশ্য ২য় অবস্থানে রয়েছে এ দেশটি। এদিকে আক্রান্তের সংখ্যা বেড়েছে রাশিয়ায় এখন পর্যন্ত ২,৮১,৭৫২ জন্ । আক্রান্তের হিসাবে তৃতীয় অবস্থানে উঠে এসেছে দেশটি। বিশ্বজুড়ে অনেক চেষ্টা সত্ত্বেও এখন পর্যন্ত করোনার কোন ভ্যাকসিন আবিষ্কার হয়নি।এদিকে এরই মধ্যে ইউরোপীয় ইউনিয়ন ঘোষণা করেছে, করোনা নিয়ে গবেষণার জন্য ৮০০ কোটি ডলারের তহবিল গড়ে তোলা হবে।


সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন